মা দিবসে মা’কে নিয়ে যে ৬ কাজ করতে পারেন

Looks like you've blocked notifications!
ছবি : পেক্সেলস্

প্রতি বছর মে মাসের দ্বিতীয় রবিবার পালন করা হয় মা দিবস। শত ব্যস্ততার মাঝেও চেষ্টা করুন এই দিনে মা’কে সময় দেওয়ার। তার প্রতি কৃতজ্ঞতা এবং ভালবাসা প্রকাশ করুন। একমাত্র আপনার মা আপনাকে নিঃশর্ত ভালবাসা দিয়েছেন। এই দিনটি উদযাপনের অন্যতম সেরা উপায় হল তার সাথে সময় কাটানো। মায়ের সাথে নানা রকম ক্রিয়াকলাপ করে এই দিনটি স্মরণীয় করে তুলুন। এতে একটি শক্তিশালী বন্ধন তৈরি হবে। এই দিনটিকে বিশেষ করে তোলার অনেক উপায় রয়েছে।

জনপ্রিয় লাইফস্টাইল কনটেন্ট নির্মাতা প্রেরণা মেহরা, এইচটি লাইফস্টাইলের সাথে এক সাক্ষাৎকারে কিছু  কাজ শেয়ার করেছেন। যা আপনি মা দিবসে আপনার মায়ের সাথে করতে পারেন। এতে করে আপনাদের সম্পর্কটি আরও জোরদার হবে।

একসাথে রান্না বা বেকিং করা

মা দিবসে, মা’কে রান্নার কাজে সাহায্য চেষ্টা করুন। একসাথে আপনাদের প্রিয় খাবারটি রান্না করে ফেলুন। এ ছাড়া, দুইজন মিলে বেক করে ফেলুন মজাদার কেক।  আপনাদের দুইজনের টিমওয়ার্কটি উপভোগ করুন। মা ও সন্তানের বন্ধন আরও দৃঢ় করার এটি একটি দুর্দান্ত উপায়।

স্পা

মা সারাদিন ব্যস্ততার মাঝে নিজের যত্ন নেওয়ার কথা ভুলেই যায়। তাই এই দিনে মা’কে নিয়ে চলে যান পার্লারে। দুইজন মিলে করে ফেলুন স্পা। একসাথে মানসম্পন্ন সময় কাটানোর এটি একটি মজাদার উপায়।

ব্যায়াম

এটি একটি নতুন ক্রিয়াকলাপ চেষ্টা করার উপায়। সকালে দুইজন মিলে হাঁটতে যেতে পারেন। দিনের শুরুতে বাতাস থাকে স্নিগ্ধ। তাই চলে যান কোনো পার্কে। মাকে নিয়ে হেঁটে আসুন। এ সময় দুইজন মিলে স্মৃতিচারণ করতে পারেন। হাঁটা শেষে, ভালো রেস্টুরেন্ট থেকে সকালের নাস্তাটাও সেরে ফেলতে পারবেন।

ধাঁধার সমাধান

আজকাল অনলাইনে ধাঁধার অনেক গেইমস পাওয়া যায়। মায়ের সাথে ধাঁধার সমাধান খুঁজতে বসে পড়ুন। বাড়ির অভ্যন্তরে ভাল সময় ব্যয় করুন। এ সময় সাথে কিছু স্ন্যাকস রাখতে পারেন।

সিনেমা

কিছু স্ন্যাকস নিয়ে দুইজন মিলে শুয়ে পড়ুন। মা’কে নিয়ে দেখে ফেলুন পারিবারিক কোনো সিনেমা। দুইজন মিলে সুন্দর  সময় কাটানোর চমৎকার  উপায় এটি।

রোড ট্রিপে যাওয়া

কাছের কোনো শহরে রোড ট্রিপে চলে যেতে পারেন। একসাথে নতুন জায়গাগুলি খোঁজ করুন। মায়ের সাথে ভ্রমণ, সবসময় স্মরণীয় হয়ে থাকে।

মনে রাখবেন, মা দিবসে সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হল মা’র প্রতি ভালবাসা প্রকাশ করা। বেশি করে তার প্রশংসা করুন। তার ত্যাগ স্বীকারের কৃতজ্ঞতা প্রকাশ করুন। একসাথে কিছু মানসম্পন্ন সময় কাটাতে ভুলবেন না। এই একটি দিন ফোন থেকে দূরে থাকার চেষ্টা করুন। মা’র সাথে এমন স্মৃতি তৈরি করুন যা আপনি চিরকাল লালন করবেন।

সূত্র- হিন্দুস্তান টাইমস