রাশিফল

সংযত হন ধনু, বেকারত্ব ঘুচবে কুম্ভের

Looks like you've blocked notifications!

আজ ১৩ অগ্রহায়ণ ১৪২২ বঙ্গাব্দ এবং ১৪ সফর ১৪৩৭ হিজরি। নৈসর্গিক রাশিচক্রে রবি। আজ ধনু রাশিতে অবস্থান করছে। আজ সূর্যোদয় ৬টা ৩১ মিনিটে এবং সূর্যাস্ত ৫টা ১৬ মিনিটে। আজ যদি আপনার জন্মদিন হয়, তবে পাশ্চাত্য জ্যোতিষে আপনি ধনু রাশির জাতক/জাতিকা। আপনার জন্মসংখ্যা ৯। আপনার ওপর প্রভাবকারী গ্রহ বৃহস্পতি ও মঙ্গল। আপনার শুভ সংখ্যা ৩ ও ৯। শুভবার বৃহস্পতি ও মঙ্গল । শুভ রত্ন নীলা ও পোকরাজ।

প্রকৃতিগতভাবে আপনি উচ্চাভিলাষী ও শক্তিশালী ব্যক্তিত্বের অধিকারী। ঠান্ডা মাথায় চিন্তাভাবনা করলেও নিজের মতে আপনি দৃঢ়। বুদ্ধিমান ও বিনয়ী হওয়া সত্ত্বেও আপনি স্পষ্টবাদী। যেকোনো অবস্থায় নিজের মত প্রকাশ করতে আপনি দ্বিধা করেন না। কোনো চ্যালেঞ্জ গ্রহণেও আপনার দ্বিধা নেই। তাই না চাইতেই অনেক কিছুর নেতৃত্ব চলে আসবে আপনার হাতে। তবে বিপুল বাধা ও শত্রুতার সম্মুখীন হবেন আপনি। আদর্শবাদিতার জন্য আপনার মুখে উচ্চারিত হবে প্রতিবাদের ভাষা। আর সে জন্য আপনাকে মূল্য দিতে হতে পারে।

আজকের দিনে জন্মগ্রহণকারী বিশিষ্ট ব্যক্তিত্ব : নাট্যকার মুনীর চৌধুরী, গভর্নর জাকির হোসেন, জ্যোতির্বিদ আনরে সেলসিয়াস, প্রকৌশলী রাফল প্রিমেন, মাওলানা আবদুর রশিদ তর্কবাগীশ, আলেকজান্ডার ডুবচেক, সাংবাদিক সৈয়দ কামাল উদ্দিন, মুনিরুল ইসলাম, নজরুল হক বাচ্চু, বুলবুল সরওয়ার, চুমকি প্রমুখ।

মেষ রাশি (২১ মার্চ-২০ এপ্রিল)

শরীর অসুস্থ হতে পারে। পুরোনো কোনো জটিল রোগ পুনরায় দেখা দিতে পারে। কোনো পূর্বকর্মের ফল ভোগ করতে পারেন। গোপন শত্রুরা ক্ষতি করার চেষ্টা করবে। ঋণগ্রস্ত হতে পারেন। ভ্রমণ ফলপ্রসূ হতে পারে।

বৃষ রাশি (২১ এপ্রিল-২০ মে)

শরীর মোটামুটি ভালো থাকবে। আত্মপ্রতিষ্ঠার চেষ্টা ফলপ্রসূ হতে পারে। নিজের ব্যক্তিত্ব দিয়ে অন্যকে প্রভাবিত করতে পারবেন। মানসিক শান্তি বজায় থাকবে। দাম্পত্য ভুল বোঝাবুঝির অবসান হতে পারে। রোমাঞ্চ ও বিনোদন শুভ।

মিথুন রাশি (২১ মে-২০ জুন)

পুরোনো আত্মীয়দের সঙ্গে যোগাযোগ হতে পারে। আপনজনদের সান্নিধ্যে আনন্দবোধ করবেন। আর্থিক দিক ভালো যাবে। পাওনা টাকা আদায় হতে পারে। মূল্যবোধ বজায় রাখার চেষ্টা করুন। চক্ষু-সংক্রান্ত কোনো সমস্যায় ভুগতে পারেন।

কর্কট রাশি (২১ জুন-২০ জুলাই)

ছোট ভাইবোনদের সঙ্গে সুসম্পর্ক বজায় থাকবে। প্রয়োজন বোধে তাদের সমর্থন ও সহযোগিতা পাবেন। ব্যক্তিগত যোগাযোগ ফলপ্রসূ হতে পারে। পারিবারিক পরিবেশ ভালো থাকবে। মনোবল বৃদ্ধি পাবে। কাজকর্মে উৎসাহ পাবেন।

সিংহ রাশি (২১ জুলাই-২১ আগস্ট)

মাতৃস্বাস্থ্য ভালো যাবে। অসুস্থ মায়ের আরোগ্য লাভের সম্ভাবনা আছে। পারিবারিক পরিবেশ ভালো থাকবে। কোনো কারণে আবেগপ্রবণ হয়ে উঠতে পারেন। পড়াশোনায় মন বসাতে পারবেন। আধ্যাত্মিকতার প্রতি আগ্রহ বৃদ্ধি পেতে পারে।

কন্যা রাশি (২২ আগস্ট-২২ সেপ্টেম্বর)

বিদ্যার্থীদের জন্য দিনটি শুভ। পড়াশোনায় মন বসাতে পারবেন। সৃজনশীল কাজে সাফল্য পেতে পারেন। কোনো আনন্দানুষ্ঠানে যোগ দিতে পারেন। শিল্প-সংস্কৃতির প্রতি আগ্রহ বৃদ্ধি পেতে পারে। সম্ভাব্য ক্ষেত্রে সন্তান লাভের যোগ আছে।

তুলা রাশি (২৩ সেপ্টেম্বর-২২ অক্টোবর)

ব্যক্তিগত দায়দায়িত্ব বৃদ্ধি পেতে পারে। শরীর ভালো থাকবে না। সাময়িক কোনো অসুস্থতায় ভুগতে পারেন। কর্মপরিবেশ খুব একটা অনুকূল থাকবে না। কর্তৃপক্ষের সঙ্গে ভুল বোঝাবুঝির সৃষ্টি হতে পারে। শত্রুপক্ষের তৎপরতা বৃদ্ধি পাবে।

বৃশ্চিক রাশি (২৩ অক্টোবর-২১ নভেম্বর)

অন্যের প্রতি সহানুভূতিশীল হওয়ার চেষ্টা করুন। পারস্পরিক সামাজিক সম্পর্ক ভালো থাকবে। ব্যবসায়িক দিক ভালো যাবে। যৌথ ও অংশীদারি ব্যবসায় সুফল পাবেন। দাম্পত্য সম্পর্ক ভালো থাকবে। ঘনিষ্ঠ বন্ধুদের সহযোগিতা পেতে পারেন।

ধনু রাশি (২২ নভেম্বর-২০ ডিসেম্বর)

ব্যবসায়িক দিক খুব একটা ভালো যাবে না। বাণিজ্যে লোকসানের সম্মুখীন হতে পারেন। কোনো মৃত ব্যক্তির সম্পত্তি পেতে পারেন। ট্যাক্স-সংক্রান্ত কোনো ঝামেলা দেখা দিতে পারে। কোনো সামাজিক সংকটে জড়াতে পারেন। রিপুকে সংযত করার চেষ্টা করুন।

মকর রাশি (২১ ডিসেম্বর-১৯ জানুয়ারি)

সামাজিক অগ্রগতি অব্যহত থাকবে। উচ্চ শিক্ষার্থীদের জন্য দিনটি শুভ। মনোবাসনা পূর্ণ হতে পারে। ভ্রমণের সুযোগ পেতে পারেন। পেশাগত দিক ভালো যাবে। আধ্যাত্মিকতার প্রতি আগ্রহ সৃষ্টি হতে পারে।

কুম্ভ রাশি (২০ জানুয়ারি-১৮ ফেব্রুয়ারি)

সামাজিক কাজকর্মে জড়ানোর আশঙ্কা আছে। খ্যাতি, প্রতিপত্তি বৃদ্ধি পেতে পারে। কোনো উচ্চাশা পূরণ হতে পারে। কর্মপরিবেশ অনুকূল থাকবে। পিতৃস্বাস্থ্য ভালো যাবে। বেকারদের কারো কারো কর্মসংস্থান হতে পারে।

মীন রাশি (১৯ ফেব্রুয়ারি-২০ মার্চ)

কোনো প্রত্যাশা পূরণ হতে পারে। পেশাগত চুক্তি সম্পাদনের জন্য দিনটি শুভ। বন্ধুদের সহযোগিতা পেতে পারেন। সাংগঠনিক কাজে সুফল পেতে পারেন। রাজনীতিবিদদের জন্য দিনটি শুভ। জনসম্পৃক্ততা বৃদ্ধির সম্ভাবনা আছে।