যেভাবে রান্না করবেন চিকেন এসপেটাদা কার্নিভাল

Looks like you've blocked notifications!

প্রোটিনে ভরপুর মুরগির মাংস। এখন প্রায় সবার বাসায় ফ্রিজে মুরগির মাংস থাকে। মুরগির মাংস দিয়ে নানান পদ তৈরি করা যায়। তবে রান্নার আগে স্বাস্থ্যের কথা মাথায় রাখতে হবে। আজ আমরা আপনাদের জানাব, কীভাবে বাসায় সহজে ও স্বাস্থ্যসম্মত উপায়ে চিকেন এসপেটাদা কার্নিভাল রান্না করবেন।

এনটিভির রান্নাবিষয়ক অনুষ্ঠান ফুড ক্যারাভান-এর একটি পর্বে চিকেন এসপেটাদা কার্নিভালের রেসিপি দেওয়া হয়েছে। রেসিপিটি তৈরি করেছেন রন্ধনশিল্পী টিপু সুলতান। অনুষ্ঠানটি সঞ্চালনা করেছেন রন্ধনশিল্পী আফিফা আক্তার লিটা। আসুন, আমরা জেনে নিই বাসায় সহজে চিকেন এসপেটাদা কার্নিভাল রান্নার পদ্ধতি। তার আগে চলুন দেখে নিই কী কী উপকরণ লাগবে।

উপকরণ

১. ৫০ গ্রাম ফেটা চিজ

২. ৫ গ্রাম গার্লিক

৩. এক চা চামচ ফাস্ট লিফ

৪. থাই বোনলেস চিকেন

৫. ক্যাপসিকাম

৬. পেরি পেরি সস

প্রস্তুত প্রণালি

প্রথমে ৫০ গ্রাম ফেটা চিজের সাথে পাঁচ গ্রাম গার্লিক, এক চা চামচ ফাস্ট লিফ দিয়ে ভালো করে পেস্ট করে নিতে হবে। এরপর পেস্ট দিয়ে থাই বোনলেস চিকেন পিসগুলোকে মিশিয়ে নিতে হবে।

এবার থাই পিসগুলোকে একে একে শিকে গেঁথে নিতে হবে। সাথে ক্যাপসিকামের টুকরো দিয়ে দিতে হবে। এরপর শিকগুলোকে গ্রিলে পাঁচ মিনিট পোড়াতে হবে। প্রতি দেড় মিনিট পরপর শিকটাকে পেরি পেরি সস দিয়ে ঘুরিয়ে নিতে হবে। ব্যস, হয়ে গেল চিকেন এসপেটাদা কার্নিভাল। এ রেসিপিটি সহজে প্রস্তুত করতে ও রন্ধন প্রণালি সম্পর্কে জানতে উপর্যুক্ত ভিডিওটিতে ক্লিক করুন।