রাশিফল

অকারণে ব্যয় করবেন না মেষ, প্রেমে সাড়া পাবেন কন্যা

Looks like you've blocked notifications!

আজ যদি আপনার জন্মদিন হয়, তবে পাশ্চাত্য জ্যোতিষে আপনি সিংহ রাশির জাতক-জাতিকা। আপনার জন্মসংখ্যা-১, অধিপতি গ্রহ-রবি, শুভ সংখ্যা-১, শুভ বার-রবিবার, শুভ রত্ন-চুনি। প্রকৃতভাবে আপনি আত্মসচেতন ও কর্তব্যপরায়ণ। আপনি মেধাবী, ব্যক্তিত্ব আকর্ষণীয়। নিজের চিন্তাভাবনা ও পরিকল্পনাকেই আপনি প্রাধান্য দেন। আপনি কর্মঠ ও উচ্চাভিলাষী। প্রতিজ্ঞায় অনড়। পছন্দ ও অপছন্দ প্রকাশে আপনার কোনো দ্বিধা নেই। সহজেই মনঃক্ষুণ্ন হতে পারেন, রেগে যেতে পারেন। চাটুকারিতায় ভুলে যেতে পারেন। তবে কোনো ক্ষোভ আপনি মনে রাখেন না। আপনাকে কৌশলী, সহনশীল ও লক্ষা অভিসারী হতে হবে। আজকের দিনে জন্মগ্রহণকারী বিশিষ্ট ব্যক্তিত্ব : কথাশিল্পী ওগদেন নাশ, জ্যোতির্বিদ জন ক্লামস্টিড, বিমান আবিষ্কার্তা অরভিল রাইট, কবি জন ড্রাইডেন, কাজী রোজী, দার্শনিক গিলবার্ট রেইল, ফ্যাশন ডিজাইনার গ্যাব্রিয়েল সেন্যাল, প্রযোজক মুস্তাফিজুর রহমান।

মেষ (Aries) (২১ মার্চ-২০ এপ্রিল)

পারিবারিক পরিবেশ ভালো থাকবে। দাম্পত্য সম্পর্ক ভালো যাবে। যৌথ ও অংশীদারি ব্যবসায় কর্তৃত্ব বজায় রাখতে পারবেন। অবিবাহিতদের কেউ কেউ বিয়ের প্রস্তাব পেতে পারেন। যাত্রা ও যোগাযোগ শুভ। প্রাপ্ত তথ্যের ওপর নির্ভর করতে পারেন। অকারণে ব্যয় পরিহার করার চেষ্টা করুন।

বৃষ (Taurus) (২১ এপ্রিল-২০ মে)

শরীর অসুস্থ হতে পারে। আহারে-বিহারে সতর্ক থাকুন। কর্মস্থলে কোনো ঝামেলা হতে পারে। শত্রুপক্ষের তৎপরতা বৃদ্ধি পাবে। নিজের দায়দায়িত্ব সম্পর্কে সতর্ক থাকার চেষ্টা করুন। সীমা অতিক্রম করার চেষ্টা না করলেই ভালো করবেন। প্রবাসীদের জন্য দিনটি মিশ্র সম্ভাবনাময়।

মিথুন (Gemini) (২১ মে-২০ জুন)

সৃজনশীল কাজকর্মে সুফল পেতে পারেন। বিদ্যার্থীদের জন্য সময় অনুকূলে থাকবে। প্রবাসী সন্তানের সঙ্গে যোগাযোগ হতে পারে। প্রেম-ভালোবাসার জন্য দিনটি শুভ। সম্ভাব্য ক্ষেত্রে সন্তান লাভের যোগ আছে। রোমান্টিক প্রস্তাবে সাড়া পেতে পারেন। ব্যয়াধিক্য দেখা দিতে পারে।

কর্কট (Cancer) (২১ জুন-২০ জুলাই)

অসুস্থ মায়ের আরোগ্য লাভের সম্ভাবনা আছে। বন্ধুদের সহযোগিতা পাবেন। কোনো আশা পূরণ হতে পারে। বিলাসদ্রব্য কেনাকাটা হতে পারে। যাত্রা ও যোগাযোগ শুভ। আধ্যাত্মিকতার প্রতি আগ্রহ বৃদ্ধি পেতে পারে। রক্তচাপের রোগীদের জন্য দিনটি কিছুটা ঝুঁকিপূর্ণ হতে পারে।

সিংহ (Leo) (২১ জুলাই-২১ আগস্ট)

কাজকর্মে উৎসাহ পাবেন। কনিষ্ঠ ভাইবোনদের সমর্থন ও সহযোগিতা পাবেন। ভাইবোনদের কোনো সাফল্য আনন্দদায়ক হতে পারে। মনোবল বৃদ্ধি পাবে। প্রতিবেশীদের সঙ্গে সম্পর্ক ভালো থাকবে। সাহসিকতার সঙ্গে যেকোনো পরিস্থিতি সামাল দিতে পারবেন। বিনোদন শুভ।

কন্যা (Virgo) (২২ আগস্ট-২২ সেপ্টেম্বর)

আর্থিক দিক ভালো যাবে। কোনো সূত্র থেকে অর্থাগম হতে পারে। পাওনা টাকা আদায়ের জন্য তাগাদা দিন। ব্যবসায়িক যোগাযোগ সুফল পাবেন। নতুন বিনিয়োগ শুভ। শেয়ার ব্যবসায়ীদের বিনিয়োগে সতর্ক থাকতে হবে। প্রাপ্ত তথ্য ভালোভাবে যাচাই করে নিন।

তুলা (Libra) (২৩ সেপ্টেম্বর-২২ অক্টোবর)

দিনটি মিশ্র সম্ভাবনাময়। দাঁত অথবা মাথাব্যথায় ভুগতে পারেন। ব্যবসায়িক দিক ভালো যাবে। ব্যক্তিত্ব দিয়ে অন্যকে আকৃষ্ট করতে পারবেন। আপনার বিনীত আচরণ অন্যকে মুগ্ধ করতে পারে। ভ্রমণ পরিহার করার চেষ্টা করুন। দূরের যাত্রা শুভ নয়।

বৃশ্চিক (Scorpio) (২৩ অক্টোবর-২১ নভেম্বর)

শরীর ভালো যাবে না। পুরোনো কোনো জটিল রোগ পুনরায় দেখা দিতে পারে। ভ্রমণের সুযোগ পেতে পারেন। ব্যয় বৃদ্ধির আশঙ্কা আছে। আইনি ঝামেলা এড়িয়ে চলার চেষ্টা করুন। বিবাদে জড়ানো ঠিক হবে না। এসব ক্ষেত্রে সহিষ্ণুতার দরকার হতে পারে।

ধনু (Sagittarius) (২২ নভেম্বর-২০ ডিসেম্বর)

আর্থিক দিক ভালো যাবে। আয় উপার্জন বৃদ্ধি পেতে পারে। জ্যেষ্ঠ ভ্রাতা-ভগ্নির সঙ্গে সম্পর্ক ভালো থাকবে। কোনো বন্ধুর সহযোগিতা পাবেন। সাংগঠনিক কাজকর্মে সাফল্য পেতে পারেন। রাজনীতিকদের জন্য দিনটি শুভ। জনসম্পৃক্ততা বৃদ্ধি পাবে।

মকর (Capricorn) (২১ ডিসেম্বর-১৯ জানুয়ারি)

পিতৃস্বাস্থ্য ভালো যাবে। কর্মপরিবেশ ভালো থাকবে। কর্মস্থলে সহকর্মীদের সহযোগিতা পেতে পারেন। বেকারদের কারো কারো কর্মসংস্থান হতে পারে। পদস্থ প্রভাবশালী কারো আনুকূল্য পেতে পারেন। প্রবাসীদের সময় ভালো থাকবে। যাত্রা শুভ।

কুম্ভ (Aguarius) (২০ জানুয়ারি-১৮ ফেব্রুয়ারি)

ভাগ্যোন্নয়নের চেষ্টায় সাফল্য পেতে পারেন। উচ্চ শিক্ষার্থীদের জন্য দিনটি শুভ। ধর্ম ও আধ্যাত্মিকতার প্রতি আগ্রহ বৃদ্ধি পেতে পারে। বৈদেশিক যোগাযোগ ফলপ্রসূ হতে পারে। সম্ভাব্য ক্ষেত্রে বিদেশযাত্রার যোগ আছে। তীর্থযাত্রা শুভ। মন ভালো থাকবে।

মীন (Pisces) (১৯ ফেব্রুয়ারি-২০ মার্চ)

দিনটি খুব একটা ভালো নাও যেতে পারে। তথ্যগত বিভ্রান্তি দেখা দিতে পারে। শোকগ্রস্ত হওয়ার আশঙ্কা আছে। কোনো বদনাম রটার আশঙ্কা আছে। পরকীয়ায় জড়ানো ঠিক হবে না। আজ কোনো ঝুঁকি নেবেন না।