রাশিফল

মনোবল বাড়বে কন্যার, ধনুর মনে থাকবে শান্তি

Looks like you've blocked notifications!

আজ যদি আপনার জন্মদিন হয়, তবে পাশ্চাত্য জ্যোতিষে আপনি মকর রাশির জাতক-জাতিকা। আপনার জন্মসংখ্যা ১। আপনার ওপর প্রভাবকারী গ্রহ শনি ও রবি। আপনার শুভসংখ্যা ১ ও ৮। শুভ বার শনি ও রবি। শুভ রত্ন নীলা ও চুনি। প্রকৃতিগতভাবে আপনি উচ্চাভিলাষী ও স্বাধীনচেতা। জীবনের সব ব্যাপারে সিরিয়াস হলেও আপনার সৃজনশীল চিন্তাভাবনার মাঝে রয়েছে মৌলিকত্ব। আর একটা স্বাতন্ত্র্যের ছাপ রয়েছে আপনার ব্যক্তিত্বে। আপনি দায়িত্বশীল। বিচার-বিশ্লেষণ করে সিদ্ধান্ত নেন। অন্যের দ্বারা সহজে প্রভাবিত হন না। পরিকল্পনা অনুসারে সুনির্দিষ্ট লক্ষ্যে কাজ করতে পারেন। হতাশা সহজে আপনার মধ্যে আসতে পারে না। অনেক বাধা এলেও ধৈর্য ও অধ্যবসায় আপনাকে সাফল্যের পথে নিয়ে যাবে।

আজকের দিনে জন্মগ্রহণকারী বিশিষ্ট ব্যক্তিত্ব : ওস্তাদ তিমির বরণ, ভাস্কর বারবারা হেপ ওয়ার্থ, ঐতিহাসিক প্রতুল চন্দ্র গুপ্ত, কবি চার্লস ডগলাস রবার্ট, প্রয়াত সাংবাদিক হাবিবুর রহমান মিলন, সাহিত্যিক সুচিত্রা ভট্টাচার্য প্রমুখ। 

দ্বাদশ রাশির পূর্বাভাস

মেষ (২১ মার্চ-২০ এপ্রিল)

সামাজিক ক্ষেত্রে অগ্রগতি অব্যাহত থাকবে। উচ্চশিক্ষার্থীদের জন্য দিনটি শুভ। ধর্ম ও আধ্যাত্মিকতার প্রতি অনুরাগ সৃষ্টি হতে পারে। কোনো সৎ ব্যক্তির সান্নিধ্যে উপকৃত হতে পারেন। তীর্থযাত্রার সম্ভাবনা আছে। উচ্চশিক্ষার্থীদের প্রত্যাশা পূরণের ক্ষেত্রে অগ্রগতি হতে পারে।

বৃষ (২১ এপ্রিল-২০ মে)

শোকগ্রস্ত হওয়ার আশঙ্কা আছে। অনভিপ্রেত কোনো সংবাদ পেতে পারেন। সামাজিক মর্যাদা ক্ষুণ্ণ হতে পারে এমন কাজ না করলেই ভালো করবেন। বিক্রয়-বাণিজ্যে লোকসানের সম্মুখীন হতে পারেন। ঝুঁকিপূর্ণ বিনিয়োগ করা ঠিক হবে না। সন্ধ্যার পরে প্রতিকূল পরিস্থিতি অনুকূল হয়ে উঠবে।

মিথুন (২১ মে-২০ জুন)

পারস্পরিক সামাজিক সম্পর্ক ভালো থাকবে। প্রয়োজনে কারো বিপদে-আপদে সাহায্য করার জন্য এগিয়ে যেতে পারেন। প্রণয়ে সাফল্যের সম্ভাবনা আছে। অবিবাহিতদের বিয়ের ব্যাপারে কোনো প্রস্তাব আসতে পারে। সন্ধ্যার পর কিছুটা অসুস্থবোধ করতে পারেন। আজ কোনো ঝুঁকি নেবেন না।

কর্কট (২১ জুন-২০ জুলাই)

সময় খুব একটা অনুকূলে নাও থাকতে পারে। শত্রুকে এড়িয়ে চলার চেষ্টা করুন। ব্যক্তিগত দায়-দায়িত্ব বৃদ্ধি পাবে। কর্মক্ষেত্রে কোনো সমস্যার উদ্ভব হতে পারে। কর্তৃপক্ষের সঙ্গে ভুল বোঝাবুঝি সৃষ্টির আশঙ্কা আছে। সন্ধ্যার পরে আধ্যাত্মিকতার প্রতি অনুরাগ সৃষ্টি হতে পারে।

সিংহ (২১ জুলাই-২১ আগস্ট)

প্রেম-ভালোবাসার জন্য দিনটি শুভ। মনের মানুষের কাছে নিজের মনের কথা স্পষ্ট করে তুলুন। আজ ইচ্ছে করলে প্রস্তাব দিতে পারেন। বিদ্যার্থীদের সময় অনুকূলে থাকবে। পড়াশোনার প্রতি আগ্রহ বৃদ্ধি পাবে। আধ্যাত্মিক চিন্তা-চেতনা বৃদ্ধি পেতে পারে।

কন্যা (২২ আগস্ট-২২ সেপ্টেম্বর)

বিলাসদ্রব্য কেনাকাটা হতে পারে। কোনো ধরনের সম্পত্তি কেনাকাটা হতে পারে। ধর্মীয় কাজকর্মে আনন্দ পাবেন। অসুস্থ মায়ের আরোগ্য লাভের সম্ভাবনা আছে। আবেগপ্রবণ না হলেই ভালো করবেন। মনোবল বৃদ্ধি পাবে।

তুলা (২৩ সেপ্টেম্বর-২২ অক্টোবর)

সময় অনুকূলে থাকবে। ব্যক্তিগত যোগাযোগ ফলপ্রসূ হতে পারে। কাজকর্মে উৎসাহ বোধ করবেন। মনোবল বৃদ্ধি পেতে পারে। আর্থিক দিক ভালো যাবে। যাত্রা ও যোগাযোগ শুভ।

বৃশ্চিক (২৩ অক্টোবর-২১ নভেম্বর)

কারো সঙ্গে বেফাঁস কথাবার্তা আজ না বললেই ভালো করবেন। অধীনস্তদের কাজে লাগাতে পারবেন। আর্থিক দিক ভালো যাবে। মূল্যবোধ বজায় রাখার চেষ্টা করুন। কাজকর্মে উৎসাহ বোধ করবেন। যোগাযোগ ফলপ্রসূ হতে পারে।

ধনু (২২ নভেম্বর-২০ ডিসেম্বর)

শরীর ভালো থাকবে। মানসিক শান্তি বজায় থাকবে। অন্যদের প্রতি কর্তব্যপরায়ণ হওয়ার চেষ্টা করুন। অবিবাহিতদের বিয়ের ব্যাপারে কোনো প্রস্তাব পেতে পারেন। রাতে ঘুমে ব্যাঘাত সৃষ্টি হতে পারে। ঠান্ডা ও ধুলাবালি সম্পর্কে সতর্ক থাকলেই ভালো করবেন।

মকর (২১ ডিসেম্বর-১৯ জানুয়ারি)

গোপন শত্রুরা আজ ক্ষতি করার চেষ্টা করবে। হাতের কাজ শেষ করতে পারবেন। শরীর খুব একটা ভালো থাকবে না। তবে সন্ধ্যার পরে শারীরিক সমস্যা কেটে যেতে পারে। বাড়িতে অতিথিসমাগমের সম্ভাবনা আছে। আর্থিক দিক কিছুটা ব্যয়বহুল হতে পারে।

কুম্ভ (২০ জানুয়ারি-১৮ ফেব্রুয়ারি)

সময় অনুকূলে থাকবে। কাজকর্মে অগ্রগতির সম্ভাবনা আছে। প্রাপ্ততথ্যের ওপর নির্ভর করতে পারেন। ভবিষ্যতের জন্য নতুন কোনো পরিকল্পনা গ্রহণ করতে পারেন। সন্ধ্যার পর অসুস্থবোধ করতে পারেন। আজ কোনো ঝুঁকি নেওয়া ঠিক হবে না।

মীন (১৯ ফেব্রুয়ারি-২০ মার্চ)

সময় অনুকূলে থাকবে। কর্মস্থলে সহকর্মীদের সঙ্গে সম্পর্ক ভালো থাকবে। বেকারদের কর্মসংস্থান প্রচেষ্টায় কারো কারো সাফল্য আসতে পারে। আর্থিক দিক ভালো যাবে। সুনাম ও মর্যাদা বৃদ্ধি পাবে। প্রত্যাশা পূরণের সুযোগ পেতে পারেন।