ব্রেকআপের পর আপনিও কি এসব করেছেন?

Looks like you've blocked notifications!
ব্রেকআপের পর মানুষ কিছু অদ্ভুত কাজ করে থাকে। ছবি : সংগৃহীত

ব্রেকআপ সত্যিকার অর্থেই কষ্টকর একটি বিষয়। হতাশা আর না পাওয়ার বেদনা আপনাকে বিষণ্ণ করে তোলে। আর এ সময়টাতেই আপনি কিছু উদ্ভট কাজ করে বসেন। বিষয়গুলো মজার হলেও ওই সময়টাতে সেগুলো আপনার স্বস্তির কারণ হয়ে দাঁড়ায়। লাইফস্টাইল-বিষয়ক ওয়েবসাইট বোল্ডস্কাইয়ে এমন কিছু অদ্ভুত কাজের কথা বলা হয়েছে, যা ব্রেকআপের পর আমরা সচরাচর করে থাকি।

  • ব্রেকআপের পর প্রথমেই সাবেক প্রেমিক বা প্রেমিকার ছবি পুড়িয়ে ফেলে অনেকে। এমনকি তার দেওয়া সব উপহারও ফেলে দেয়। এগুলো করে কোনো লাভ হয় না তার। তবুও এই কাজ না করা পর্যন্ত তার যেন শান্তি নেই। এই অদ্ভুত কাজটির কারণে সে তার কষ্ট কিছুটা হলেও ভুলতে পারে।
  • একবার ব্রেকআপ হওয়ার পর অনেকে ভেবে বসে, সে আর অন্য কাউকে ভালোবাসতে পারবে না। পৃথিবীতে এমন কোনো নিয়ম নেই যে একজনকে ভালোবাসলে তার ভালোবাসার অধিকার শেষ হয় যায়। মানুষ যেকোনো সময়ই প্রেমে পড়তে পারে। তাই এমন অদ্ভুত চিন্তা না করে নতুনভাবে ভাবতে শুরু করুন।
  • ব্রেকআপের পর অনেকেই বেশি ঘুমায়। ঘণ্টার পর ঘণ্টা সে ঘুমিয়েই কাটিয়ে দেয় এই ভেবে যে, ঘুমালে তার কষ্ট কম হবে। সে সবকিছু ভুলে যেতে পারবে। আসলে এ ধারণা ভুল। ঘুম থেকে উঠলেই আপনার আবার তার কথা মনে পড়বে। তাই বোকার মতো না ঘুমিয়ে নতুন কিছু করার চেষ্টা করুন, যাতে আপনি এ বিষয়টি ভুলে যেতে পারেন।
  • যখন আপনি কোনো সম্পর্কে থাকেন, তখন সব সময় নিজেকে ফিট রাখার চেষ্টা করেন। সাজপোশাক থেকে শুরু করে নিজের স্বাস্থ্য নিয়েও আপনার চিন্তার শেষ থাকে না। অথচ ব্রেকআপের পর ঠিক উল্টোটা করেন। বেশি বেশি করে খাওয়া শুরু করেন। এই অদ্ভুত কাজটি করে আপনি নিজেই নিজের ক্ষতি করছেন। মোটা হয়ে গেলে আপনি নিজেই কষ্ট পাবেন। তাই এসব বাদ দিয়ে নিজের প্রতি যত্ন নেওয়া শুরু করুন।
  • ব্রেকআপের পর সামাজিক যোগাযোগের মাধ্যমে অনেকটা সময় পার করেন। অন্যরা কে কী করছে, সেগুলো দেখে বেড়ান। অনেকে নিজের কষ্টের কথা ফেসবুকে পোস্ট করে দেন, যা বোকামি ছাড়া আর কিছুই না। তাই ব্রেকআপের পর ভুলেও এই অদ্ভুত কাজটি করবেন না।
  • যখন কারো ব্রেকআপ হয়, তখন বিরহের গানগুলো বেছে নেয়। বিষয়টি খুবই হাস্যকর। বিরহের গান শুনলে আপনার কষ্ট কি কমে যাবে? উল্টো বেড়ে যাবে। তাই আজ থেকে বিরহের সব গান শোনা বন্ধ করুন। দেখবেন, সময়মতো সবই ভুলে যাবেন।