গরমে পার্টি মেকআপ কেমন হবে?

Looks like you've blocked notifications!

এই রোদ, এই বৃষ্টি। এই আবহাওয়ায় মেকআপ করে বাইরে যাওয়া মুশকিল। ভাবছেন, রোদে না ঘেমে ঝটপট মেকআপ করার কোনো সহজ উপায় আছে কি না? হ্যাঁ, আছে। এই গরমে কোনো অনুষ্ঠানে মেকআপ ঠিক রেখে নিজেকে আকর্ষণীয় রাখার জন্য রয়েছে কিছু সাধারণ কৌশল। আর তা আপনার মেকআপ নষ্ট না করেই চেহারায় আনবে সতেজ ভাব ।

এনটিভির স্টাইল অ্যান্ড ট্রেন্ডস অনুষ্ঠানের ২৪০তম পর্বে গরমে পার্টি মেকআপ করেছেন রূপ-বিশেষজ্ঞ রাজিয়া সুলতানা। মডেল ছিলেন সারিকা। অনুষ্ঠানটি উপস্থাপনা করেছেন চাঁদনি।

জেনে নিন

প্রথমে প্রাইমার লাগিয়ে দুই-তিন মিনিট অপেক্ষা করুন। এরপর যাদের মুখে ছোট-ছোট ও চোখের নিচে কালো দাগ রয়েছে, তারা কমলা রঙের কনসিলার লাগিয়ে নিন। নির্দিষ্ট জায়গাতে কনসিলার লাগিয়ে মিশিয়ে নিতে হবে ত্বকের সঙ্গে। এবার হালকা কমপ্যাক্ট পাউডার লাগান। তারপর মুখমণ্ডলের আকৃতি চিকন দেখাতে এর উপরে ব্রাউন রঙের ব্লাশন লাগিয়ে মুখের মেকআপ শেষ করুন।

চোখের সাজে প্রথমে ভ্রু এঁকে নিন। তারপর পোশাকের সঙ্গে রঙের মিল রেখে চোখের আই-শ্যাডোতে গাঢ় মেরুন ও কালো রং বেছে নেনি। সোনালি রং দিয়ে ভ্রুর নিচে হাইলাইট করে নিন। তারপর চোখে আলদা পাপড়ি লাগিয়ে চোখের সাজ শেষ করুন।

এবার হালকা রঙের লিপপেন্সিল দিয়ে ঠোঁটটা এঁকে নিন। এতে লিপস্টিক লাগাতে সুবিধা হবে। সবশেষে মুখে মেকআপ স্প্রে দিন, এতে মেকআপের স্থায়িত্ব বাড়বে। চুলের মেকআপ— চুলগুলো খোলা রাখতে পারেন অথবা চুলে খোঁপা বা নানা ধরনের বান করে নিতে পারেন। তবে হালকা কার্ল বা কোঁকড়া করে খোলা রাখলেও দারুণ লাগবে।