Beta

হার দিয়ে ওয়ানডে সিরিজ শুরু অস্ট্রেলিয়ার

১৪ জুন ২০১৮, ১৫:১৪

স্পোর্টস ডেস্ক

বল টেম্পারিং কেলেঙ্কারিতে জড়িয়ে ক্রিকেট থেকে দূরে সরে গেছেন অস্ট্রেলিয়ার সাবেক অধিনায়ক ও সহ-অধিনায়ক স্টিভেন স্মিথ ও ডেভিড ওয়ার্নার। এ সময়ের অন্যতম সেরা এই দুই ব্যাটসম্যানকে হারানোর ধাক্কা কাটিয়ে উঠতে যে সময় লাগবে, তেমন ইঙ্গিতই পাওয়া যাচ্ছে অস্ট্রেলিয়ার সাম্প্রতিক পারফরম্যান্স দেখে।

ইংল্যান্ড সফরের শুরুতেই হারের মুখ দেখতে হয়েছে অস্ট্রেলিয়াকে। মইন আলির দুর্দান্ত বোলিং নৈপুণ্যে ভর করে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে ইংল্যান্ড পেয়েছে ৩ উইকেটের সহজ জয়। ২১৫ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ৬ ওভার বাকি থাকতেই জয়ের বন্দরে পৌঁছে যায় ইংলিশরা। বল হাতে তিন উইকেট নেওয়ার পর ব্যাট হাতেও ১৭ রান করে মইন আলি জিতেছেন ম্যাচসেরার পুরস্কার।

টস জিতে ব্যাট করতে নেমে শুরু থেকেই অস্ট্রেলিয়া ছিল চাপের মুখে। প্রথম ২০ ওভারের মধ্যে মাত্র ৯০ রান করতেই অসিরা হারিয়েছিল ৫টি উইকেট। ষষ্ঠ উইকেটে ৮৪ রানের জুটি গড়ে এই ধাক্কা কিছুটা সামলে নেন গ্লেন ম্যাক্সওয়েল ও অ্যাশটন অ্যাগার। ৩৭তম ওভারে দলের পক্ষে সর্বোচ্চ ৬২ রান করে সাজঘরে পেরেন ম্যাক্সওয়েল। অ্যাগারের ব্যাট থেকে আসে ৪০ রান। শেষ পর্যায়ে অ্যান্ড্রু টাইয়ের ১৯ রানে ভর করে স্কোরবোর্ডে ২১৪ রান জমা করে অস্ট্রেলিয়া।

জয়ের জন্য ২১৫ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি ইংল্যান্ডেরও। ৮ ওভারের মধ্যে মাত্র ৩৮ রান জমা করতেই ইংল্যান্ড হারিয়েছিল তিনটি উইকেট। তবে চতুর্থ উইকেটে ১১৫ রানের জুটি গড়ে দলের জয় অনেকখানিই নিশ্চিত করে ফেলেন জো রুট ও অধিনায়ক ইয়ন মরগান। ৬৯ রানের দারুণ এক অধিনায়কোচিত ইনিংস খেলেছেন মরগান। রুটের ব্যাট থেকে এসেছে ৫০ রান। শেষ পর্যায়ে ৩৫ রান করে অপরাজিত থেকে দলকে জিতিয়ে মাঠ ছেড়েছেন ডেভিড উইলি।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement