Beta

কেন এই ব্যাটিং বিপর্যয়?

১৭ ডিসেম্বর ২০১৮, ১৫:১৬

স্পোর্টস ডেস্ক

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে আজ সোমবার সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে মুখোমুখি হয়েছে বাংলাদেশ এবং ওয়েস্ট ইন্ডিজ। টসে জিতে ব্যাটিং নিয়েছিলেন অধিনায়ক সাকিব আল হাসান। শেষ পর্যন্ত তিনি যেন নিজের সিদ্ধান্তের যৌক্তিকতা প্রমাণ করতে একা হাতেই লড়ে গেলেন। চরম ব্যাটিং বিপর্যয় বাংলাদেশকে ১৯ ওভারে মাত্র ১২৯ রানে আটকে দিয়েছে।

টেস্ট সিরিজে ওয়েস্ট ইন্ডিজকে হোয়াইটওয়াশ করার পর ওয়ানডে সিরিজে কিছুটা ঘুরে দাঁড়ানোর আভাস দিয়েছিল ওয়েস্ট ইন্ডিজ। ওয়ানডে সিরিজের দ্বিতীয় ম্যাচে ক্যারিবীয়রা জিতলেও শেষ ম্যাচে দাপটের সঙ্গে জয় তুলে সিরিজ জিতে নিয়েছিল বাংলাদেশ। তবে প্রথম টি-টোয়েন্টিতে বাংলাদেশের ব্যাটসম্যানদের বেশ শক্তভাবেই চেপে ধরেছিলেন ক্যারিবীয় পেসাররা।

চোট থেকে ফিরে ওয়ানডে সিরিজে দুটি অর্ধশতক পাওয়া তামিম ইকবাল কিংবা শেষ ওয়ানডেতে অর্ধশতক পাওয়া সৌম্য সরকার- সবাইকেই অচেনা ব্যাটিংয়ে দেখা গেছে। একমাত্র দৃঢ়তা দেখিয়েছেন অধিনায়ক সাকিব। আটটি চার এবং দুটি ছক্কার মারে ৪৩ বলে তিনি করেছেন ৬১ রান। দুই অঙ্কের রানের কোটা স্পর্শকারী অন্য দুই খেলোয়াড় মাহমুদউল্লাহ এবং আরিফুল হক যথাক্রমে ১২ এবং ১৭ রান করেছেন। আর কোনো খেলোয়াড়ই ব্যাট হাতে দুই অঙ্কের কোটা স্পর্শ করতে পারেননি। মিস্টার ডিপেনডেবল মুশফিকুর রহিম দলের এমন দুর্দিনে ভুল বুঝাবুঝির কারণে রান আউট হয়েছেন এবং বোল্ড আউট হয়েছেন মুস্তাফিজুর রহমান। বাকি সবাই ক্যাচ দিয়ে এসেছেন ক্যারিবীয়দের হাতে।

বাংলাদেশের ব্যাটসম্যানদের ভুগিয়েছেন শেলডন করটেল ও কিমো পল। এই দুই পেসার যথাক্রমে চারটি ও দুটি উইকেট নিয়েছেন। টি-টোয়েন্টি ক্রিকেট ফরম্যাটে বাংলাদেশের দুর্বলতা আবারো ধরা পড়েছে প্রকটভাবে। আগামী ২০ ডিসেম্বর বুধবার দ্বিতীয় টি-টোয়েন্টিতে বাংলাদেশের ব্যাটসম্যানরা নিজেদের প্রমাণ করতে পারেন কি না, সেটি সময়ই বলে দেবে।

Advertisement