Beta

ফ্লোরিডায় সাউথ এশিয়ান ফেস্টিভ্যাল অনুষ্ঠিত

১৬ মে ২০১৮, ১৭:৫০

শিব্বির আহমেদ, যু্ক্তরাষ্ট্র

যু্ক্তরাষ্ট্রের ফ্লোরিডায় মূলধারার সংস্কৃতির সঙ্গে দক্ষিণ এশিয়ার সংস্কৃতির সেতুবন্ধ তৈরি হয়েছে। গত ১২ মে ফ্লোরিডার ব্রায়ারউড কাউন্টির প্রেমব্রোক পাইন সিটি সেন্টারে প্রথমবারের মতো অনুষ্ঠিত হলো সাউথ এশিয়ান ফেস্টিভ্যাল। বাংলাদেশ, ভারত ও পাকিস্তান এই তিন দেশের সমন্বয়ে গঠিত কমিটির এটাই প্রথম উদ্যোগ। 

অনুষ্ঠানটি উদ্বোধন করেন সিটি মেয়র ওয়েন মেসাম। অনুষ্ঠানে তিনজনকে কমিটি অ্যাম্বাসেডর অ্যাওয়ার্ড প্রদান করা হয়।  বাংলাদেশের ড. সালাউদ্দীন আহমেদ, ভারতের ড.পীযূষ আগারওয়াল এবং পাকিস্তানের খালিদ মির্জা। সাউথ এশিয়ান কালচারাল ফেস্টিভ্যালের উদ্দেশ্য কমিউনিটিকে ভালোবাসা, ঐক্য এবং নুতন প্রজন্মের জন্য একটি সুন্দর আগামী প্রতিষ্ঠার লক্ষ্যে নেতৃত্ব প্রদান। 

অনুষ্ঠানে বিভিন্ন ধরনের পোশাক, জুয়েলারি, ফুডসহ অন্যান্য সামগ্রীর রকমারি স্টল বসে। অনুষ্ঠানে বাংলা সংস্কৃতি প্রসারের জন্য কারিগর প্রডাকশনকে বিশেষ সম্মাননা প্রদান করা হয়। এ ছাড়া ফেস্টিভ্যালে সভাপতি ফারুক সরকারকেও বিশেষ সম্মান প্রদর্শন করা হয়। সাউথ এশিয়ান ফেস্টিভ্যালে কর্মকর্তারা ছিলেন বাংলাদেশের পক্ষে চেয়ারম্যান আতিকুর রহমান, সভাপতি ফারুক সরকার, পরিচালক ওসমান চৌধুরী অপু, ইস্কান্দার হায়দার, হাফিজুর রহমান, ভারতের পক্ষে সাতবীর সিং, বিশাল পাটেল বাসান্ত মাদানী এবং পাকিস্তানের পক্ষে ইমতিয়াজ আহমেদ ও মোশারাফ আহমেদ। 

তিন দেশের শিল্পীদের পরিবেশিত নৃত্য ও গানে অনুষ্ঠানটি আকর্ষণীয় হয়ে উঠে। বাংলাদেশের শিল্পীদের মধ্যে সঙ্গীত পরিবেশন করেন পাপ্পু রহমান, তানিয়া খান, রোজিনা করিম, সানি, মাহবুবা সোমা, আশরাফুল বারী ও জুলফিকার আহমেদ। পাকিস্তানি শিল্পীদের মধ্যে নায়লা খালিদ এবং ভারতীয় শিল্পী প্রিয়া ইসলামসহ ভারতের তিনটি নৃত্যদল অংশগ্রহণ করে। এ ছাড়া কারিগর প্রোডাকশন ও ডায়না ড্যান্সারের পরিবেশনা দর্শকদের মাতিয়ে রাখে। 

অনুষ্ঠানে কমিউনিটিতে অবদানের জন্য চিত্রা সুলতানা, আবু ওয়াহেদ মাহফুজ, দিনাজ খান, নওশাদ চৌধুরীকে অ্যাওয়ার্ড ও সম্মাননা প্রদান করা হয়।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement