রাশিফল

মেষের ভ্রমণ আনন্দদায়ক, ধর্মীয় কাজে আগ্রহ পাবেন বৃশ্চিক

Looks like you've blocked notifications!

আজ যদি আপনার জন্মদিন হয়, তবে পাশ্চাত্য জ্যোতিষে আপনি মেষ রাশির জাতক-জাতিকা। আপনার জন্মসংখ্যা ৭। আপনার ওপর প্রভাবকারী গ্রহ নেপচুন ও মঙ্গল। আপনার শুভসংখ্যা ৭ ও ৯। শুভ বার সোম ও মঙ্গল। শুভ রত্ন এমিথিস্ট ও রক্তপ্রবাল। 

প্রকৃতিগতভাবে আপনি আবেগ ও অনুভূতিপ্রবণ। সব ব্যাপারেই আপনার নিজস্ব ধ্যান-ধারণা রয়েছে। আপনি অনেকটা খেয়ালি। বাইরে থেকে আপনাকে বোঝা মুশকিল। আপনার জীবনধারাও অন্যদের চেয়ে আলাদা। অতীন্দ্রিয় ও রহস্যের জগতের প্রতি আপনার আকর্ষণ তীব্র। আপনি অস্থির। পারিপার্শ্বিকতার পরিবর্তন চান। ভ্রমণ করতে চান। সৃজনশীলতা, শিল্পকলা বিশেষত সংগীতের প্রতি আপনার আকর্ষণ দুর্নিবার। প্রায়ই আপনি ভুল বোঝাবুঝির শিকার হতে পারেন। 

আজকের দিনে জন্মগ্রহণকারী বিশিষ্ট ব্যক্তিত্ব কবি উইলিয়াম ওর্ডস ওয়ার্থ, চিত্রপরিচালব ফ্রান্সিস ফোর্ড কপোলা, সিতার বাদক রবিশঙ্কর, অভিনেতা মাহমুদ কলি, অভিনেতা জিতেন্দ্র প্রমুখ। 

মেষ (২১ মার্চ-২০ এপ্রিল)
ভ্রমণ আনন্দদায়ক হতে পারে। ব্যয় বৃদ্ধির আশঙ্কা আছে। শরীর ভালো যাবে না। পুরোনো কোনো রোগ নতুন করে দেখা দিতে পারে। প্রয়োজনে চিকিৎসকের পরামর্শ নিন। কোনো পূর্বকর্মের ফল ভোগ করতে পারেন।

বৃষ (২১ এপ্রিল-২০ মে)
আর্থিক দিক ভালো যাবে। আয় বৃদ্ধি পেতে পারে। ভবিষ্যতের জন্য নতুন কোনো পরিকল্পনা নিতে পারেন। মনের গভীরে লালিত কোনো ইচ্ছা পূরণ হতে পারে। বন্ধুদের সহযোগিতা পাবেন। বড় ভাইবোনদের সঙ্গে সম্পর্ক ভালো যাবে।

মিথুন (২১ মে-২০ জুন)
কর্মপরিবেশ অনুকূলে থাকবে। কর্মস্থলে সহকর্মীদের সহযোগিতা পাবেন। দায়িত্ব ও কর্তৃত্ব পুরোপুরি বজায় রাখতে পারবেন। পিতৃস্বাস্থ্য ভালো যাবে। সম্মান ও মর্যাদা বৃদ্ধির যোগ আছে। কোনো উচ্চাশা পূরণ হতে পারে। 

কর্কট (২১ জুন-২০ জুলাই)
সামাজিক অগ্রগতি অব্যাহত থাকবে। পেশাগত দিক ভালো যাবে। উচ্চশিক্ষার্থীদের জন্য দিনটি শুভ। আধ্যাত্মিকতার প্রতি অনুরাগ সৃষ্টি হতে পারে। কোনো সৎ গুরুর সান্নিধ্যে উপকৃত হতে পারেন। জ্ঞানস্পৃহা বৃদ্ধি পাবে।

সিংহ (২১ জুলাই-২১ আগস্ট)
বিক্রয় বাণিজ্যে লোকসানের সম্মুখীন হতে পারেন। ট্যাক্স সংক্রান্ত কোনো ঝামেলা হতে পারে। আমদানি-রপ্তানির ব্যবসায় বীমা সম্পর্কে নিশ্চিত হন। কোনো মৃত ব্যক্তির সম্পত্তি পেতে পারেন। অনভিপ্রেত কোনো সংবাদ পেতে পারেন। সামাজিক সংকট এড়িয়ে চলুন।

কন্যা (২২ আগস্ট-২২ সেপ্টেম্বর)
দিনটি মোটামুটি শুভ সম্ভাবনাময়। ঘনিষ্ঠ বন্ধুদের সহযোগিতা পাবেন। গোপন শত্রুরা তৎপর হয়ে ওঠার চেষ্টা করবে। দাম্পত্য সম্পর্ক ভালো যাবে। কোনো চুক্তি সম্পাদনের জন্য সময় অনুকূলে থাকবে। অবিবাহিতদের কারো কারো বিয়ের ব্যাপারে অগ্রগতি হতে পারে।

তুলা (২৩ সেপ্টেম্বর-২২ অক্টোবর)
শত্রুপক্ষের তৎপরতা বৃদ্ধি পাবে। কোনো ব্যাপারে সীমা লঙ্ঘন করার চেষ্টা না করলেই ভালো করেবেন। শরীর ভালো যাবে না। সাময়িক অসুস্থতায় ভুগতে পারেন। কর্মস্থলে কোনো ধরনের ঝামেলা হতে পারে। কর্তৃপক্ষের সঙ্গে ভুল বোঝাবুঝি এড়িয়ে চলুন।

বৃশ্চিক (২৩ অক্টোবর-২১ নভেম্বর)
আধ্যাত্মিকতার প্রতি অনুরাগ সৃষ্টি হতে পারে। ধর্মীয় কাজকর্মের প্রতি আগ্রহ বৃদ্ধি পেতে পারে। বিদ্যার্থীদের জন্য সময় অনুকূলে থাকবে। পড়াশোনায় আগ্রহ বৃদ্ধি পেতে পারে। সৃজনশীল কাজকর্মে অগ্রগতি হতে পারে। রোমান্স ও বিনোদন শুভ।

ধনু (২২ নভেম্বর-২০ ডিসেম্বর)
আধ্যাত্মিক চিন্তা-চেতনায় সমৃদ্ধি আসতে পারে। কোনো কারণে আবেগপ্রবণ হয়ে উঠতে পারেন। বন্ধুদের সহযোগিতা পাবেন। বিলাসদ্রব্য কেনাকাটা হতে পারে। কোনো স্থাবর সম্পত্তি কেনাবেচার ব্যাপারে আলোচনা চলতে পারে। মাতৃস্বাস্থ্য ভালো যাবে।

মকর (২১ ডিসেম্বর-১৯ জানুয়ারি)
পুরোনো কোনো আত্মীয়ের সঙ্গে দেখা হতে পারে। ব্যক্তিগত যোগাযোগ ফলপ্রসূ হওয়ার সম্ভাবনা আছে। পরিবেশের সঙ্গে নিজেকে মানিয়ে নেওয়ার চেষ্টা করুন। ছোট ভাইবোনদের সহযোগিতা পাবেন। প্রতিবেশীর সঙ্গে সম্পর্ক ভালো যাবে। কাজকর্মে উৎসাহবোধ করবেন।

কুম্ভ (২০ জানুয়ারি-১৮ ফেব্রুয়ারি)
কাউকে কোনো প্রতিশ্রুতি দেওয়া ঠিক হবে না। গৃহে অতিথিসমাগম হতে পারে। আর্থিক দিক ভালো যাবে। পাওনা টাকা আদায় হতে পারে। অধীনস্তদের কাজে লাগাতে পারবেন। পড়াশোনার প্রতি আগ্রহ বৃদ্ধি পাবে।

মীন (১৯ ফেব্রুয়ারি-২০ মার্চ)
শরীর মোটামুটি ভালো থাকবে। মানসিক প্রশান্তি বজায় থাকবে। আত্মপ্রতিষ্ঠার চেষ্টা ফলপ্রসূ হতে পারে। ব্যক্তিত্ব দিয়ে অন্যকে প্রভাবিত করতে পারবেন। দাম্পত্য সম্পর্ক ভালো যাবে। রোমান্স ও বিনোদন শুভ।