রাশিফল

মর্যাদা বাড়বে মেষের, নতুন বন্ধু পাবেন মকর

Looks like you've blocked notifications!

আজ যদি আপনার জন্মদিন হয়, তবে পাশ্চাত্য জ্যোতিষে আপনি কন্যা রাশির জাতক-জাতিকা। আপনার জন্মসংখ্যা-২, অধিপতি গ্রহ-চন্দ্র ও বুধ, শুভ সংখ্যা- ২ ও ৫, শুভ বার-সোমবার ও বুধবার, শুভ রত্ন- পান্না ও মুক্তা। প্রকৃতভাবে আপনি মেধাসম্পন্ন কল্পনার অধিকারী। চমৎকার মানসিক শক্তি ও যোগ্যতা রয়েছে আপনার। তবে পরিবর্তন ও বৈচিত্র্যের মোহ আপনার যোগ্যতা ব্যবহারের অন্তরায় হতে পারে। আপনি বিশ্বাসী ও বিবেকবান। চমক ও জৌলুস পছন্দ করেন না। শান্তিতে থাকতে চান। নীরবে কাজ করতে চান। স্বভাবে চাপা হলেও আপনি বন্ধুত্ব করতে পারেন। তবে মাঝে মাঝে আপনাকে দুশ্চিন্তা ও বিষণ্ণতা পেয়ে বসতে পারে। জীবনে সাফল্য লাভের জন্য আপনাকে আত্মবিশ্বাসী ও উদ্যোগী হতে হবে। আজকের দিনে জন্মগ্রহণকারী বিশিষ্ট ব্যক্তিত্ব : কথাশিল্পী এলেন ডুবী, প্রমথ চৌধুরী, আচার্য প্রফুল্ল চন্দ্র রায়, গায়িকা আশা ভোঁসলে, অর্থনীতিবিদ হেনরি জর্জ, উদ্ভাবক হেরাম মেক্সিম।

মেষ (Aries) (২১ মার্চ-২০ এপ্রিল)
শরীর মোটামুটি ভালো থাকবে। অসুস্থদের আরোগ্য লাভের সম্ভাবনা আছে। সুনাম ও মর্যাদা বৃদ্ধি পেতে পারে। সাহসিকতার সঙ্গে যে কোনো পরিস্থিতির মোকাবিলা করতে পারবেন। ভদ্র ও বিনয়ী আচরণ দিয়ে অন্যকে প্রভাবিত করতে পারবেন। বিনোদন শুভ।

বৃষ (Taurus) (২১ এপ্রিল-২০ মে)
শরীর অসুস্থ হতে পারে। আগের কোনো জটিল ব্যাধি পুনরায় দেখা দিতে পারে। ভ্রমণের সুযোগ পেতে পারেন। ব্যয় বৃদ্ধির আশঙ্কা আছে। বিবাদ এড়িয়ে চলার চেষ্টা করুন। আইনি ঝামেলা হতে পারে।

মিথুন (Gemini) (২১ মে-২০ জুন)
আর্থিক দিক ভালো যাবে। আয়-উপার্জন বৃদ্ধি পেতে পারে। কাজকর্মে সাফল্য-সম্ভাবনা আছে। জেষ্ঠ ভ্রাতা-ভগ্নিদের সমর্থন ও সহযোগিতা পাবেন। সাংগঠনিক কাজে সুফল পেতে পারেন। প্রয়োজনে সীমিত ঝুঁকি নিন।

কর্কট (Cancer) (২১ জুন-২০ জুলাই)
পিতৃস্বাস্থ্য ভালো যাবে। কর্মপরিবেশ ভালো থাকবে। বেকাররা কর্মস্থলে সহকর্মীদের সহযোগিতা পাবেন। প্রবাসী আপনজনের সঙ্গে যোগাযোগ হতে পারে। 

সিংহ (Leo) (২১ জুলাই-২১ আগস্ট)
ব্যক্তিগত যোগাযোগ ফলপ্রসূ হতে পারে। পেশাগত দিক ভালো যাবে। সামাজিক অগ্রগতি আশা করা যায়। ধর্মীয় কাজকর্মের প্রতি আগ্রহ বৃদ্ধি পেতে পারে। সৎ গুরুর সান্নিধ্যে উপকৃত হতে পারেন। সম্ভাব্য ক্ষেত্রে বিদেশযাত্রার যোগ আছে। 

কন্যা (Virgo) (২২ আগস্ট-২২ সেপ্টেম্বর)
শরীর-মন ভালো নাও থাকতে পারে। অসুস্থতাকে অবহেলা করা ঠিক হবে না। সামাজিক সমস্যা এড়িয়ে চলার চেষ্টা করুন। কোনো ধরনের বদনাম রটতে পারে। প্রাপ্ত সংবাদ ভালোভাবে যাচাই করে দেখুন। কোনো ধরনের হীনমন্যতায় ভুগতে পারেন। 

তুলা (Libra) (২৩ সেপ্টেম্বর-২২ অক্টোবর)
সময় অনুকূলে থাকবে। অংশীদারি ব্যবসায় সুফল পাবেন। দাম্পত্য ভুল বোঝাবুঝির অবসান হতে পারে। পারিবারিক পরিবেশ ভালো থাকবে। অবিবাহিতদের কারো কারো বিয়ে হতে পারে। যাত্রা ও যোগাযোগ শুভ।

বৃশ্চিক (Scorpio) (২৩ অক্টোবর-২১ নভেম্বর)
সাময়িক কোনো অসুস্থতায় ভুগতে পারেন। দরকার মনে করলে চিকিৎসকের পরামর্শ নিন। ব্যক্তিগত দায়-দায়িত্ব সম্পর্কে সতর্ক থাকুন। নিজের সীমাবদ্ধতার কথা ভুলে যাবেন না। শত্রুরা ক্ষতি করা চেষ্টা করতে পারে। ঠান্ডা ও ধুলাবালি এড়িয়ে  চলুন।

ধনু (Sagittarius) (২২ নভেম্বর-২০ ডিসেম্বর)
বিদ্যার্থীদের জন্য দিনটি শুভ। পড়াশোনায় মন বসানো সহজ হতে পারে। সন্তানের কোনো সাফল্য আনন্দদায়ক হতে পারে। প্রণয়ে সাফল্যের সম্ভাবনা আছে। রোমান্স ও বিনোদন শুভ। অবিবাহিতদের কারো বিয়ের ব্যাপারে কোনো প্রস্তাব পেতে পারেন।

মকর (Capricorn) (২১ ডিসেম্বর-১৯ জানুয়ারি)
মাতৃস্বাস্থ্য ভালো যাবে। প্রয়োজনে কোনো বন্ধুর সহযোগিতা পেতে পারেন। নতুন বন্ধুলাভের যোগ আছে। বিলাসদ্রব্য কেনাকাটা হতে পারে। পারিবারিক পরিবেশ ভালো থাকবে। বাড়িতে অতিথিসমাগম হতে পারে।

কুম্ভ (Aguarius) (২০ জানুয়ারি-১৮ ফেব্রুয়ারি)
কনিষ্ঠ ভাই-বোনদের সঙ্গে সম্পর্ক ভালো থাকবে। সাহসের সঙ্গে যেকোনো পরিস্থিতি সামাল দিতে পারেন। মনোবল বৃদ্ধি পাবে। কাজকর্মে উৎসাহ বোধ করবেন। যোগাযোগ শুভ। তথ্যগত বিভ্রান্তি দেখা দিতে পারে।

মীন (Pisces) (১৯ ফেব্রুয়ারি-২০ মার্চ)
আর্থিক দিক ভালো যাবে। পাওনা টাকা আদায় হতে পারে। সঞ্চয়ের চেষ্টা সফল হতে পারে। ব্যবসায়িক দিক ভালো যাবে। গৃহে অতিথিসমাগম হতে পারে।