Beta

পাঁচদিনেও খোঁজ মেলেনি থাইল্যান্ডের ফুটবল দলের

২৮ জুন ২০১৮, ১৭:১৯

স্পোর্টস ডেস্ক

পুরো দুনিয়া কাঁপছে ফুটবল জ্বরে। অথচ থাইল্যান্ডের পুরো একটা ফুটবল দলের পাঁচদিন ধরে হদিস নেই। বন্যার কারণে গুহায় আটকে পড়া হতভাগ্য  ১২ জন খেলোয়াড় ও তাদের কোচকে পাঁচদিন ধরে চেষ্টা করেও উদ্ধার করতে পারেনি উদ্ধারকারীরা। এবার  যুক্তরাষ্ট্র  ও ইংল্যান্ডের উদ্ধারকারীরা থাইল্যান্ডে পৌঁছেছেন হতভাগ্য ফুটবল দলটিকে উদ্ধার করার জন্য।

পাঁচদিন আগে ব্যাংককে ভয়াবহ বন্যা হয়। যে বন্যায় থাইল্যান্ডের অনূর্ধ্ব-১৬ বছর বয়সী একটি ফুটবল দলের ১২ সদস্য তাদের কোচসহ একটি পর্বতের গুহায় আটকে পড়েছে। যে গুহা সম্পূর্ণ বন্যায় প্লাবিত হয়েছে। ছেলেদের সাইকেল ও ফুটবল খেলার জুতা থাম লুয়াং গুহার মুখে খুঁজে পেয়েছেন উদ্ধারকারীরা। গুহাটি থাইল্যান্ডের উত্তর প্রদেশীয় চিয়াং রাইয়ে অবস্থিত। ধারণা করা হচ্ছে, বন্যার সময় বৃষ্টির কারণে গুহার ভেতর পানি বৃদ্ধি পাওয়ার কারণে তারা ভেতরে আটকে পড়েছে।

যুক্তরাষ্ট্র ও ইংল্যান্ডের উদ্ধারকারী দলের ৩০ জন সদস্য বাচ্চা ছেলেদের উদ্ধার করার জন্য চেষ্টা চালাচ্ছে। তারা গুহার বাম দিকের প্রায় চার মাইল জায়গা শনাক্ত করেছে। উদ্ধারকারী দলের ধারণা, পানির স্রোতের কারণে এই পথেই ভেসে গেছে দলটি। যদিও পাঁচদিন পরও উদ্ধারকারী দলটি আশা করছে, ছেলেরা এখনো বেঁচে আছে। তবে, ছেলেদের পরিবার আশা ছেড়ে দিয়েছে এবং গুহার অদূরেই তারা বিলাপ করছে। উদ্ধারকারী দল আশা করছে, খুব তাড়াতাড়ি সবাইকে ভালো সংবাদ জানাতে পারবে।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement