Beta

গ্রেড ক্রিকেট খেলবেন ডেভিড ওয়ার্নার

১৭ মে ২০১৮, ১২:৩২

স্পোর্টস ডেস্ক

বল টেম্পারিং-কাণ্ডে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ) নিষিদ্ধ করেছিল স্টিভেন স্মিথ, ডেভিড ওয়ার্নার ও ক্যামেরন ব্যানক্রফটকে। সেই নিষেধাজ্ঞা কাটিয়ে আবার আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার অপেক্ষায় আছেন এই ত্রয়ী। তার আগেই অবশ্য ঘরোয়া ক্রিকেটে মাঠে ফেরার সম্ভাবনা রয়েছে ওয়ার্নার ও ব্যানক্রফটের। সেই ধারাবাহিকতায় এবার সিডনিতে গ্রেড ক্রিকেট খেলার অনুমতি পেয়েছেন অসি সাবেক সহ-অধিনায়ক ডেভিড ওয়ার্নার।

কেপটাউন টেস্টে মাস দুয়েক আগে বল টেম্পারিং অভিযোগে অধিনায়ক স্টিভেন স্মিথ ও সহ-অধিনায়ক ওয়ার্নার হারিয়েছিলেন তাঁদের দায়িত্ব। সঙ্গে দুজনই পেয়েছিলেন ১২ মাসের নিষেধাজ্ঞা। আর ব্যানক্রফটকে নিষিদ্ধ করা হয়েছিল নয় মাসের জন্য। এ ছাড়া নির্দোষ প্রমাণ হওয়ার পরও দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সেই সিরিজের শেষ টেস্টের পর পদত্যাগ করেছিলেন অসি কোচ ড্যারেন লেম্যান।

অস্ট্রেলিয়ার নতুন কোচ হয়েছেন জাস্টিন ল্যাঙ্গার। দায়িত্ব পেয়েই তিনি ঘোষণা দিয়েছিলেন, ফিরিয়ে আনবেন নিষিদ্ধ তিনজনকে। ফিরতি সুযোগ পাওয়ার সে রকম ঘোষণা শুনেই ক্রিকেটাররা চাইছেন ঘরোয়া ক্রিকেটে নিজেদের ঝালিয়ে নিতে। ওয়ার্নার ও ব্যানক্রফটের মাঠে নামার সম্ভাবনা থাকলেও স্মিথ থাকছেন আপাতত ক্রিকেটের বাইরেই।
মাঠে নামার সুযোগ কাজে লাগিয়ে এবার সিডনি প্রিমিয়ার ক্রিকেট সেশনে খেলা শুরু করবেন ওয়ার্নার। রেন্টউইক পেটেরশান ক্রিকেট ক্লাবের হয়ে খেলবেন এই ৩১ বছর বয়সী তারকা।

ক্লাবটির প্রেসিডেন্ট মাইক হোয়াইটনি জাতীয় দলের এই গুরুত্বপূর্ণ তারকাকে পেয়ে ভীষণ খুশি। তিনি বলেন, ‘সে অস্ট্রেলিয়ার অন্যতম সেরা খেলোয়াড়। দলের হয়ে সে কমপক্ষে তিন থেকে চারটি ম্যাচ খেলবে। দলের সবাই তাকে পেয়ে আনন্দিত। আশা করছি, সে ড্রেসিংরুমের চেহারা বদলে দেবে।’

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement