রাশিফল

আঘাত পাবেন তুলা, বিয়ে বৃশ্চিকের

Looks like you've blocked notifications!

আজ ১২ অগ্রহায়ণ, ১৪২২ বঙ্গাব্দ; ১৩ সফর, ১৪৩৭ হিজরি। নৈসর্গিক রাশিচক্রে রবি আজ ধনু রাশিতে অবস্থান করছে। আজ সূর্যোদয় ৬টা ৩১ মিনিটে এবং সূর্যাস্ত ৫টা ১৬ মিনিটে। আজ যদি আপনার জন্মদিন হয় তবে পাশ্চাত্য জ্যোতিষে আপনি ধনু রাশির জাতক-জাতিকা। আপনার জন্মসংখ্যা ৮। আপনার ওপর প্রভাবকারী গ্রহ শনি ও বৃহস্পতি। আপনার শুভ সংখ্যা ৩ ও ৮।  শুভ বার শনি ও বৃহস্পতি। শুভ রত্ন নীলা ও পোকরাজ।

প্রকৃতিগতভাবে আপনি চিন্তাশীল ও বিবেকবান। আপনি কষ্টসহিষ্ণু। তা ছাড়া ধৈর্য আছে আপনার। আপনার সাধারণ জ্ঞান প্রখর। আর দুঃসময় কাটিয়ে ওঠার সংগ্রামে আপনি ক্লান্তিহীন। নিজের কথা চিন্তা করার আগে আপনি অন্যের কথা চিন্তা করেন। তবে অতিরিক্ত অনুভূতিপ্রবণতা ও সহানুভূতির দরুন আপনি অনেক বেশি আপস করে ফেলতে পারেন। অনেক স্বার্থ আপনার জলাঞ্জলি যেতে পারে। আর অন্যের মনে কষ্ট দেওয়ার ভয় আপনাকে সিদ্ধান্তহীনতায় ফেলতে পারে। আপনাকে আত্মবিশ্বাসী ও বলিষ্ঠ হতে হবে।

আজকের দিনে জন্মগ্রহণকারী বিশিষ্ট ব্যক্তিত্ব : সাহিত্যিক মোহাম্মদ আবদুল হাই, সুনীতি কুমার চট্টোপাধ্যায়, কমিক লেক চালর্স শুলজ, উদ্ভিদবিজ্ঞানী নিকোলাই ভারলভ, বিচ লিটল, রাজনীতিক নুর মোহাম্মদ খান, সাংবাদিক ফওজুল করিম প্রমুখ।

মেষ (২১ মার্চ-২০ এপ্রিল)

গোপন শত্রুতা মাথাচাড়া দিয়ে উঠতে পারে। কোনো গুরুত্বপূর্ণ কাজ অসম্পূর্ণ থেকে যেতে পারে। আইনগত ঝামেলা এড়িয়ে চলার চেষ্টা করুন। অন্যথায় ফলাফল আপনার বিপক্ষে চলে যেতে পারে। ভ্রমণের সুযোগ পেতে পারেন। ব্যয়াধিক্য দেখা দিতে পারে।

বৃষ (২১ এপ্রিল-২০ মে)

শরীর মোটামুটি ভালো থাকবে। মানসিক শান্তি বজায় থাকবে। দাম্পত্য সম্পর্ক ভালো যাবে। ব্যক্তিত্ব দিয়ে অন্যকে প্রভাবিত করতে পারবেন। আপনার বিনয়ী আচরণে অন্যরা সহজেই খুশি হবেন। যাত্রা ও যোগাযোগ শুভ।

মিথুন (২১ মে-২০ জুন)

আর্থিক দিক ভালো যাবে। পাওনা টাকা আদায় হতে পারে। পড়াশোনায় মন বসানো সহজ হবে। গৃহে আত্মীয়সমাগম হতে পারে। অধীনস্তদের কাজে লাগাতে পারবেন। অন্যকে দেওয়া প্রতিশ্রুতি রক্ষা করা সহজ হবে।

কর্কট (২১ জুন-২০ জুলাই)

গুরুত্বপূর্ণ কোনো কাজে কোনো আত্মীয়ের সঙ্গে যোগাযোগ হতে পারে। ছোট ভাইবোনদের সহযোগিতা পাবেন। তাদের সহযোগিতা গুরুত্বপূর্ণ কোনো কাজে লাগতে পারে। প্রতিবেশীর সঙ্গে সম্পর্ক ভালো যাবে। ব্যক্তিগত যোগাযোগ ফলপ্রসূ হতে পারে। কাজকর্মে উৎসাহ বোধ করবেন।

সিংহ (২১ জুলাই-২১ আগস্ট)

মাতৃস্বাস্থ্য ভালো যাবে। অসুস্থ মায়ের আরোগ্য লাভের সম্ভাবনা আছে। বন্ধুদের সহযোগিতা পেতে পারেন। পারিবারিক পরিবেশ ভালো থাকবে। বিলাসদ্রব্য কেনাকাটা হতে পারে। কোনো ধরনের শারীরিক সমস্যা দেখা দিতে পারে।

কন্যা (২২ আগস্ট-২২ সেপ্টেম্বর)

বিদ্যার্থীদের জন্য দিনটি শুভ। পড়াশোনায় মন বসাতে পারবেন। সৃজনশীল কাজকর্মে সাফল্যের সম্ভাবনা আছে। প্রেম ভালোবাসার জন্য সময় অনুকূলে থাকবে। নিজের ভালোলাগার মানুষটিকে নিজের মনোভাব স্পষ্ট করার চেষ্টা করুন। রোমাঞ্চ ও বিনোদন শুভ।

তুলা (২৩ সেপ্টেম্বর-২২ অক্টোবর)

শরীর খুব একটা ভালো থাকবে না। ঠান্ডাজনিত কোনো সমস্যায় ভুগতে পারেন। সাময়িক অসুস্থতাকে খুব একটা গুরুত্ব না দিলেই ভালো করবেন। শত্রুপক্ষের তৎপরতা বৃদ্ধি পাবে। জ্ঞাতি সূত্র থেকে দূরে থাকার চেষ্টা করুন। কোমরে বা পায়ে কোনো ধরনের আঘাত পেতে পারেন।

বৃশ্চিক (২৩ অক্টোবর-২১ নভেম্বর)

শরীর-স্বাস্থ্য মোটামুটি ভালো থাকবে। যৌথ ও অংশীদারি ব্যবসায় সুফল পেতে পারেন। দাম্পত্য সম্পর্ক ভালো যাবে। ভুল বুঝাবুঝি কিছু থাকলে তা নিরসন হতে পারে। ব্যবসায় নতুন বিনিয়োগ ফলপ্রসূ হতে পারে। অবিবাহিতদের কারো কারো বিয়ে হতে পারে।

ধনু (২২ নভেম্বর-২০ ডিসেম্বর)

দিনটি মিশ্র সম্ভাবনাময়। শরীর খুব একটা ভালো যাবে না। শোকগ্রস্ত হওয়ার আশঙ্কা আছে। অনভিপ্রেত কোনো সংবাদ পেতে পারেন। কোনো মৃত ব্যক্তির সম্পত্তি পাওয়ার সম্ভাবনা আছে। ব্যবসায়িক দিক ভালো যাবে না।

মকর (২১ ডিসেম্বর-১৯ জানুয়ারি)

সামাজিক ক্ষেত্রে কোনো ধরনের অগ্রগতির সম্ভাবনা আছে। উচ্চশিক্ষার্থীদের জন্য দিনটি শুভ। উচ্চশিক্ষার্থে বিদেশযাত্রার প্রচেষ্টা সফল হতে পারে। পেশাগত দিক ভালো যাবে। জ্ঞানস্পৃহা চরিতার্থ করার ক্ষেত্রে কারো সহযোগিতা পাবেন। আজ কোনো ঝুঁকি নেওয়া ঠিক হবে না।

কুম্ভ (২০ জানুয়ারি-১৮ ফেব্রুয়ারি)

সামাজিক কাজকর্মে জড়াতে পারেন। সে ক্ষেত্রে সাফল্যের সম্ভাবনা আছে। পাবলিক ইমেজ বৃদ্ধি পেতে পারে। কোনো উচ্চাশা পূরণ হতে পারে। পিতৃস্বাস্থ্য ভালো যাবে। বেকারদের কারো কারো চাকরি হতে পারে।

মীন (১৯ ফেব্রুয়ারি-২০ মার্চ)

বন্ধুদের সহযোগিতা পাবেন। ভবিষ্যতের জন্য নতুন কোনো পরিকল্পনা গ্রহণ করতে পারেন। কোনো আশা পূরণ হতে পারে। আদর্শকে সমুন্নত রাখার চেষ্টা করুন। পেশাগত ব্যাপারে কারো সঙ্গে কোনো সমঝোতা হতে পারে। সাংগঠনিক কাজকর্মে সুফল পেতে পারেন।