ঈদবাজার

নর্থ টাওয়ারে ঈদ প্রস্তুতি

Looks like you've blocked notifications!
ঈদের কেনাকাটায় জমজমাট নর্থ টাওয়ার। ছবি : সংগৃহীত

ঈদ কেনাকাটায় এখন জমজমাট সব মার্কেট। বৃষ্টির কারণে অনেকেই এখন বেছে নিচ্ছেন শপিংমলগুলোকে। এর অন্যতম কারণ একজায়গাতেই সব কিছু পাওয়া যায়। সেই সাথে এসব শপিংমলে জায়গা করে নিচ্ছে বিভিন্ন নামি-দামি ব্র্যান্ড শপ। ব্যাস আর কি লাগে! ঈদের বাজার তাই বেশ ভালোই চলছে এখন মার্কেটগুলোতে।

উত্তরার হাউস বিল্ডিং এলাকার সেন্টার পয়েন্টে নর্থ টাওয়ার মার্কেটটি হওয়াতে এটি সবসময়ই বেশ জমজমাট থাকে। ঈদকে সামনে রেখে এর প্রতিটি দোকানই নতুন পণ্যের পশরা সাজিয়ে বসেছে। ঘড়ি, কসমেটিকস, খেলনা, শিশুদের পোশাক, শাড়ি, সালোয়ার কামিজ, জুতা, প্যান্ট, শার্ট, পাঞ্জাবি, জুয়েলারি, মোবাইল ফোন, সিডি কি নেই এখানে! এছাড়া বিদেশে তৈরি অনেক পণ্যও এই মার্কেটে পাওয়া যায়। এগুলো প্রধানত চীন, ভারত, থাইল্যান্ড, মালেয়েশিয়া প্রভৃতি দেশ হতে আসা। ভালো পরিবেশ ও গুণগত মানের জন্য উচ্চমধ্যবিত্ত ও উচ্চবিত্ত সব শ্রেণীর ক্রেতারা এখানে কেনাকাটা করতে আসেন।

নর্থ টাওয়ারে ১৩তলা ভবনের নিচের দিকে ছয় তলাজুড়ে কেন্দ্রীয়ভাবে শীতাতপ নিয়ন্ত্রিত এই মার্কেটটি পরিচালিত হচ্ছে। ওপরের দিকে বিভিন্ন অফিসের অবস্থান। মার্কেটটিতে ঢোকা এবং বের হওয়ার জন্য আলাদা আলাদা পথ রয়েছে। যা সবসময় তদারকিতে থাকে। কেননা ভিড়টা যে একটু বেশি। এর গ্রাউন্ড ফ্লোরে রয়েছে মেয়েদের কসমেটিক্স পণ্যের সমাহার। পাবেন ব্যাগ, পার্স, ঘড়ি, জুয়েলারিসহ নানা পণ্য। পাবেন ব্র্যান্ডের ঘড়ির দোকান টাইম জোন। দ্বিতীয় তলার পাবেন ছোট ও বড়দের বিভিন্ন পোশাকের দোকান। আছে ব্যক্তি মালিকানায় বেশকিছু বুটিক শপ, যেখানে পেয়ে যেতে পারেন আপনার পছন্দের পোশাকটি। এ ছাড়া পাবেন জুতার দোকানও। তৃতীয় তলাটি সাজানো মেয়েদের পোশাকে, শাড়ি, থ্রিপিচ, ফতুয়াসহ অনেক নামের পোশাক। চতুর্থ তলাটি পুরোটাই যেন ব্র্যান্ডশপ দিয়ে সাজানো। এখানে দর্জিবাড়ি, ক্যাটস আই, রিচম্যান ছাড়াও অনেক দোকান। এর পরের ফ্লোরটি পুরোটাই মোবাইল মার্কেট। ষষ্ঠ তলাটি ফুড জোন। এবারের ঈদের কেনাকাটায় নর্থ টাওয়ারটি হতে পারে আপনার অন্যতম সঙ্গী।