রূপচর্চায় ব্যবহার করতে পারেন যেসব বেবি প্রোডাক্ট

Looks like you've blocked notifications!
বেবি প্রোডাক্টস ব্যবহার করতে পারেন রূপচর্চায়। ছবি : ফেমিনা

ভাবছেন, বেবি প্রোডাক্টস কীভাবে বড়দের ত্বকের যত্নে সাহায্য করবে? বুঝিয়ে বলছি। বেবি প্রোডাক্টস সাধারণত ক্ষতিকর ও ভারী কেমিক্যালমুক্ত হয়। এটি ত্বককে নরম, প্রাকৃতিক ও উজ্জ্বল রাখতে সাহায্য করে।

মিষ্টি সুবাসে ভরা এই বেবি প্রোডাক্ট কীভাবে রূপচর্চায় ব্যবহার করা যায় তার একটি পরামর্শ দিয়েছে জীবনধারাবিষয়ক ওয়েবসাইট ‘ফেমিনা’।

বেবি পাউডার

হঠাৎ অফিসের জন্য রেডি হতে গিয়ে দেখলেন আপনার ড্রাই শ্যাম্পুটি শেষ। কী করবেন? ঝটপট বেবি পাউডার বের করে চুলের গোড়ায় লাগিয়ে মোটা দাঁতের চিরুনি দিয়ে চুল আঁচড়ে নিন। এই পদ্ধতিটি দ্রুত ঝরঝরে চুল পেতে চমৎকার কাজ করবে।

বেবি অয়েল

বেবি অয়েল ত্বককে নরম ও কোমল রাখতে খুবই উপকারী। মেকআপ তুলতে, ত্বককে ময়েশ্চারাইজ করতে এবং ম্যাসাজ করতে এই তেল ব্যবহার করতে পারেন।

 বেবি উইপস বা টিস্যু

সুগন্ধিযুক্ত বেবি উইপস বা টিস্যু ত্বকের ঘাম ও বাহ্যিক ময়লা দূর করতে সাহায্য করে। একে মেকআপ রিমুভার হিসেবেও কাজে লাগাতে পারেন।

ডায়াপার র‍্যাশ ক্রিম

এই গ্রীষ্মে অতিরিক্ত ঘাম থেকে র‍্যাশ হওয়া খুবই সাধারণ একটি সমস্যা। আর তাই ব্যবহার করতে পারেন বেবি ডায়াপার র‍্যাশ ক্রিম। এটি শিশুর ত্বকের র‍্যাশ দূর করার পাশাপাশি ত্বককে র‍্যাশমুক্ত রাখতে সাহায্য করবে।

বেবি শ্যাম্পু

স্পর্শকাতর তালুর জন্য ব্যবহার করতে পারেন বেবি শ্যাম্পু। প্রতিদিন শ্যাম্পুর পরও চুলের প্রাকৃতিক তেল ও মসৃণতা ধরে রাখতে সাহায্য করবে এই বেবি শ্যাম্পু।