রাশিফল

কর্কটের জুন মাস কেমন যাবে?

Looks like you've blocked notifications!

এ মাসের শুরুতে ইউরেনাস মেষ রাশিতে, বুধ, ও রবি বৃষে শুক্র মিথুনে, রাহু কর্কটে, বৃহস্পতি তুলায়, প্লুটো, শনি ও চন্দ্র ধনুতে। মঙ্গল ও কেতু মকরে। নেপচুন কুম্ভ রাশিতে অবস্থান করছে। উপরোক্ত গ্রহ অবস্থানের ফলে সামগ্রিকভাবে এ মাস বাংলাদেশের জন্য মিশ্র সম্ভাবনাময়। এ মাসের রাশিফল।

কর্কট রাশি (২১ জুন-২০ জুলাই)

কর্কটের জাতক/জাতিকারা সতর্কভাবে পথে চলাচল করলে ভালো করবেন। পায়ের আঘাত প্রাপ্তির আশঙ্কা আছে।

আর্থিক সম্ভাবনা

জীবনের প্রথমাংশে নানা উথান পতনের সম্মুখীন হলেও জীবন মোটামুটি সুখকর হবে। অর্থ, বিত্ত, খ্যাতি প্রতিপত্তি সবই আপনার জীবনে আসতে পারে। যাবতীয় চঞ্চলতা পরিহার করে ধীরস্থির ভাবে পরিকল্পিত পদ্ধতিতে কঠোর পরিশ্রম করে চলুন।

স্বাস্থ্য

পেট আপনার শরীরের দুর্বলতম অঙ্গ। সব রকমের পেটের অসুখে ভুগবার প্রবণতা আপনার আছে। গ্যাস্ট্রিক, মুত্রাশয়ের ব্যাধি, হজমের গোলমাল প্রভৃতিতে আপনি ভুগতে পারেন। রোগ যত সামান্যই হোক আপনার দুশ্চিন্তা রোগকে আরো বাড়িয়ে তুলতে সহায়ক হয়। সুতরাং যাবতীয় রোগ ব্যাধিতে দুশ্চিন্তা পরিহার করে চলা আপনার একান্ত কর্তব্য।

প্রেম

আগেই বলেছি প্রচুর হৃদয়াবেগ আপনার রয়েছে। জীবনে প্রেমের ক্ষেত্রে আপনার সঙ্গী বা সঙ্গিনীর অভাব হবে না এবং সবার প্রতিই আপনার হৃদয়াবেগ ও ভালোবাসা থাকবে। আপনার হৃদয় কোমল এবং সর্বদাই প্রেম ও ভাবাবেগে পরিপূর্ণ থাকবে। প্রেমঘটিত বিবাহ আপনার জন্য শুভ। প্রেমিকা বা পরিচিতাকে বিয়ে করলে জীবনে আপনি সুখীই হবেন। আপনার আবেগের জন্য তথা সেন্টিমেন্ট ও ইমোশনের জন্য প্রেম ভালোবাসার পথে বাধাগ্রস্ত হতে পারেন। আপনার লাজুক প্রকৃতি এর জন্য দায়ী। প্রেমের জন্য আপনি দুরূহ ত্যাগও করতে পারেন।

কর্কট রাশির মহিলা

স্বামীর ওপর প্রভাব বিস্তারের অদ্ভুত ক্ষমতা থাকবে। সহজাত আবেগ ও প্রীতিপূর্ণ হৃদয়ের জন্য আপনি সহজেই অন্যকে প্রভাবান্বিত করতে পারেন। সব পরিবেশের সাথে নিজেকে খাপ খাইয়ে নেয়া আপনার পক্ষে খুবই সম্ভব। স্বামীর প্রতি অনুরাগ, ভালোবাসা, আস্থা ও বিশ্বাস আপনার খুব প্রবল। বিবাহিত জীবনে তাই আপনি খুবই সুখী। আপনি যদি চাকরিজীবী হন তবে আপনার কর্তৃপক্ষ এবং সহকর্মীদের প্রীতি ও সহযোগিতা আপনি সর্বদাই লাভ করবেন। দৈহিক সৌন্দর্য, চেহারায় লাবণ্য ও কমনীয়তা, সর্বোপরি হৃদয়াবেগের জন্য আপনাকে খুব সতর্কতার সঙ্গে চলা উচিত। অন্যথায় জীবনে ভুলের শিকার হওয়ার সম্ভবনা থাকবে।

বন্ধুত্ব

যাঁরা আপনার নিজের মাসে জন্মেছেন অর্থাৎ রবি কর্কট রাশিতে বিচরণকালীন সময়ে জন্ম গ্রহণ করেছেন এবং যাঁরা ২১ অক্টোবর থেকে ২৭ নভেম্বর, ১৯ ফেব্রুয়ারি থেকে ২৭ মার্চের মধ্যে জন্মগ্রহণ করেছেন তাঁদের সাথে আপনার বন্ধুত্ব শুভ এবং দীর্ঘস্থায়ী হবে।

ভারতীয় জ্যোতিষে কর্কট রাশির পরিচয়

কর্কট রাশির অধিপতি গ্রহ চন্দ্র। কর্কট রাশি স্ত্রী রাশি এবং ইহার বর্ণ পাটল অর্থাৎ ঈষৎ হরিতাব। ইহা চর, সোম্য, যুগ্ম, সম ও জলজ রাশি। কর্কট রাশি উত্তর দিকের অধিপতি।

শুভ বর্ণ

সব রকমের সবুজ, সাদা, মাখনের মতো রং (ক্রিম কালার), হালকা হলুদ, বেগুনি এবং সোনালি বা কমলা রং।

শুভ রত্ন

মুক্তা, হীরক, ওপেল, বৈধুর্যমণি (Cat’s Eye), চন্দ্রকান্তমণি (Moon Stone), পান্না, আকিক, টোপাজ ও বেরিল। রত্ন নির্বাচনের ক্ষেত্রে জন্মকালীন গ্রহাবস্থানের ওপর অধিক গুরুত্ব দিতে হবে। এ ব্যাপারে অভিজ্ঞ জ্যোতিষীর পরামর্শ গ্রহণ করা উচিত।

কর্কট রাশির জাতক-জাতিকার জন্য বিশেষ উপদেশ

ক) ভাবাবেগ কমিয়ে ইচ্ছে শক্তিকে কাজে লাগাবার চেষ্টা করুন।

খ) হিসেব করে খাওয়া দাওয়া করুন।

গ) সহজে পরিপাক হয় না এমন খাদ্য পরিহার করুন।

কর্কট রাশির কতিপয় উল্লেখযোগ্য ব্যক্তিত্ব

১. ড. মুহম্মদ শহীদউল্লাহ।

২. প্রখ্যাত সাহিত্যিক অধ্যাপক আবুল ফজল।

৩. কবি বেগম সুফিয়া কামাল।

৪. কবি সৈয়দ ইসমাঈল হোসেন সিরাজী।

৫. বঙ্কিমচন্দ্র চট্টোপাধ্যায়।

৬. হেলেন কিলার।

৭. স্যার আশুতোষ মুখোপাধ্যায়। 

৮. ডা. বিধানচন্দ্র রায়।

৯. খাজা নাজিমুদ্দিন। 

১০. বাদশাহ হাসান।

১১. প্রিন্সেস ডায়ানা।

১২. জ্যোতি বসু।

১৩. বেনজির ভুট্টো।

১৪. বিষ্ণু দে প্রমুখ।