রাশিফল

মূল্যবোধ বজায় রাখুন বৃষ, বন্ধুদের পাশে পাবেন সিংহ

Looks like you've blocked notifications!

আজ যদি আপনার জন্মদিন হয় তবে পাশ্চাত্য জ্যোতিষে আপনি কুম্ভ রাশির জাতক-জাতিকা। আপনার জন্মসংখ্যা ৩। আপনার ওপর প্রভাবকারী গ্রহ বৃহস্পতি ও ইউরেনাস। আপনার শুভসংখ্যা ৩ ও ২। শুভ বার রবি ও বৃহস্পতি। শুভ রত্ন পোকরাজ ও গার্নেট। প্রকৃতিগতভাবে আপনি বুদ্ধিমান ও উচ্চাভিলাষী। নেতৃত্বের গুণাবলি রয়েছে আপনার মধ্যে। সুন্দর পরিকল্পনা করতে পারেন। অন্যের ওপর নির্ভর না করে নিজের ধ্যানধারণা বাস্তবায়নই আপনার ব্রতী হওয়া উচিত। বেশ বিরোধিতা ও শত্রুতার সম্মুখীন হবেন আপনি। তবে নিজস্ব প্রচেষ্টা ও দৃঢ়তাই আপনার জীবনে সাফল্য আনবে। জনপ্রিয়তা ও উচ্চ মর্যাদা লাভ আপনার জন্য কঠিন কিছু নয়। আজকের দিনে জন্মগ্রহণকারী বিশিষ্ট ব্যক্তিত্ব কথাশিল্পী জর্জ ওরওয়েল, শহীদ আখন্দ, শিল্পী কামাল আহমেদ, বিজ্ঞানী কনরাড ব্রচ, টেরি সালকলাস, ইউসুফ শরীফ প্রমুখ।

দ্বাদশ রাশির পূর্বাভাস

মেষ (২১ মার্চ-২০ এপ্রিল)

কাজকর্মে উৎসাহবোধ করবেন। মনোবল বৃদ্ধি পাওয়ার সম্ভাবনা আছে। প্রতিবেশীদের সঙ্গে সুসম্পর্ক বজায় থাকবে। পরিবেশ পরিস্থিতির সঙ্গে মানিয়ে চলার চেষ্টা করুন। ছোট ভাইবোনদের সঙ্গে সম্পর্ক ভালো যাবে। প্রাপ্ততথ্যের ওপর নির্ভর করতে পারেন।

বৃষ (২১ এপ্রিল-২০ মে)

আত্মীয়দের সহযোগিতা পাবেন। কাউকে দেওয়া প্রতিশ্রুতি রক্ষা করার চেষ্টা করুন। পড়াশোনার প্রতি আগ্রহ সৃষ্টি হতে পারে। মূল্যবোধ বজায় রাখতে পারলে ভালো করবেন। আর্থিক দিক ভালো যাবে। চোখ সংক্রান্ত কোনো সমস্যায় ভুগতে পারেন।

মিথুন (২১ মে-২০ জুন)

শরীর মন মোটামুটি ভালো থাকবে। আজ কালো রঙের কিছু না পরলেই ভালো করবেন। ব্যক্তিত্ব দিয়ে অন্যকে প্রভাবিত করতে পারবেন। বিনয়ী আচরণ দ্বারা সহজে কাজ উদ্ধার করতে পারবেন। কোনো ব্যাপারে ঝুঁকি নেওয়া ঠিক হবে না। যোগাযোগ শুভ।

কর্কট (২১ জুন-২০ জুলাই)

শরীর অসুস্থ হতে পারে। পুরোনো কোনো রোগ নতুন করে দেখা দিতে পারে। কোনো পূর্বকর্মের ফল ভোগ করতে পারেন। ব্যয় বৃদ্ধির আশঙ্কা আছে। সম্ভাব্য ক্ষেত্রে বিদেশযাত্রার যোগ আছে। গোপন শত্রু সম্পর্কে সতর্ক থাকুন।

সিংহ (২১ জুলাই-২১ আগস্ট)

বন্ধুদের সহযোগিতা পেতে পারেন। ভবিষ্যতের জন্য নতুন কোনো পরিকল্পনা মাথায় আসতে পারে। নিজের লালিত আদর্শকে জলাঞ্জলি দেওয়া ঠিক হবে না। কোনো প্রত্যাশা পূরণ হতে পারে। বড় ভাইবোনদের সঙ্গে সম্পর্ক ভালো যাবে। রাজনীতিবিদদের জন্য সময় অনুকূলে থাকবে।

কন্যা (২২ আগস্ট-২২ সেপ্টেম্বর)

সামাজিক কাজকর্মে সম্পৃক্ত হতে পারেন। সুনাম ও মর্যাদা বৃদ্ধির সম্ভাবনা আছে। কোনো উচ্চাশা পূরণ হতে পারে। চাকরিজীবীদের সঙ্গে সিনিয়রদের সম্পর্ক ভালো যাবে। অসুস্থ বাবার আরোগ্য লাভের সম্ভাবনা আছে। বেকারদের কারো কারো চাকরি হতে পারে।

তুলা (২৩ সেপ্টেম্বর-২২ অক্টোবর)

সামাজিক অবস্থান ভালো হতে পারে। উচ্চশিক্ষার্থীদের জন্য সময় অনুকূলে থাকবে। ভাগ্যোন্নয়নের ব্যাপারে কোনো উদ্যোগ গ্রহণ করতে পারেন। কর্মসংস্থানের জন্য বিদেশযাত্রার ব্যাপারে কোনো যোগাযোগ হতে পারে। ধর্ম ও আধ্যাত্মিকতার প্রতি অনুরাগ সৃষ্টি হতে পারে। দূরের যাত্রা শুভ।

বৃশ্চিক (২৩ অক্টোবর-২১ নভেম্বর)

দিনটি মিশ্র সম্ভাবনাময়। সময় খুব একটা অনুকূলে নাও থাকতে পারে। উত্তরাধিকার সূত্রে কোনো অর্থ বা সম্পদ পেতে পারেন। শরীর ভালো যাবে না। কোনো ধরনের সামাজিক সমস্যায় জড়াতে পারেন। রিপুকে সংযত রাখার চেষ্টা করুন।

ধনু (২২ নভেম্বর-২০ ডিসেম্বর)

দিনটি শুভ সম্ভাবনাময়। দাম্পত্য সম্পর্ক ভালো যাবে। ব্যবসায়িক যোগাযোগ ফলপ্রসূ হতে পারে। যৌথ ও অংশীদারি ব্যবসায় কর্তৃত্ব বজায় রাখতে পারবেন। অবিবাহিতদের বিয়ের ব্যাপারে কোনো অগ্রগতি হতে পারে। যাত্রা ও যোগাযোগ শুভ।

মকর (২১ ডিসেম্বর-১৯ জানুয়ারি)

শরীর খুব একটা ভালো যাবে না। হঠাৎ কোনো ধরনের অসুখ-অশান্তি দেখা দিতে পারে। শত্রুরা ক্ষতি করার চেষ্টা করবে। বিবাদ এড়িয়ে চলার চেষ্টা করুন। কেউ কোনো ধরনের মামলা-মোকদ্দমায় জড়িয়ে যেতে পারেন। আহারে-বিহারে সতর্ক থাকুন।

কুম্ভ (২০ জানুয়ারি-১৮ ফেব্রুয়ারি)

নিজেকে যথাযথভাবে প্রকাশ করার চেষ্টা করুন। সৃজনশীল কাজকর্মে অগ্রগতি হতে পারে। রোমান্টিক প্রস্তাবে সাড়া পেতে পারেন। বিদ্যার্থীদের জন্য দিনটি শুভ। রোমান্টিক যোগাযোগ ফলপ্রসূ হওয়ার সম্ভাবনা আছে।

মীন (১৯ ফেব্রুয়ারি-২০ মার্চ)

মাতৃস্বাস্থ্য ভালো যাবে। অসুস্থ মায়ের আরোগ্য লাভের সম্ভাবনা আছে। পড়াশোনার প্রতি আগ্রহ সৃষ্টি হতে পারে। বন্ধুদের সহযোগিতা পাবেন। মন ভালো থাকবে। আজ কোনো ব্যাপারে ঝুঁকি না নিলেই ভালো করবেন।