রাশিফল

মনের কথা খুলে বলুন বৃষ, উপার্জন বৃদ্ধি বৃশ্চিকের

Looks like you've blocked notifications!

আজ যদি আপনার জন্মদিন হয় তবে পাশ্চাত্য জ্যোতিষে আপনি ধনু রাশির জাতক-জাতিকা। আপনার জন্মসংখ্যা ৬। আপনার ওপর প্রভাবকারী গ্রহ বৃহস্পতি ও শুক্র। আপনার শুভসংখ্যা ৩ ও ৬। শুভ বার বৃহস্পতি ও শুক্রবার। শুভ রত্ন হীরা ও পোখরাজ। প্রকৃতিগতভাবে আপনি রুচিশীল, বুদ্ধিমান ও সৃজনশীল। আপনি মিশুক। সেই সঙ্গে আপনার আছে সহমর্মিতাবোধ। সামাজিক মেলামেশা ও বিনোদনের প্রতি রয়েছে আপনার বিশেষ ঝোঁক। সৌন্দর্য ও শিল্প সম্পর্কে রয়েছে নিজস্ব ধ্যান-ধারণা। বুদ্ধিজীবী ও প্রভাবশালীদের সঙ্গে সহজে মিশতে পারেন। গরিব আত্মীয়দের প্রতি আপনি দেখাতে পারেন অনীহা। কর্তব্যে দৃঢ় হলে আপনার সাফল্য কেউ আটকাতে পারবে না। আজকের দিনে জন্মগ্রহণকারী বিশিষ্ট ব্যক্তিত্ব : অধ্যাপক ম্যাক্সমুলার, ওয়ারেন হেস্টিংস, অর্থনীতিবিদ ড. আখলাকুর রহমান, শিকদার আমিনুল হক, কর্নেল (অব.) আবদুর রশীদ, হরপ্রসাদ শাস্ত্রী, রসায়নবিদ চার্লস মার্টিন হল প্রমুখ।

মেষ (২১ মার্চ-২০ এপ্রিল)
দিনটি মিশ্র সম্ভাবনাময়। ব্যক্তিগত দায়দায়িত্ব বৃদ্ধি পাবে। কর্মপরিবেশ খুব একটা ভালো থাকবে না। কর্মস্থলে সহকর্মীদের সহযোগিতা নাও পেতে পারেন। মামাদের সঙ্গে কোনো ধরনের বিরোধ সৃষ্টি হতে পারে। যোগাযোগ শুভ।

বৃষ (২১ এপ্রিল-২০ মে)
বিদ্যার্থীদের জন্য দিনটি শুভ। পড়াশোনায় মন বসাতে পারবেন। সৃজনশীল কাজকর্মে সাফল্য পেতে পারেন। হৃদয়ঘটিত বিষয়াদির জন্য সময় অনুকূলে থাকবে। মনের মানুষকে মনের কথা স্পষ্ট করে জানানোর চেষ্টা করুন। ধর্মীয় বিষয়াদির প্রতি অনুরাগ সৃষ্টি হতে পারে।

মিথুন (২১ মে-২০ জুন)
পারিবারিক পরিবেশ অনুকূলে থাকবে। মাতৃস্বাস্থ্য ভালো যাবে। বন্ধুদের সহযোগিতা পেতে পারেন। বাবার কোনো সম্পদের মালিকানা পেতে পারেন। হৃদযন্ত্রের দুর্বলতাজনিত সমস্যায় ভুগতে পারেন। রক্তসঞ্চালন প্রক্রিয়ায় কোনো ব্যাঘাত সৃষ্টি হতে পারে।

কর্কট (২১ জুন-২০ জুলাই)
ছোট ভাইবোনদের সঙ্গে সম্পর্ক ভালো যাবে। প্রয়োজনে তাঁদের সমর্থন ও সহযোগিতা পাবেন। অধীনস্তদের কাজে লাগাতে পারবেন। ব্যক্তিগত যোগাযোগ ফলপ্রসূ হতে পারে। সাহসিকতার সঙ্গে যে কোনো সমস্যা মোকাবিলা করতে পারবেন। কাজকর্মে উৎসাহ বোধ করবেন।

সিংহ (২১ জুলাই-২১ আগস্ট) 
আর্থিক দিক ভালো যাবে। সঞ্চয়ের প্রচেষ্টা সফল হতে পারে। গৃহে অতিথিসমাগম হতে পারে। ব্যবসায়িক দিক ভালো যাবে। বিক্রয়-বাণিজ্যে লাভযোগ আছে। হঠাৎ অসুস্থ বোধ করতে পারেন। 

কন্যা (২২ আগস্ট-২২ সেপ্টেম্বর)
শরীর-স্বাস্থ্য মোটামুটি ভালো থাকবে। মানসিক শান্তি বজায় থাকবে। সুনাম ও মর্যাদা বৃদ্ধির যোগ আছে। নিজের যোগ্যতার প্রমাণ দিতে পারবেন। বিনয়ী আচরণ দ্বারা অন্যকে আকৃষ্ট করা সহজ হবে। শরীরের ঊর্ধ্বাংসে বা মাথায় কোনো আঘাত পেতে পারেন। 

তুলা (২৩ সেপ্টেম্বর-২২ অক্টোবর)
আর্থিক দিক কিছুটা ব্যয়বহুল হবে। ভ্রমণ আনন্দদায়ক হতে পারে। মন খুব একটা ভালো থাকবে না। ব্যক্তিগত ব্যর্থতার জন্য মন দুশ্চিন্তাগ্রস্ত হতে পারে। শরীর ভালো যাবে না। দান-দক্ষিণার জন্য প্রশংসিত হতে পারেন।

বৃশ্চিক (২৩ অক্টোবর-২১ নভেম্বর)
আর্থিক দিক ভালো যাবে। আয়-উপার্জন বৃদ্ধি পেতে পারে। বড় ভাইবোনদের সঙ্গে সুসম্পর্ক বজায় থাকবে। প্রয়োজনে তাঁদের সহযোগিতা পাবেন। পেশাগত ব্যবপারে কারো সঙ্গে কোনো চুক্তি হতে পারে। সাংগঠনিক কাজে সুফল পাবেন।

ধনু (২২ নভেম্বর-২০ ডিসেম্বর)
প্রবাস আনন্দদায়ক হতে পারে। পরিবেশ অনুকূলে থাকবে। পেশাগত ক্ষেত্রে সাফল্যের পরিচয় দিতে পারবেন। সুনাম ও মর্যাদা বৃদ্ধির সম্ভাবনা আছে। পিতৃস্বাস্থ্য ভালো যাবে। বেকারদের কারো কারো কর্মসংস্থান হতে পারে।

মকর (২১ ডিসেম্বর-১৯ জানুয়ারি)
ভাগ্যোন্নয়নের যে কোনো প্রচেষ্টা সফল হতে পারে। ধর্মীয় কাজকর্মে উৎসাহ পাবেন। উচ্চশিক্ষার্থীদের জন্য দিনটি শুভ। প্রয়োজনে বাবার সহযোগিতা পেতে পারেন। ধর্মীয় কাজকর্মের প্রতি অনুরাগ বৃদ্ধি পেতে পারে। দূরের যাত্রা ও যোগাযোগ শুভ।

কুম্ভ (২০ জানুয়ারি-১৮ ফেব্রুয়ারি)
প্রতিযোগিতামূলক কাজে সাফল্য পেতে পারেন। মৃত ব্যক্তির সম্পত্তি পাওয়ার সম্ভাবনা আছে। শোকগ্রস্ত হওয়ার আশঙ্কা আছে। আজ আপনার নামে কোনো অপবাদ রটতে পারে। মন ভালো থাকবে না। ট্যাক্স-সংক্রান্ত কোনো ঝামেলা দেখা দিতে পারে।  

মীন (১৯ ফেব্রুয়ারি-২০ মার্চ)
ব্যবসায়িক দিক ভালো যাবে। অনুকূল সময়কে কাজে লাগাতে চেষ্টা করুন। পারস্পরিক সামাজিক সম্পর্ক ভালো থাকবে। নতুন বিনিয়োগ ফলপ্রসূ হতে পারে। যৌথ ও অংশীদারি ব্যবসায় সাফল্য পেতে পারেন। অবিবাহিতদের কারো কারো বিয়ের সম্ভাবনা আছে।