রেস্তোরাঁর স্বাদে গ্রিল প্রন তৈরির সহজ রেসিপি

Looks like you've blocked notifications!

চিংড়ি মাছ খেতে পছন্দ করেন না এমন মানুষ পাওয়া ভার। অনেকে আবার গ্রিল প্রন খেতে ভালোবাসেন। তাঁদের জন্য আমাদের আজকের রেসিপি গ্রিল প্রন।

অনেকে গ্রিল প্রন রেস্টুরেন্টে গিয়ে খায়। কিন্তু আপনি চাইলে সহজে বাসায় তৈরি করতে পারেন। চিংড়ির মাথায় কোলেস্টেরল থাকে। তাই মাথাটা ফেলে দিলে আমরা তা নিয়ন্ত্রণ করতে পারি।

এনটিভির রান্নাবিষয়ক অনুষ্ঠান টেল প্লাস্টিকস রান্নাঘর-এর একটি পর্বে গ্রিল প্রনের রেসিপি দেওয়া হয়েছে। রেসিপিটি তৈরি করেছেন রন্ধনশিল্পী রাহিমা সুলতানা রীতা। খাবারের পুষ্টিগুণ বর্ণনা করেছেন পুষ্টিবিদ নুসরাত জাহান দীপা। আসুন, আমরা জেনে নিই বাসায় সহজে গ্রিল প্রন রান্নার পদ্ধতি। তার আগে চলুন দেখে নিই কী কী উপকরণ লাগবে—

উপকরণ

১. তিন টেবিল চামচ পেঁয়াজ বাটা

২. দুই টেবিল চামচ চিলি সস

৩. দুই চা চামচ রসুন কিমা

৪. এক চা চামচ পেঁয়াজ কুচি

৫. এক টেবিল চামচ মাস্টার্ড পেস্ট

৬. স্বাদমতো লবণ

৭. আধা চা চামচ গোলমরিচের গুঁড়ো

৮. আধা চা চামচ পুদিনাপাতা কুচি

৯. এক চা চামচ লেবুর রস

১০. আধা চা চামচ জিরার গুঁড়ো

১১. এক চা চামচ ধনিয়া গুঁড়ো

১২. এক টেবিল চামচ মরিচের গুঁড়ো

১৩. কয়েকটি চিংড়ি মাছ

১৪. পরিমাণমতো চিজ

প্রস্তুত প্রণালি

প্রথমে বাটিতে পেঁয়াজ বাটা, চিলি সস, রসুন কিমা, পেঁয়াজ কুচি, মাস্টার্ড পেস্ট, লবণ, গোলমরিচের গুঁড়ো, পুদিনাপাতা কুচি, লেবুর রস, জিরার গুঁড়ো, ধনিয়া গুঁড়ো ও মরিচ গুঁড়ো দিয়ে ভালোভাবে গুলিয়ে নিন। এবার চিংড়ি মাছ গোলানো মসলায় মাখিয়ে চিজ দিন।

ফ্রাইপ্যানে তেল, বাটার ও মসলায় মাখানো চিংড়ি মাছগুলো দিয়ে ঢেকে রান্না করুন। রান্না হয়ে গেলে নামিয়ে সাজিয়ে পরিবেশন করুন দারুণ স্বাদের গ্রিল প্রন। এ রেসিপিটি সহজে প্রস্তুত করতে ও রন্ধন প্রণালি সম্পর্কে জানতে উপর্যুক্ত ভিডিওটিতে ক্লিক করুন।