চারটি প্রাকৃতিক উপায়ে মেকআপ পরিষ্কার করুন!

Looks like you've blocked notifications!
ঘরোয় উপায়ে কেকআপ পরিষ্কার করুন। ছবি : সংগৃহীত

সাধারণত মেকআপ রিমুভারে ক্ষতিকর রাসায়নিক দ্রব্য দেওয়া থাকে। যা মেকআপ পরিষ্কার করে ঠিকই কিন্তু ত্বককে রুক্ষ ও মলিন করে। তাই আজ থেকে বাজারের রিমুভার ব্যবহার না করে প্রাকৃতিক উপায়ে মেকআপ পরিষ্কার করুন।

প্রাকৃতিক কোন উপায়ে মেকআপ পরিষ্কার করবেন তার একটি তালিকা প্রকাশ করা হয়েছে টাইমস অব ইন্ডিয়ায়। আপনি চাইলে এই পরামর্শগুলো একবার দেখে নিতে পারেন।

মধু ও বেকিং সোডা

এক চা চামচ মধুর সঙ্গে সামান্য বেকিং সোডা মিশিয়ে নিন। এবার একটি পাতলা কাপড়ের ওপর এই মিশ্রণ নিয়ে পুরো মুখে ভালো করে লাগান। কাপড়টি দিয়েই ঘষে মেকআপ তুলে ফেলুন। এতে মেকআপ পরিষ্কারের পাশাপাশি ত্বক নরম হবে।

অলিভ অয়েল

যাঁদের ত্বক স্পর্শকাতর অথবা শুষ্ক, তাঁরা মেকআপ পরিষ্কারের জন্য অলিভ অয়েল ব্যবহার করতে পারেন। তুলায় অলিভ অয়েল নিয়ে পুরো মুখে লাগিয়ে কিছুক্ষণ পর মুছে ফেলুন। দেখবেন, সহজেই মেকআপ পরিষ্কার হয়ে যাবে।

দুধ

মেকআপ পরিষ্কার করতে দুধ খুবই উপকারী। তুলায় দুধ নিয়ে পুরো মুখে ভালো করে লাগান। এবার তুলা দিয়ে মুখ মুছে ফেলে হালকা গরম পানি দিয়ে ধুয়ে ফেলুন। এতে ত্বক সতেজ থাকবে। 

ভ্যাসলিন

চোখের মেকআপ পরিষ্কার করতে ভ্যাসলিন ব্যবহার করতে পারেন। এতে মেকআপ পরিষ্কার হওয়ার পাশাপাশি চোখের চারপাশের ত্বক নরম থাকবে। এর ফলে সহজে কুচকাবে না।