প্লাস্টিক পণ্য বিক্রি হচ্ছে দেদার

Looks like you've blocked notifications!
প্লাস্টিক পণ্যের প্যাভিলিয়নগুলোতে ক্রেতাদের ভিড় ছিল চোখে পড়ার মতো। ছবি: সাইফুল আলম সুমন

আন্তর্জাতিক বাণিজ্যমেলার শুরু থেকেই প্লাস্টিক পণ্যের প্যাভিলিয়নগুলোতে ক্রেতাদের ভিড় ছিল চোখে পড়ার মতো। মেলা শেষ হতে আর মাত্র কয়েক দিন বাকি। তাই সকাল থেকে রাত পর্যন্ত এসব প্যাভিলিয়নে চলছে বেচাকেনার ধুম।

ক্রেতাদের পছন্দের পণ্য নিয়ে আরএফএল, পারটেক্স, হ্যামকো, বেঙ্গল, তালুকদার, সম্রাটসহ বেশ কয়েকটি প্রতিষ্ঠান মেলায় অংশ নিয়েছে। আর এসব স্টলে পাওয়া যাচ্ছে সংসারের প্রয়োজনীয় সব পণ্য। তাই খালি হাতে কেউই ফিরছে না। অন্য কোনো স্টল থেকে ক্রেতারা কিছু না কিনলেও সংসারের টুকিটাকি পণ্য তারা ঠিকই কিনছেন। আর এ ক্ষেত্রে কোম্পানিগুলোও ক্রেতাদের আগ্রহ বাড়াতে এসব পণ্যে এনেছে নতুনত্বের ছোঁয়া।

নতুন মডেলের ওয়্যারড্রব

মেলায় আরএফএলের চারটি প্যাভিলিয়ন রয়েছে। সরেজমিনে গিয়ে দেখা গেল, ডিসকাউন্ট ছাড়াই ক্রেতারা পছন্দের পণ্য নিতে আগ্রহী। বরং ডিজাইনের সঙ্গে রং মিলিয়ে পণ্য কিনতেই তারা ব্যস্ত। বিক্রেতারা জানান, পণ্যের ওপর কোনো ছাড় না থাকলেও বাইরের শোরুমের চেয়ে মেলায় দাম কম।

মিরপুর থেকে মেলায় ঘুরতে আসা শামীমা সুলতানা এনটিভিকে বলেন, ‘আমি প্লাস্টিকের ওয়্যারড্রব কিনতে এসেছি। মেলায় প্রতিবারই নতুন ডিজাইনের ওয়্যারড্রব পাওয়া যায়। আর দামটাও থাকে কম।’

আরএফএলের বিক্রয় বিভাগের কর্মকর্তা শাহীন এনটিভিকে বলেন, ‘নতুন মডেলের প্রতি ক্রেতাদের সব সময়ই আকর্ষণ থাকে। এবারের মেলায় প্লাস্টিকের চেয়ার, টেবিল ও ওয়্যারড্রব পছন্দের শীর্ষে রয়েছে। এ ছাড়া সংসারের অন্যান্য সামগ্রীও দর্শনার্থীদের বেশ নজড় কেড়েছে।’ 

প্রতিষ্ঠানটির প্লাস্টিকের প্যাভিলিয়নে দুই হাজারের বেশি পণ্য রয়েছে। সাত টাকা থেকে শুরু চার হাজার টাকা পর্যন্ত প্লাস্টিকের গৃহস্থালি পণ্য পাওয়া যাচ্ছে এখানে। মেলা উপলক্ষে সোফা, বেড আর ওয়্যারড্রবের ডিজাইনে এসেছে নতুনত্ব। সোফা কাম বেডের দাম আট হাজার ১৫০ টাকা থেকে ১২ হাজার ৫০০ টাকা পর্যন্ত, চার ড্রয়ারবিশিষ্ট ওয়্যারড্রব চার হাজার ৬২০ টাকা এবং পাঁচ ড্রয়ারবিশিষ্ট ওয়্যারড্রব পাঁচ হাজার ৫৬৫ টাকায় পাওয়া যাচ্ছে।

এ ছাড়া রয়েল চেয়ার ৭১৫ টাকা ও ইজি চেয়ার এক হাজার ৯৯৫ টাকা, ডাইনিং টেবিল এক হাজার ৬০০ থেকে তিন হাজার ৭৮০ টাকায় পাওয়া যাচ্ছে।

আরো রয়েছে কিডো কমফোর্ট চেয়ার, বেবি ওয়াটার বোতল, সিঙ্গেল ওয়্যাড্রব, সুপার প্যাডেল বিন, মেলামাইনের জিনিসপত্র এবং বিভিন্ন ডিজাইনের প্লেট, বাটি আর নানা রঙের চামচের সমাহার।

অফিস ফার্নিচারে নতুনত্ব

অন্যদিকে গৃহস্থালির বিভিন্ন জিনিসের পসরা সাজিয়ে বসেছে প্লাস্টিক পণ্যের বেঙ্গল প্রতিষ্ঠানটি। নতুন মডেলের পণ্যের সঙ্গে পুরোনো মডেলের পণ্যের চাহিদাও কম ছিল না। নতুন পণ্যের মধ্যে রয়েছে অফিস ফার্নিচার, রিভলবিং চেয়ার, স্লিম জগ, প্রিন্ট করা টেবিল এবং প্রায় সব পণ্যেই রয়েছে বিশেষ মূল্যছাড়।

প্রতিষ্ঠানটিতে মেলা উপলক্ষে ২৯৯ টাকার প্লাস্টিক পণ্য কিনলে নিশ্চিত উপহার পাওয়া যাচ্ছে। আর সঙ্গে সব পণ্যে ৫ থেকে ১৫ শতাংশ পর্যন্ত ছাড়ও দেওয়া হচ্ছে।

পছন্দের শীর্ষে খাবারের ট্রলি

মেলায় তানিন বেস্টওয়ারের প্যাভিলিয়নে পাওয়া যাচ্ছে নতুন ডিজাইনের ঘরের আসবাবপত্র। প্রতিষ্ঠানটিতে সোফা কাম বেডের দাম নয় হাজার টাকা, খাবারের ট্রলি এক হাজার ৮০০ টাকা, জুতার রাখার শেলফ পাওয়া যাচ্ছে এক হাজার ২০০ টাকা থেকে আড়াই হাজার টাকার মধ্যে এবং প্লাস্টিকের টুল পাওয়া যাচ্ছে ৩৬০ টাকায়।

বিশেষ ছাড়ের অফার

১০ শতাংশ ছাড় দেওয়া হচ্ছে তালুকদার প্রতিষ্ঠানটির বিভিন্ন পণ্যের ওপর। ছোট ছোট পণ্য নিয়ে তৈরি একেকটি প্যাকেজের ওপর এই ছাড় দেওয়া হচ্ছে। প্রেসিডেন্ট চেয়ার, ম্যাজিক টুল ও বালতি পাওয়া যাচ্ছে ২০০ টাকা থেকে ৮০০ টাকার মধ্যে। এ ছাড়া মেলায় ফার্নিচার পণ্য কিনতে পারবেন এক হাজার ৫০ টাকা থেকে ছয় হাজার টাকার মধ্যে।

দেশীয় প্রতিষ্ঠানগুলোর এসব প্লাস্টিক পণ্যের নতুন ডিজাইনে ক্রেতারা বেশ আকৃষ্ট হচ্ছেন। আর ঘুরেফিরে দেখছেন সংসারের প্রয়োজনীয় সব জিনিসপত্র। তাই যাঁরা এখনো মেলায় যাননি, তাঁরা আজ ছুটির দিনেই ঘুরে আসুন মেলা থেকে এবং বেছে নিন নিজের সংসারের জন্য প্রয়োজনীয় পণ্যটি।