পাঁচ ধরনের ডিজিটাল রোমিওদের এড়িয়ে চলুন

Looks like you've blocked notifications!
ডিজিটাল রোমিওর সঙ্গে সম্পর্কে জড়ানোর আগে যাচাই করে নিন। ছবি : সংগৃহীত

আপনার ফেসবুক অ্যাকাউন্টে কি প্রতিদিনই কেউ একজন মেসেজ করছে? আপনার ভালো-মন্দ জানতে চাইছে? অনেক দিন ধরে এমন ঘটনা চলার কারণে আপনিও হয়তো অনলাইনে তার প্রশ্নের উত্তর দিচ্ছেন। সাবধান, এসব ডিজিটাল রোমিওকে একটু এড়িয়ে যাওয়াই ভালো। কারণ, আজকাল অনলাইনে বন্ধুত্ব হওয়াটা খুবই সহজ। এর পরের পদক্ষেপটাই থাকে প্রেমের প্রস্তাব!

ভারতীয় দৈনিক টাইমস অব ইন্ডিয়ার অনলাইন সংস্করণে পাঁচ ধরনের ডিজিটাল রোমিওর কথা বলা হয়েছে, যাদের এড়িয়ে চলাটাই মঙ্গল :

  • আপনি হয়তো এক মাস ধরে ফেসবুকে তার সঙ্গে মেসেজ আদান-প্রদান করছেন। বেশ একটা ভালো বোঝাপড়াও আপনাদের মধ্যে তৈরি হয়েছে। অথচ যখন দেখা করার সময় হলো, তখনই সে নানা অজুহাতে বিষয়টি এড়িয়ে চলার চেষ্টা করছে। আজ এই সমস্যা তো কাল দেখা করা ঠিক হবে না—এমন অজুহাত দেখিয়ে সে আপনার সঙ্গে দেখা করতে চাইছে না। এই লক্ষণ দেখতে পেলে সঙ্গে সঙ্গেই তাকে আনফ্রেন্ড বা ব্লক করে দিন। কারণ, নিশ্চয়ই সে আপনার কাছে কিছু লুকিয়েছে। তাই সে দেখা করতে আগ্রহী নয়। আবার এমনও হতে পারে, সময় পার করার জন্যই সে আপনার সঙ্গে কথা বলেছে। আপনার সঙ্গে সম্পর্কে জড়ানোর তার বিন্দুমাত্র আগ্রহ নেই। তাই এমন রোমিওদের এড়িয়ে যাওয়াই ভালো।
  • ইনবক্সের মেসেজে ভালোভাবে শুরু করাটা সবাই আশা করে। কিন্তু শুরুতেই যদি প্রেমের প্রস্তাব দেওয়া শুরু করে, তাহলে তাকে ‘ফ্রেন্ড’ না বানানোটাই ভালো। আর না জেনে-না বুঝে এদের প্রেমে সাড়া দেওয়াটা বোকামি হবে। তাই তাদের বুদ্ধি করে এড়িয়ে চলুন।
  • যদি দেখেন, আপনি মেসেজ পাঠানোর ১৫ মিনিট পর সে উত্তর দিচ্ছে, যদিও সে অনলাইনে আছে, তাহলে ধরে নেবেন, সে অন্য কারো সঙ্গেও ঠিক ওই মুহূর্তে মেসেজ আদান-প্রদান করছে। এমন মানুষ কখনোই ভালো হতে পারে না। তাই এসব রোমিওকে একেবারেই পাত্তা দেবেন না।
  • কিছুদিন ফেসবুকে কথা বলার পর দেখলেন, হঠাৎ করেই আপনার একটি প্রোফাইল পিকচার নিয়ে তার ভীষণ আপত্তি রয়েছে। সে বারবার আপনাকে ছবিটি সরিয়ে ফেলার জন্য বলছে। এমনকি আপনি হয়তো বন্ধুদের সঙ্গে কোনো পার্টির ছবি আপলোড করলেন, সেটা নিয়ে সে একটু বাড়াবাড়ি পর্যায়ে রাগারাগি করল। এমন মানুষকে আগে থেকেই এড়িয়ে চলুন। কারণ, সে যদি আপনার সঙ্গে সম্পর্কে জড়ানোর আগেই এমন খবরদারি করে, তাহলে ভবিষ্যতে সম্পর্ক হওয়ার পর কী করবে, সেটা একবার চিন্তা করুন। তাই এই ডিজিটাল রোমিওদের এড়িয়ে যান।
  • তাকে হয়তো মেসেজ আদান-প্রদানের সময় অনেক ফ্রেন্ডলি মনে হয়েছে। অথচ দেখা হওয়ার পর মনে হলো, সে অনেক মুডি এবং সে সামনাসামনি ঠিক ততটা আলাপী নয়। এমন আচরণ দেখলে সম্পর্কটি এগোনোর চেষ্টা করবেন না। এসব অনলাইন রোমিও জীবনসঙ্গী হিসেবে কখনোই ভালো হয় না।