রেসিপি

গ্রিল চিকেন উইথ নুডলস

Looks like you've blocked notifications!

এখন সবার প্রিয় খাবারের মধ্যে নুডলস অন্যতম। ব্যস্ততার কারণে অনেকেই সময়মতো দুপুর বা রাতের খাবার খেতে পারেন না। নুডলস চটজলদি রান্না করা যায়। পেটও ভরে। এ ছাড়া বিকেলের নাশতা ও বাচ্চাদের টিফিনে ভিন্ন স্বাদে নুডলস রান্না করতে পারেন।

এনটিভির ‘টেল প্লাস্টিকস রান্নাঘর’ অনুষ্ঠানে মুখরোচক গ্রিল চিকেন উইথ নুডলস তৈরির রেসিপিটি দিয়েছেন বিশিষ্ট রন্ধনশিল্পী রাহিমা সুলতানা রিতা। অনুষ্ঠানটি উপস্থাপনা করেছেন পুষ্টিবিদ নুসরাত জাহান।

যা যা লাগবে

মুরগির মাংস (পাতলা করে কাটা কয়েক টুকরো)

সেদ্ধ নুডলস—দুই কাপ

ডিম—একটি

লবণ—স্বাদমতো

তেল—পরিমাণমতো

অয়েস্টার সস/ লেবুর রস—দুই চা চামচ

গোলমরিচ গুঁড়া—দুই চা চামচ

বাটার—দুই চা চামচ

পেঁয়াজ কুচি—আধা কাপ

বাঁধাকপি কুচি—এক কাপ

গাজর—এক কাপ

বরবটি—এক কাপ

হলুদ ক্যাপসিকাম—এক কাপ

টমেটো—আধা কাপ

সরিষা বাটা—এক চা চামচ

টমেটো সস—দুই চা চামচ

চিনি—তিন চা চামচ

পেঁয়াজপাতা কুচি—তিন চা চামচ

কাঁচামরিচ কুচি- দুই চা চামচ

প্রস্তুত প্রণালি

প্রথমে চুলায় একটি সসপ্যানে ডিম ভেজে নিন। এবার চপিং বোর্ডের ওপরে ভাজা ডিম রেখে কুচি কুচি করে কেটে অন্য পাত্রে তুলে রাখুন।

একটি পাত্রে মুরগির মাংসের সঙ্গে অয়েস্টার সস, পরিমাণমতো গোলমরিচ গুঁড়া ও লবণ দিয়ে মিশিয়ে ওই একই সসপ্যানের তেলে ভাজুন। এই ভাজিটিই গ্রিলের স্বাদ এনে দেবে। স্বাদ বাড়ানোর জন্য চাইলে বাটারও দিতে পারেন। ভাজা হলে তুলে রাখুন।

এর পর একই সসপ্যানে তেল গরম করে এর মধ্যে পেঁয়াজ কুচি, বাঁধাকপি কুচি, গাজর কুচি, বরবটি কুচি দিয়ে নাড়তে থাকুন। কিছুক্ষণ সবজিগুলো নাড়বেন। এরপর সেদ্ধ করে রাখা নুডলসগুলো দিয়ে দিন। তারপর হলুদ ক্যাপসিক্যাম কুচি, টমেটো কুচি, অয়েস্টার সস ও সরিষা বাটা দিয়ে নাড়তে থাকুন।

এরপর গ্রিল করে রাখা মুরগির মাংস, টমেটো সস, পেঁয়াজপাতা কুচি, পরিমাণমতো গোলমরিচ গুঁড়া দিয়ে মিশিয়ে দু-তিন মিনিট নেড়ে নামিয়ে ফেলুন। ব্যস, তৈরি হয়ে গেল মজাদার গ্রিল চিকেন উইথ নুডলস রেসিপি।