Beta

জুভেন্টাসকে বিদায় বলে দিলেন বুফন

১৭ মে ২০১৮, ১৮:৪৯

স্পোর্টস ডেস্ক

জাতীয় দলের জার্সিটা তুলে রাখতে চেয়েছিলেন গত বছর। ইতালিকে বিশ্বকাপে ওঠানোর ব্যর্থতা নিয়েই বিদায় নিতে চেয়েছিলেন জিয়ানলুউজি বুফন। সে অবসর থেকে অবশ্য ফিরেছিলেন। তবে ইতালি দলনায়কের কাছ থেকে এবার ঘোষণা এলো আসছে মৌসুম শেষেই পাট চুকাতে যাচ্ছেন তাঁর জুভেন্টাস অধ্যায়ের।

 আগামী শনিবার ভেরোনার বিপক্ষে সিরি ‘এ’র ম্যাচটাই হতে যাচ্ছে জুভেন্টাসের জার্সিতে তাঁর শেষ ম্যাচ। এক সংবাদ সম্মেলনে বুফন নিজেই জানিয়েছেন বিদায়ের ঘোষণা, ‘শনিবারই জুভেন্টাসের জার্সিতে শেষ ম্যাচটা খেলতে নামব। দারুণ এবং রোমাঞ্চকর একটা ভ্রমণে ইতি টানার এটাই সেরা সময়।’

প্রায় ১৭ বছর ধরে জুভেন্টাসের গোলপোস্টটা আগলে রেখে চলতি ২০১৭-১৮ মৌসুম শেষ করেই ছেড়ে যাবেন তুরিনের ক্লাবটি। পুরো ক্যারিয়ারে শুধু দুটো ক্লাবের জার্সিই গায়ে চাপিয়েছেন বুফন। পার্মার হয়ে ১৯৯৫ সালে শুরু করেছিলেন ক্লাব ক্যারিয়ার। সেখানে ছয় বছর কাটিয়ে ২০০১ সালে গোলরক্ষক হিসেবে সবচেয়ে বেশি মূল্যে (৫২ মিলিয়ন ইউরো) বুফন যোগ দিয়েছিলেন জুভেন্টাসে। তাঁর সেই রেকর্ডটা কিন্তু এখনো অক্ষতই।

 সব মিলিয়ে ৫০৮ ম্যাচে বুফন নেমেছেন জুভদের হয়ে। ইতালীয় ক্লাবটিকে বুফন বানিয়ে নিয়েছিলেন নিজের আরেক ঘর। জুভেন্টাসের বিপক্ষে মাঠে না নামতে হয় সেজন্য বুফন থাকবেন না কোনো ইতালীয় ক্লাবেই।

সেদিক দিয়ে অবশ্য সুযোগও আছে তাঁর সামনে। বেশ কিছু ক্লাব থেকে পেয়েছেন আকর্ষণীয় প্রস্তাব, বলেছেন নিজেই, ‘ কিছুদিন আগ পর্যন্তও ভেবেছিলাম আর খেলব না। তবে এই মুহূর্তে আমার সামনে কিছু আকর্ষণীয় প্রস্তাব আছে।’ 

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement