Beta

মালয়েশিয়ায় বাংলাদেশিদের ঈদুল ফিতর উদযাপন

০৫ জুন ২০১৯, ১৫:২১

ধর্মীয় ভাবগাম্ভীর্য আর আনন্দের মধ্য দিয়ে মালয়েশিয়ায় পবিত্র ঈদুল ফিতর উদযাপন করছেন প্রবাসীরা। ছবি : এনটিভি

ধর্মীয় ভাবগাম্ভীর্য আর আনন্দের মধ্য দিয়ে মালয়েশিয়ায় পবিত্র ঈদুল ফিতর  উদযাপন করছেন প্রবাসীরা।

আজ বুধবার স্থানীয় সময় সকাল ৮টায় কুয়ালালামপুরের হাংতুয়া মসজিদ আলবুকারীতে পবিত্র ঈদের নামাজ অনুষ্ঠিত হয়। নামাজে স্থানীয়দের সঙ্গে প্রবাসী বাংলাদেশিরাও অংশ নেন। পরে একে অন্যের সঙ্গে কোলাকুলি ও কুশল বিনিময় করেন।  এ সময় পুরো এলাকা এক টুকরো বাংলাদেশে পরিণত হয়।

এ ছাড়া ঈদের জামাতে অংশ নিতে চৌকিট বাংলাদেশি মসজিদ বায়তুল মোকাররম, কোতারায়া বাংলা মসজিদ, বুকিত বিনতাং বাংলাদেশি সুরাও, সুবাংজায়া বাংলাদেশি মসজিদ, শ্রীমুডা বাংলাদেশি মসজিদ, ক্লাং, পেনাং, সুঙ্গাইবুলু,  পুচং, মালাক্কা, পেনাং, জহুরবারু এবং কেপং জানান্নাতুল ফেরদাউস বাংলাদেশি মসজিদ, মালয়েশিয়া ইসলামি ইউনিভার্সিটির জাতীয় মসজিদে ছাত্র ও প্রবাসী মুসল্লিদের ঢল নামে।

কুয়ালালামপুরের জাতীয় মসজিদ নেগারাতে ঈদের নামাজ আদায় করেন দেশটিতে নিযুক্ত বাংলাদেশি রাষ্ট্রদূত শহীদুল ইসলাম, কনস্যুলার (শ্রম) জহিরুল ইসলাম।

নামাজ শেষে বাংলাদেশসহ বিশ্বের মুসলিম উম্ম‍াহর কল্যাণ কামনায় বিশেষ দোয়া অনুষ্ঠিত হয়।

এদিকে নামাজ শেষে একে অপরের সঙ্গে কোলাকুলি করে ঈদ আনন্দ ভাগাভাগি করেন প্রবাসী বাংলাদেশিরা। অনেকে দেশে ফোন করে স্বজনদের সঙ্গে কুশলাদি বিনিময় করেন।

ঈদকে কেন্দ্র করে মালয়েশিয়ার বাংলাদেশি রেস্তোরাঁগুলোতে নানা খাবারের আয়োজন করা হয়েছে।  ঈদ উপলক্ষে  মালয়েশিয়া প্রবাসীদের শুভেচ্ছা জানিয়েছেন  মালয়েশিয়ায় নিযুক্ত রাষ্ট্রদূত শহীদুল ইসলাম।

Advertisement