Beta

লেহম্যানের আশা ও হতাশা

১১ অক্টোবর ২০১৮, ১৪:০১

স্পোর্টস ডেস্ক

গত মার্চে কেপটাউন টেস্টের তৃতীয় দিনের দ্বিতীয় সেশনে বল টেম্পারিংয়ের মতো ন্যক্কারজনক ঘটনা ঘটায় অস্ট্রেলিয়া। এই কেলেঙ্কারিতে দলটির তিন ক্রিকেটার স্টিভেন স্মিথ, ডেভিড ওয়ার্নার ও ক্যামেরন ব্যানক্রফটকে বেশ কঠিনই শাস্তি দেওয়া হয়েছিল। সব ধরনের ক্রিকেট থেকে স্মিথ ও ওয়ার্নার নিষিদ্ধ হয়েছেন এক বছরের জন্য। ব্যানক্রফট অবশ্য কম শাস্তি পেয়ে নয় মাসের জন্য মাঠের বাইরে চলে গেছেন। সে সময় দলটির কোচ ড্যারেন লেহম্যানকেও সরে যেতে হয়েছিল। সাবেক এই কোচ আবার কোচিংয়ে ফিরতে চান।

লেহম্যানের ২০১৯ সালের অ্যাশেজ সিরিজ পর্যন্ত চুক্তি ছিল।  তিনি সরে যাওয়ার পরই জাস্টিন ল্যাঙ্গারকে কোচ নিয়োগ দেয় অস্ট্রেলিয়া ক্রিকেট।

সম্প্রতি অস্ট্রেলিয়ান অ্যাসোসিয়েটেড প্রেসকে লেহম্যান জানিয়েছেন, আবার কোচিংয়ে ফিরতে চান। কোচিং পেশাকে টেনে নিয়ে যেতে চান অনেক দূর। তবে সেটা আরো কিছুদিন পর।

প্রায় পাঁচ বছর অস্ট্রেলিয়া জাতীয় দলের সঙ্গে যুক্ত থাকা লেহম্যান বলেন, ‘আমি আবারও কোচ হতে চাই। আমার কোচিং রেকর্ড যথেষ্টই ভালো। আমি মনে করি, কোচ হিসেবে বেশ ভালো অবস্থানেই ছিলাম। আমার বিশ্বাস, আবার কোচিংয়ে ফিরতে পারব। কিছুদিন পরই সেটা হতে পারে... আমি সে অপেক্ষায় আছি। তবে দ্রুত দায়িত্ব নিচ্ছি না। এখন কেবল ক্রিকেট দেখব ও উপভোগ করব। দেখি আগামী বছর কী হয়।’

গত কয়েকটি বছর বাইরে বাইরে কাটানোর পর অবসাদগ্রস্ত হয়ে পড়ার পর এখন বাড়িতে থেকেও বেশ খুশি সাবেক এ তারকা ব্যাটসম্যান।  এ ব্যাপারে তিনি বলেন, ‘আমি আমার জীবন ফিরে পেয়েছি। কোচ থাকাকালীন বছরে তিনশ দিন বাইরে থাকতে হয়েছে। কোনো অবসাদ নেই, সবকিছু থেকে দূরে আছি। এটা খুব ভালো লাগছে।’

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement