Beta

মালয়েশিয়ায় গণহত্যা দিবস পালিত

২৮ মার্চ ২০১৮, ১৬:২০

মালয়েশিয়ায় বাংলাদেশ দূতাবাসে জাতীয় গণহত্যা দিবস পালিত হয়েছে। স্থানীয় সময় গত রোববার বিকেলে দূতাবাস প্রাঙ্গণে আলোচনা সভার আয়োজন করা হয়।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মালয়েশিয়ায় নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার মুহম্মদ শহীদুল ইসলাম। অনুষ্ঠানটি সঞ্চালনায় ছিলেন শ্রম কাউন্সিলর সায়েদুল ইসলাম মুকুল।

আলোচনা সভায় রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী এবং পররাষ্ট্রমন্ত্রীর বাণী পাঠ করে শোনান এয়ার কমোডর মো. হুমায়ূন কবির, দূতালয়প্রধান ওয়াহিদা আহমেদ ও মিনিস্টার রইছ হাসান সারোয়ার।

আলোচনায় হাইকমিশনার শহীদুল ইসলাম বলেন, পাকিস্তানিদের বিরুদ্ধে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান প্রথমে রুখে দাঁড়ান। বঙ্গবন্ধুর নেতৃত্বে শুরু হয় বাঙালির স্বাধিকার আন্দোলন। ২৫ মার্চকে গণহত্যা দিবস হিসেবে পালনের সিদ্ধান্ত বাংলাদেশের মুক্তিযুদ্ধে ৩০ লাখ শহীদের প্রতি জাতির চিরন্তন শ্রদ্ধার স্মারক এবং পাকিস্তানি হানাদার বাহিনীর নারকীয় হত্যাকাণ্ডের সাক্ষ্য।

আলোচনা সভায় উপস্থিত ছিলেন হাইকমিশনের প্রথম সচিব মাসুদ হোসাইন, প্রথম সচিব (শ্রম) মো. হেদায়েতুল ইসলাম মণ্ডল, পাসপোর্ট ও ভিসা শাখার প্রথম সচিব মশিউর রহমান তালুকদারসহ হাইকমিশনের কর্মকর্তা-কর্মচারীরা।

শহীদদের রুহের মাগফিরাত কামনা করে মোনাজাত পরিচালনার মধ্য দিয়ে গণহত্যা দিবসের কর্মসূচি সমাপ্ত হয়।

Advertisement