Beta

১৭ বছরে এনটিভি

অনন্য এক উচ্চতায় এনটিভি

০৩ জুলাই ২০১৯, ১০:৪৬

সময়ের সাথে থেকে আগামীর পথচলায় এনটিভি বরাবরই সফল। দেশ-বিদেশের বিশাল সংখ্যক জনগোষ্ঠীর কাছে স্বাধীন গণমাধ্যম হিসেবে এনটিভি অর্জন করেছে আস্থা আর ভালোবাসা। এনটিভির বস্তুনিষ্ঠ সংবাদ, নান্দনিক ও সময় উপযোগী অনুষ্ঠান আর পেশাদারিত্বে চ্যানেলটি আজ সমাজের আয়না। সে আয়নায় ঝকঝকে-তকতকে উপস্থাপনায় আজও চোখ আটকায় কোটি দর্শকের। অগণিত দর্শকের ভালোবাসা নিয়ে, বাংলাদেশের আধুনিক টেলিভিশনের এক রূপকার এবং দেশের প্রথম অটোমেশন-ভিত্তিক যুগোপযোগী বেসরকারি স্যাটেলাইট টেলিভিশন চ্যানেল ইন্টারন্যাশনাল টেলিভিশন চ্যানেল লিমিটেড (এনটিভি) আমাদের প্রিয় চ্যানেল। চ্যানেলটি আজ সুইট সিক্সটিন পেরিয়ে সতেরোতে পা দিল।

‘সময়ের সাথে আগামীর পথে’—এই স্লোগানে বাংলা ভাষা আর সংস্কৃতিকে ধারণ করে ৩ জুলাই ২০০৩ সালে এই টেলিভিশন প্রতিষ্ঠা করেন আলহাজ্ব মোহাম্মদ মোসাদ্দেক আলী। সুখী-সমৃদ্ধ, বৈষম্যহীন, অসাম্প্রদায়িক দেশ গড়ার লক্ষ্য নিয়ে দেশের জনগণ এবং সরকারের কাছে এই টেলিভিশন আস্থা অর্জন করেছে সবার শীর্ষে। সমাজের কথা চিন্তা করে এই টেলিভিশনের অনুষ্ঠান সাজানো হয়েছে পেশাদারি সাংবাদিকতা এবং সর্বোচ্চ কোয়ালিটি নিয়ন্ত্রণ করে বাংলাদেশে টেলিভিশন জগতে এনটিভি অর্জন করেছে আইএসও স্ট্যান্ডার্ড সার্টিফিকেট ।

এনটিভি মুক্তিযুদ্ধের চেতনাকে বিশ্বাস করে, তাই দেশের নবীন-প্রবীণ সবার কাছে এক আবেগ ও ভালোবাসার কেন্দ্রবিন্দুতে পরিণত হয়েছে। এনটিভির সবচেয়ে বড় বৈশিষ্ট্য নিরপেক্ষ ও বস্তুনিষ্ঠ সংবাদ। মানুষের অপার আগ্রহ আর আস্থায় দেশে এবং প্রবাসে একসঙ্গে খুব দ্রুতই এনটিভি পরিণত হয়েছে শীর্ষ গণমাধ্যমে। বিশ্বের বিভিন্ন দেশে স্থায়ী অফিস এবং পূর্ণাঙ্গ সম্প্রচার করে যাচ্ছে এনটিভি। যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, অস্ট্রেলিয়া, কানাডাসহ ইউরোপ, মধ্যপ্রাচ্যসহ সারা বিশ্বে সম্প্রচারিত হয় এনটিভি। এনটিভি চেয়ারম্যান প্রযুক্তি এবং মানুষের কথা চিন্তা করে টেলিভিশনের পাশাপাশি শুরু করেছেন এনটিভি অনলাইন। ল্যাপটপ কিংবা স্মার্টফোনে সারা পৃথিবীর বাংলাদেশিদের হাতে পৌঁছে গেছে সবুজ আর সাদা রঙের ভালোবাসার এই টিভি চ্যানেল এনটিভি। অস্ট্রেলিয়া মহাদেশে এনটিভি কার্যক্রম চালিয়ে যাচ্ছে পাঁচ বছরেরও বেশি সময় ধরে। অস্ট্রেলিয়া প্রবাসীদের যা কিছু আনন্দ দেয়, উৎসাহ জোগায় তার সব জায়গায় এনটিভি আস্থা অর্জন করেছে। অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী, বিরোধীদলীয় নেতাসহ রাজ্য সরকারের প্রধানরা বিভিন্ন সময়ে ছিলেন এনটিভি অস্ট্রেলিয়ার সঙ্গে। গত কয়েক বছর এনটিভি অস্ট্রেলিয়া আয়োজন করে যাচ্ছে প্রশান্ত মহাসাগরের পাড়ে সবচেয়ে বড় মিলনমেলা বাংলাদেশ ফেস্টিভ্যাল। বাংলাদেশের একমাত্র টেলিভিশন চ্যানেল এনটিভি দেশে এবং প্রবাসে একসঙ্গে জনপ্রিয়। আজকে টিভি চ্যানেল পা দিয়েছে ১৭ বছরে, তাই কিছুক্ষণের জন্য হারিয়ে গেলাম অতীতে। জন্মদিনের এর শুভক্ষণে স্মরণ করি এনটিভির চেয়ারম্যান এবং ব্যবস্থাপনা পরিচালক আলহাজ্ব মোহাম্মদ মোসাদ্দেক আলীকে । অনেক অনেক দোয়া, ভলোবাসা আর শ্রদ্ধা এই প্রিয় সাদা মনের মানুষটির জন্য। বেঁচে থাকুক এনটিভি সহস্র বছর মানুষের আবেগ এবং ভালোবাসায়। আমার বিশ্বাস, এনটিভির আগামীর পথচলা হবে আরো প্রাণবন্ত আর সৃষ্টিশীল। তেমন প্রত্যাশায় এনটিভির ১৬ বছর পূর্তিতে অনেক অভিনন্দন রইল।

সময়ের সাথে আগামীর পথে

এনটিভি ছুটে চলুক দুর্বার গতিতে…।

Advertisement