কমলা ঠোঁটে সুন্দরী বটে

Looks like you've blocked notifications!
কমলা লিপস্টিকে ত্বক উজ্জ্বল দেখায়। ছবি- গ্যালারীহিপ ডট কম

লিপস্টিকের রঙে এসেছে নতুনত্ব। বলতে গেলে ট্রেন্ড এখন কমলা ঠোঁটের। এটা যেমন জমকালো পার্টি লুকে জায়গা করে নিয়েছে, তেমনি তরুণীদের রোজকার ফ্যাশনেও এনেছে পরিবর্তনের হাওয়া।

অনেকের ধারণা, খুব বেশি ফর্সা না হলে কমলা রঙে বেমানান লাগবে। চাপা রঙের অধিকারীদের জন্য বলছি, কমলা রঙের হালকা বা চাপা শেডটি আপনার জন্য বেশ মানানসই হবে। আর হট অরেঞ্জ ও নিয়ন অরেঞ্জ রং দুটি যাঁদের রং একটু উজ্জ্বল, তাঁরা বেছে নিতে পারেন। এমনকি উজ্জ্বল কমলাও তাঁদের ত্বকের সঙ্গে মানিয়ে যায় বেশ। বিশেষ কিছু নিয়ম মেনে কমলা লিপস্টিক ব্যবহার করলে সবাইকেই দারুণ স্টাইলিশ দেখায়।

রেড বিউটি সেলুনের স্বত্বাধিকারিণী আফরোজা পারভীন বলেন, কমলা লিপস্টিক ত্বকে একটু ব্রাইট লুক এনে দেয়। আর চেহারায় বয়সের ছাপও কম দেখায়। 

ম্যাট টাইপের কমলা রঙের লিপস্টিক চাপা রঙের অধিকারীদের ভালো দেখায়। তবে তাঁদের গ্লসি কমলা লিপস্টিক এড়িয়ে যাওয়াই ভালো। চাইলে কমলার সঙ্গে কপার বা বাদামি রংটি মিশিয়ে নিতে পারেন—বললেন আফরোজা পারভীন।

ত্বকের সঙ্গে কমলা লিপস্টিক মানিয়ে নেওয়ার কিছু বিশেষ উপায় জেনে নিন :

•    সরাসরি কমলা রং না দিতে চাইলে রেডিশ অরেঞ্জ বা ইয়োলিশ অরেঞ্জ রংও বেছে নিতে পারেন।

•    কমলা লিপস্টিকের সঙ্গে চোখে জমকালো সাজ বেমানান লাগবে। তাই এ ক্ষেত্রে শ্যাডো এড়িয়ে যাওয়াটাই ভালো।

•    অবশ্যই মুখে হালকা বেজ মেকআপ করবেন। না হলে ত্বকের সঙ্গে কমলা রংটি বেমানান লাগবে।

•    চাইলে ন্যুড অথবা গোল্ডেন রং আইশ্যাডোর জন্য বেছে নিতে পারেন।

•    ন্যুড, ব্রাউন অথবা হালকা কমলা শেডের ব্লাশন ব্যবহার করতে পারেন।

•    লিপস্টিকের চেয়ে এক শেড গাঢ় লিপ লাইনার বেছে নিন। 

•    লিপস্টিক লিপব্রাশ দিয়ে হালকাভাবে লাগানোই ভালো।

বিভিন্ন শপিংমল কিংবা কসমেটিকসের দোকানে পাওয়া যায় নানা ব্র্যান্ডের লিপস্টিক। ম্যাক, রেভলন, ক্রিশ্চিয়ান ডিওর, লরিয়াল, এমইউএ, ল্যানকম, ক্লিনিক, জ্যাকলিন, বুটস নাম্বার সেভেন, লা ফেম, মেবেলিন, রিভাজ, নিওর ব্র্যান্ডের লিপস্টিকের মধ্যে বেছে নিতে পারেন আপনার পছন্দের ব্র্যান্ডটি। এসব লিপস্টিকের দাম পড়বে ১৮০ থেকে ২ হাজার ৫০০ টাকার মধ্যে। এ ছাড়া পেন্সিল ধরনের লিপস্টিকও পাওয়া যায়। আপনার ত্বক অনুযায়ী বেছে নিতে পারেন এ ধরনের কোনো ব্র্যান্ড থেকে কমলা রঙের লিপস্টিকটি।