আজ মা দিবস

মাকে চমকে দেওয়ার ৫ উপায়

Looks like you've blocked notifications!
ছবি : পিন্টারেস্ট

আজ ১৪ মে, রোববার। বিশ্ব মা দিবস। তাই আজকের দিনের কিছুটা সময় মায়ের জন্য রাখুন। হয়তো ব্যস্ততার মাঝে মায়ের জন্য উপহার কিনতে পারেননি এখনও। কিংবা দূরে থাকায় মা’র জন্য কিছু করতে পারছেন না। তাই ভাবছেন কীভাবে এই বিশেষ দিনটি উদযাপন করবেন। মা আমাদের জন্ম দিয়েছেন। জীবনে চলতে শিখিয়েছেন। এরকম একজন মানুষের জন্য উপহার খুঁজে পাওয়াও কঠিন। তার ত্যাগের কাছে সব কিছুই তুচ্ছ। তারপরও সন্তানের দেওয়া সবকিছুই মা’র কাছে গুরুত্বপূর্ণ। তাই কিছু বিস্ময়কর কাজ করে চমকে দিন মা’কে।

স্ক্র্যাপবুক তৈরি করুন

আপনার মায়ের কিছু বিশেষ ছবি বাছাই করুন। তার শৈশব, স্কুল ও কলেজের দিনগুলো, পরিবারের সাথে বিশেষ মুহূর্তগুলোর ছবি নিয়ে একটি স্ক্র্যাপবুক তৈরি করে ফেলুন। এমনকি আপনি এটিকে একটি বিশেষ নামও দিতে পারেন। যে নামটি আপনার মায়ের কাছে খুবই তাৎপর্যপূর্ণ।

ফুলের তোড়া

আপনি যদি মায়ের থেকে দূরে থেকে থাকেন, তবে ফুল হতে পারে সবচেয়ে সুন্দর একটি উপহার। যেহেতু, এই কম সময়ে আর তেমন কিছু দিতে পারছেন না। তাই জলদি কিছু ফুল কিনে নিন। তার দোরগোড়ায় পৌঁছে দেওয়ার ব্যবস্থা করুন। আজকাল আমাদের কুরিয়ার সার্ভিসগুলো বেশ অত্যাধুনিক হয়ে উঠেছে। তাই খুব বেশি সময় নাও লাগতে পারে। আর যদি হাতে সময় থাকে, তাহলে ফুলের সাথে চকলেট বা গহনা অর্ডার করে এটিকে আরও বিশেষ করে তুলতে পারেন।

চিঠি বা কবিতা লিখুন

মা দিবসে মায়ের জন্য ভালবাসা প্রকাশ করুন। সে আপনার জন্য কতোটা অর্থবহ সেটা তাকে জানান। আপনার ভালবাসা প্রকাশের জন্য চিঠি বা কবিতা লিখে ফেলুন। আপনার মা চিরকাল এটি সংরক্ষণ করবেন।  

মায়ের ইচ্ছার তালিকা থেকে কিছু উপহার দেন

আপনার মা হয়তো মাঝে মাঝে কিছু আকাঙ্খার কথা প্রকাশ করেন। সেগুলোর একটি তালিকা তৈরি করেন। হতে পারে তা গহনা, স্কিনকেয়ার আইটেম, বই অথবা বাগানসরঞ্জাম। এর মাঝে থেকে যেটি আপনার সাধ্যের মধ্যে আছে সেটি কিনে ফেলুন। আপনার মাকে চমকে দিন। তিনি এমন কিছু পেয়ে আনন্দের সাথে অবাক হবেন।

সিনেমা দেখুন

বিশ্বব্যাপী মা’কে কেন্দ্র করে অনেক সিনেমা বানানো হয়েছে। আজকের দিনে ঘরে বসে মাকে নিয়ে দেখে ফেলুন একটি সিনেমা। কিংবা মায়ের প্রিয় শোটি পুনরায় দেখুন। একসাথে উপভোগ করুন। আপনার মা যদি কোনও নতুন সিরিজ বা সিনেমা দেখার অপেক্ষায় থাকে, সেটিও দেখে ফেলতে পারেন।

সূত্র : হিন্দুস্তান টাইমস