পুরুষের রূপচর্চার ৫ সহজ পরামর্শ

Looks like you've blocked notifications!
পুরুষরা দাড়ি রাখতে চাইলে নিয়মিত ট্রিমি করুন। ছবি : সংগৃহীত

রূপচর্চাকে সবসময় নারীদের বিষয় ধরা হলেও সচেতন পুরুষরা কিন্তু নিজেকে গুছানো ও সুন্দর রাখতে পছন্দ করে।

আর তাই আজকের আলোচনায় রইল, এমন কিছু পরামর্শ যেগুলো ছেলেদের নিজেদের যত্নে সাহায্য করবে। জীবনধারা বিষয়ক ওয়েবসাইট বোল্ডস্কাই প্রকাশ করেছে এ সংক্রান্ত একটি প্রতিবেদন।

১. পোশাক

পোশাকের প্রতি আকর্ষণ নারী বা পুরুষ অনেকেরই থাকে। গাঢ় বা হালকা যে রংই ব্যবহার করেন না কেন চেষ্টা করুন রঙের দিক থেকে আলাদা আলাদা শেডের পোশাক কেনার। এতে ড্রেস কোডে কখনো একঘেয়েমি আসবে না।

২.  জুতা বদলান

অনেকের পা অতিরিক্ত ঘামে। এতে জুতায় দুর্গন্ধ তৈরি হতে পারে। সে ক্ষেত্রে বাড়ি ফেরার পর জুতার মধ্যে ন্যাপথলিন বা কর্পূর রেখে দিন। এতে গন্ধ কমবে। আর বাইরে বের হওয়ার আগে পায়ে ভ্যাসলিন মেখে নিতে পারেন। পাশাপাশি চেষ্টা করুন দুজোড়া জুতো রাখতে। যেগুলো বদলে বদলে পরতে পারবেন আপনি।

৩. শেভ করা

ফিট থাকতে ও সুন্দর থাকতে চেষ্টা করুন সবসময় শেভ করার । আর দাড়ি রাখতে চাইলে নিয়মিত ট্রিমি করুন। ক্লিন শেভ করতে চাইলে কাটার আগে ক্লিনজার ও টোনার ব্যবহার করে নিন।

৪. খুশকি

খুশকির সমস্যায় নারী- পুরুষ উভয়েই ভোগে। খুশকি থেকে দূরে থাকতে এবং স্ক্যাল্প পরিষ্কার রাখতে সপ্তাহে দুই থেকে তিনবার শ্যাম্পু ব্যবহার করুন। এ ক্ষেত্রে ভেষজ শ্যাম্পু ব্যবহার করতে পারেন।

৫. ত্বকের যত্ন

ত্বকের যত্নে নিয়মিত মুখ ধোন। দিনে অন্তত তিন বার ভালো ফেসওয়াশ দিয়ে মুখ ধোয়ার চেষ্টা করুন। এই ছোট বিষয়গুলো আপনাকে গুছানো ও সুন্দর রাখতে সাহায্য করবে।