বিভিন্ন মসলা দিয়ে তৈরি করুন নারকেল চিকেন

Looks like you've blocked notifications!

মুরগির মাংস খেতে পছন্দ করেন না, এমন মানুষ খুব কমই আছেন। মুরগির মাংস দিয়ে বিভিন্ন পদ তৈরি করা যায়। সকাল বা বিকেলের নাশতায়, দুপুর বা রাতের খাবারে প্রায়ই আমাদের পাতে থাকে নানা পদের চিকেন।

হোটেল বা রেস্তোরাঁয় না গিয়ে হাতের কাছে থাকা উপকরণ দিয়ে আপনি সহজে তৈরি করতে পারেন স্বাস্থ্যসম্মত সব রেসিপি। আজ আমরা জানাব, কীভাবে বাসায় সহজে নারকেল চিকেন রান্না করবেন।

এনটিভির রান্নাবিষয়ক অনুষ্ঠান আজকের রেসিপির একটি পর্বে ভিন্ন স্বাদের নারকেল চিকেনের রেসিপি দেওয়া হয়েছে। রেসিপিটি তৈরি করেছেন রন্ধনশিল্পী মিলা। আসুন, আমরা জেনে নিই বাসায় সহজে নারকেল চিকেন রান্নার পদ্ধতি। তার আগে চলুন দেখে নিই কী কী উপকরণ লাগবে—

উপকরণ

১. দুই টেবিল চামচ সরিষার তেল

২. এক চা চামচ আস্ত সরিষা

৩. আধা চা চামচ কারিপাতা বাটা

৪. আধা কাপ পেঁয়াজ বাটা

৫. এক টেবিল চামচ আদা কুচি

৬. আধা টেবিল চামচ আদা বাটা

৭. এক চা চামচ রসুন বাটা

৮. আধা চা চামচ জিরার গুঁড়ো

৯. এক চা চামচ মরিচের গুঁড়ো

১০. আধা চা চামচ হলুদের গুঁড়ো

১১. স্বাদমতো লবণ

১২. এক কাপ নারকেল বাটা

১৩. এক কাপ মুরগির বুকের মাংস

১৪. পরিমাণমতো পানি

১৫. এক টেবিল চামচ ধনেপাতা বাটা

১৬. এক টেবিল চামচ সরিষার তেল

প্রস্তুত প্রণালি

প্রথমে ফ্রাইপ্যানে তেল দিন। তেল গরম হয়ে এলে এতে আস্ত সরিষা দিন। এরপর কারিপাতা বাটা, পেঁয়াজ বাটা, আদা বাটা, রসুন বাটা, জিরার গুঁড়ো, মরিচের গুঁড়ো, হলুদের গুঁড়ো, লবণ ও নারকেল বাটা দিয়ে কষিয়ে নিন।

এবার তাতে মুরগির বুকের মাংস, পানি, ধনেপাতা বাটা ও সরিষার তেল দিয়ে ঢেকে পাঁচ মিনিট রান্না করুন। রান্না হয়ে গেলে নামিয়ে পরিবেশন করুন নারকেল মসলা চিকেন। এ রেসিপিটি সহজে প্রস্তুত করতে ও রন্ধন প্রণালি সম্পর্কে জানতে উপর্যুক্ত ভিডিওটিতে ক্লিক করুন।