Beta

‘প্রাক্তনকে’ ফিরিয়ে আনতে চান? জানুন চার কৌশল

০৬ জুন ২০১৯, ১৩:৪৮ | আপডেট: ০৬ জুন ২০১৯, ১৪:০০

ফিচার ডেস্ক
প্রাক্তনকে জীবনে ফিরিয়ে আনতে চাইলে নিজেকে সুখী দেখান। ছবি : সংগৃহীত

আপনি কি আপনার প্রাক্তন প্রেমিক বা প্রেমিকাকে জীবনে ফিরিয়ে আনতে চান? বা তাকে আবারও আপনার প্রতি আগ্রহী করে তুলতে চান? যদি উত্তর হ্যাঁ হয়, তাহলে এ ক্ষেত্রে আপনাকে কিছু কৌশল মেনে চলতে হবে।

প্রাক্তনকে জীবনে ফিরিয়ে আনার কিছু কৌশল জানিয়েছে জীবনধারা বিষয়ক ওয়েবসাইট লাভ লার্নিং থিংকস। আসুন জানি সেগুলো।

১. নিজের যত্ন নিন

আসলে যেকোনো বিচ্ছেদের পর আমাদের মন এতটাই ভেঙে পড়ে যে আমরা নিজের যত্ন নিতে ভুলে যাই। আর এ অযত্নের কারণে নিজের সৌন্দর্য নষ্ট হয়। তবে সাবেককে যদি জীবনে ফিরিয়ে আনতে চান বা তার মধ্যে আপনার প্রতি আবার আগ্রহ তৈরি করতে চান, তাহলে ভুলেও নিজের প্রতি অবহেলা করা চলবে না। আগে নিজেকে ভালোবাসুন, নিজেকে সময় দিন, নিজেকে সুন্দরভাবে উপস্থাপন করুন। প্রয়োজনে ডায়েট শুরু করুন, ব্যায়াম শুরু করুন। পাশাপাশি করুন ধ্যান। এগুলো আপনার মন ও শরীরকে ফিট রাখতে সাহায্য করবে। সর্বপোরি নিজেকে আকর্ষণীয় করে তুলুন।

আর নিজের সুন্দর সুন্দর ছবি সোশ্যাল মিডিয়ায় আপ করুন। দেখবেন আপনার সাবেক কিছুটা হলেও দগ্ধ হবে।

২.  বেড়াতে যান, পার্টি করুন

বিচ্ছেদ হয়ে গিয়েছিল, তো কী হয়েছে? এ জন্য কি হাত-পা গুটিয়ে ঘরে বসে কাঁদবেন? নিশ্চয়ই নয়। ঘুরে বেড়ান, পার্টি করুন। বন্ধুদের সঙ্গে ছবি তুলুন। আর আপনার সুখী সুখী ছবিগুলো পোস্ট করুন সোশ্যাল মিডিয়ায়। তাকে ছাড়াও আপনার জীবন চলে, আপনি সুখী হতে পারেন, এটি কৌশলে বুঝিয়ে দিন। এটি কিন্তু তার মধ্যে ঈর্ষা তৈরি করবে, সে আপনাকে মিস করতে শুরু করবে।

৩.  সবসময় ইতিবাচক ও সুখী দেখান

সাধারণত বিচ্ছেদের পর মানুষ বিষণ্ণ হয়ে পড়ে বা অল্পতেই রেগে যায়। অনেকে আবার প্রেমিক বা প্রেমিকাকে পাওয়ার জন্য তার সামনে কান্না-কাটি শুরু করে। তবে জানেন কি এতে কেবল সাবেকের মনে আপনার জন্য করুণারই জন্ম হয়, ভালোবাসা নয়। তাই মন খারাপ হলেও অন্যদের সামনে নিজেকে ইতিবাচকভাবে উপাস্থাপন করুন, হাসি-খুশি থাকুন। অন্তত সুখী থাকার একটু অভিনয়ই করুন। এটিও কিন্তু কাজে আসবে। আপনার এ সুখে থাকা, আত্ম বিশ্বাসী থাকা সাবেককে আপনার প্রতি আগ্রহী করবে।

৪. ‘না’ বলুন

যদি এসব বিষয়গুলো কাজে লেগে যায়, আর সাবেক আপনার প্রতি আবারও আগ্রহী হয়ে ওঠে, তাহলে সে অবশ্যই চাইবে  আপনার সঙ্গে কথা বলতে বা যোগাযোগ করতে। আর তখন দ্রুতই তার সঙ্গে কথা বলতে শুরু করে দেবেন না। অনেকেই এ ভুলটি করে। ভাবটি এমন করুন যেন আপনার তার প্রতি আর তেমন কোনো আগ্রহ নেই। তার সঙ্গে আপনি কথা বলতে চান না। শরুর দিকে কিছুদিন তাকে ‘না’ বলে যান।

আসলে সাধারণত মানুষ এ ধরনের চরিত্রের প্রতিই আকৃষ্ট হয়। মোট কথা, নিজের ব্যক্তিত্ব বজায় রাখুন। আর কথা বললে বা ম্যাসাজ করলেও খুব কম করুন।

সম্পর্ক বিশেষজ্ঞদের মতে, ধীরে ধীরে এসব বিষয় সাবেককে আপনার প্রতি আরো আগ্রহী করে তুলতে সাহায্য করবে, সে হয়তো আপনার জীবনে ফিরে আসতে চাইবে।

Advertisement