‘রঙ বাংলাদেশ’-এর শারদসম্ভার

Looks like you've blocked notifications!

আর কদিন পরেই বাঙালি মেতে উঠবে শারদ উৎসব উদযাপনে। এর মধ্যেই ‘রঙ বাংলাদেশ’ শারদ সংগ্রহের আয়োজন শেষ করে ফেলেছে। এ সময়ের আবহাওয়াকে গুরুত্ব দিয়েই সিংহভাগ সুতিতে সাজানো হয়েছে শারদসংগ্রহ। পাশাপাশি এই কালেকশনকে উৎসবময় করতে ব্যবহার করা হয়েছে বলাকা সিল্ক, হাফ-সিল্ক, জয়সিল্ক, অ্যান্ডি কটন ও অ্যান্ডি সিল্ক। 

ষষ্ঠী থেকে দশমী, কুমারী পূজা থেকে সিঁদুর খেলা, ধুনুচি নাচ থেকে প্রসাদ বিতরণ, প্রতিদিন সন্ধ্যা আর সকালের অঞ্জলি থেকে ভাসান—প্রতিটি উপলক্ষকে বর্ণময় আর আনন্দময় করতে কোনো ত্রুটি রাখা হয়নি। নকশা ফুটিয়ে তুলতে ব্যবহার করা হয়েছে ব্লক ও স্ক্রিনপ্রিন্ট, মেশিন ও হ্যান্ড এমব্রয়ডারিসহ অন্যান্য ভ্যালু অ্যাডেড মিডিয়া।

লাল ও সাদা—এ দুই রঙের সঙ্গে সহকারী রং হিসেবে ব্যবহার করা হয়েছে হলুদ, গেরুয়া, কমলা, ম্যাজেন্টা ও স্বর্ণালি হলুদ।

আসছে পূজার জন্যই পদ্ম, শঙ্খ, ত্রিশূল, চক্র, ওম ও বেলপাতার মতো বিশেষ কিছু মোটিফকে ব্যবহার করা হয়েছে ডিজাইন ফুটিয়ে তুলতে। 'রঙ বাংলাদেশ'-এর শাড়ি কেনা যাবে ৫০০ থেকে ১০ হাজার টাকার মধ্যে। ছেলেদের পোশাকের দাম ৮০০ থেকে পাঁচ হাজার ৫০০ টাকা আর বাচ্চাদের ৩০০ থেকে দুই হাজার টাকা। গয়না রয়েছে ২৫০ থেকে তিন হাজার ০০ টাকার।

কেনাকাটাকে সহজ, সুলভ আর নির্ঝঞ্ঝাট করতে ‘রঙ বাংলাদেশ’ পৌঁছে যাচ্ছে একেবারে আপনাদের দোরগোড়ায়। এ জন্য রয়েছে অনলাইনে কেনা আর ক্যাশ অন ডেলিভারির সুবিধা। এ ছাড়া আছে ‘রঙ বাংলাদেশ’-এর গিফট ভাউচার। উপহার দিতে পারেন প্রিয়জনকে যেকোনো উৎসব আর উপলক্ষে।