রাশিফল

কর্কটের বাড়িতে অতিথি আসতে পারে, আয় বাড়তে পারে বৃশ্চিকের

Looks like you've blocked notifications!

আজ যদি আপনার জন্মদিন হয়, তবে পাশ্চাত্য জ্যোতিষে আপনি কুম্ভ রাশির জাতক-জাতিকা। আপনার জন্মসংখ্যা ৩। আপনার ওপর প্রভাবকারী গ্রহ বৃহস্পতি ও ইউরেনাস। আপনার শুভসংখ্যা ৩ ও ৪। শুভ বার রবি ও বৃহস্পতি। শুভ রত্ন পোখরাজ ও গার্নেট।

প্রকৃতিগতভাবে আপনি আদর্শবাদী ও মানবতাবাদী। মনের সঙ্গে যুক্ত হয়েছে উচ্চাভিলাষ ও সাংগঠনিক দক্ষতা। আপনি বুদ্ধিমান। বড় কিছু করার যোগ্যতা আছে আপনার। লক্ষ্যে আপনি অবিচল। কর্তৃত্ব লাভ করতে আপনি দৃঢ়প্রতিজ্ঞ। অন্যের ঈর্ষা ও শত্রুতা সম্পর্কে আপনাকে সাবধান থাকতে হবে। নিজের চেষ্টায় আপনি প্রতিষ্ঠিত হবেন। 

আজকের দিনে জন্মগ্রহণকারী বিশিষ্ট ব্যক্তিত্ব প্রেসিডেন্ট ফ্রাংকলিন রুজভেল্ট, দার্শনিক এফ এইচ ব্রাডলি, দাবাড়ু বরিস স্পাসকি, অভিনেত্রী ভিক্টোরিয়া প্রিন্সিপাল, লি শাও চি, ওলফ পামে, হুমায়ুন কাদির, কবি শুভ্রা রহমান প্রমুখ।

মেষ (২১ মার্চ-২০ এপ্রিল)
কর্মপরিবেশ খুব একটা অনুকূলে থাকবে না। কর্মস্থলে সহকর্মীদের সহযোগিতা আশা না করাই ভালো। কর্তৃপক্ষের সঙ্গে ভুল বোঝাবুঝি সৃষ্টি হতে পারে। শত্রু সম্পর্কে সতর্ক থাকুন। শরীর খুব একটা ভালো যাবে না। ব্যক্তিগত দায়-দায়িত্বে অবেহলা না করলেই ভালো করবেন। 

বৃষ (২১ এপ্রিল-২০ মে)
নিজের মনোভাবকে স্পষ্ট করে প্রকাশ করার চেষ্টা করুন। সৃজনশীল কাজকর্মে সুফল পেতে পারেন। বিদ্যার্থীদের জন্য দিনটি শুভ। পড়াশোনায় মন বসাতে পারবেন। প্রণয়ে সাফল্যের সম্ভাবনা আছে। সম্ভাব্য ক্ষেত্রে সন্তান লাভের যোগ আছে।

মিথুন (২১ মে-২০ জুন)
পারিবারিক পরিবেশ ভালো থাকবে। মাতৃস্বাস্থ্য ভালো যাবে। কোনো বন্ধুর সহযোগিতা পেতে পারেন। আবেগকে প্রশ্রয় না দিলেই ভালো করবেন। মন ভালো থাকবে। পড়াশোনার প্রতি আগ্রহ সৃষ্টি হতে পারে।

কর্কট (২১ জুন-২০ জুলাই)
নতুন পোশাক-পরিচ্ছদ কেনাকাটা হতে পারে। সাহসিকতার সঙ্গে যেকোনো পরিস্থিতি মোকাবিলা করতে পারবেন। অধীনস্তদের কাজে লাগাতে পারবেন। বাড়িতে অতিথিসমাগম হতে পারে। ব্যক্তিগত যোগাযোগ ফলপ্রসূ হবে। প্রতিবেশীর সঙ্গে সম্পর্ক ভালো যাবে।

সিংহ (২১ জুলাই-২১ আগস্ট) 
আর্থিক দিক ভালো যাবে। পাওনা টাকা আদায় হতে পারে। সঞ্চয়ের প্রচেষ্টা ফলপ্রসূ হতে পারে। আশ্রিতদের সুখ-দুঃখের প্রতি লক্ষ রাখুন। বিক্রয়-বাণিজ্যে লাভবান হতে পারেন। শরীর খুব একটা ভালো নাও যেতে পারে।

কন্যা (২২ আগস্ট-২২ সেপ্টেম্বর)
আত্মপ্রতিষ্ঠার চেষ্টা ফলপ্রসূ হতে পারে। শরীর মোটামুটি ভালো থাকবে। সুনাম ও মর্যাদা বৃদ্ধি পাবে। মানসিক শান্তি বজায় থাকবে। কর্মস্থলে নিজের যোগ্যতার প্রমাণ দিতে পারবেন। যাত্রা ও যোগাযোগ শুভ।

তুলা (২৩ সেপ্টেম্বর-২২ অক্টোবর)
ব্যয়াধিক্য দেখা দিতে পারে। সঞ্চয়ের প্রচেষ্টা সফল হতে পারে। গোপন শত্রুরা মাথাচাড়া দিয়ে উঠবে। হাতের কাজ শেষ করতে পারবেন। শোকগ্রস্ত হওয়ার আশঙ্কা আছে। প্রয়োজনে কারো কাছ থেকে ঋণ নিতে পারেন। 

বৃশ্চিক (২৩ অক্টোবর-২১ নভেম্বর)
আর্থিক দিক ভালো যাবে। কোনো প্রত্যাশা পূরণ হতে পারে। বড় ভাইবোনদের সঙ্গে সুসম্পর্ক বজায় থাকবে। আয়-উপার্জন বৃদ্ধি পাওয়ার সম্ভাবনা আছে। শ্রমিক সংগঠনের নেতাকর্মীদের জন্য দিনটি শুভ। সাংগঠনিক কাজে সুফল পাবেন।

ধনু (২২ নভেম্বর-২০ ডিসেম্বর)
কর্মপরিবেশ অনুকূলে থাকবে। কর্মস্থলে সহকর্মীদের সহযোগিতা পাবেন। সুনাম ও মর্যাদা বৃদ্ধির সম্ভাবনা আছে। পিতৃস্বাস্থ্য ভালো থাকবে। প্রবাস আনন্দদায়ক হতে পারে। বেকারদের কারো কারো চাকরির সম্ভাবনা আছে।

মকর (২১ ডিসেম্বর-১৯ জানুয়ারি)
ভাগ্যোন্নয়নের চেষ্টা সফল হতে পারে। ধর্মীয় কাজকর্মে আনন্দ পাবেন। বিদেশযাত্রার চেষ্টা সফল হতে পারে। সামাজিক অগ্রগতি অব্যাহত থাকবে। ভ্রমণ আনন্দদায়ক হতে পারে। আধ্যাত্মিকতার প্রতি অনুরাগ বৃদ্ধি পেতে পারে।

কুম্ভ (২০ জানুয়ারি-১৮ ফেব্রুয়ারি)
পরিবেশ পরিস্থিতি খুব একটা অনুকূলে থাকবে না। উত্তরাধিকার সূত্রে অর্থ বা সম্পদ পেতে পারেন। শোকগ্রস্ত হওয়ার আশঙ্কা আছে। মন খুব ভালো থাকবে না। কোনো ধরনের অপবাদ রটতে পারে। আজ কোনো ঝুঁকি না নিলেই ভালো করবেন। 

মীন (১৯ ফেব্রুয়ারি-২০ মার্চ)
শরীর মন ভালো থাকবে। ব্যবসায়িক দিক ভালো যাবে। দাম্পত্য সম্পর্ক ভালো থাকবে। যৌথ ও অংশীদারি ব্যবসায় সুফল পাবেন। কোনো ঘনিষ্ঠ বন্ধুর সহযোগিতা পাবেন। আপনজনদের শত্রুতা মোকাবিলা করতে হতে পারে।