Beta

৩৪ বছরের রেকর্ড ভেঙে দিয়েছেন নাদাল

১১ মে ২০১৮, ১৫:৫৫

স্পোর্টস ডেস্ক

অস্ট্রেলিয়ান ওপেনে ইনজুরি বেশ ভুগিয়েছে রাফায়েল নাদালকে। খুঁড়িয়ে খুঁড়িয়ে কিছুটা পথ গিয়েও ইনজুরির কাছে হার মানতে হয় বিশ্বের এক নম্বর তারকাকে। ছিটকে পড়েন টুর্নামেন্ট থেকে। তবে মাদ্রিদ ওপেনের মাধ্যমে তিনি ফিরে এসেছেন স্বরূপে। নিজের নামের প্রতি সুবিচার করে চলেছেন পরিপূর্ণভাবে। শেষ ষোলোতে টিকে থাকার লড়াইয়ে ৩৪ বছরের পুরোনো রেকর্ডও ভেঙে ফেলেছেন এই ৩১ বছর বয়সী তারকা।

মাদ্রিদ ওপেনের সেরা ষোলোতে ওঠার লড়াইয়ে নাদাল বৃহস্পতিবার ৬-৩, ৬-৪ গেলে হারান আর্জেন্টাইন তারকা দিয়েগো শোয়ার্জম্যানকে। এই ম্যাচে জেতার মাধ্যমে ক্লে কোর্টে টানা ৫০টি সেট জেতার রেকর্ড গড়লেন এই স্প্যানিশ। এই রেকর্ড গড়ার মাধ্যমে তিনি জন ম্যাকেনরোর ৩৪ বছরের পুরোনো রেকর্ড ভেঙে ফেলেছেন। ১৯৮৪ সালে এই কোর্টে টানা ৪৯টি সেট জয় করার কৃতিত্ব দেখান ম্যাকেনরো। রেকর্ড গড়ার পাশাপাশি ওই মৌসুমে মাদ্রিদ ওপেনের ইনডোরের শিরোপাও জিতেছিলেন ম্যাকেনরোর। নাদাল উন্মুখ যুগে সরাসরি সেট জয়ের কৃতিত্ব গড়লেন। নাদাল শেষ ষোলোতে উঠে হাঁটছেন ম্যাকেনরোর পথেই। শেষ ষোলোর লড়াইয়ে আজ শুক্রবার স্প্যানিশ তারকা মুখোমুখি হবেন অস্ট্রিয়ার ডোমিনিক থিয়েমের।

রাফায়েল নাদালের এমন রেকর্ডের দিনে টুর্নামেন্ট থেকে ছিটকে গেছেন মার্টিন হুয়ান দেল পোত্রো, মারিয়া শারাপোভা ও সিমোনা হালেপের মতো তারকারা।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement