Beta

থাইল্যান্ডে দারুণ সাফল্য বাংলাদেশি আরচারের

২৯ মার্চ ২০১৯, ১৫:০৮

স্পোর্টস ডেস্ক

থাইল্যান্ডের রাজধানী ব্যাংককে চলমান এশিয়া কাপ ওয়ার্ল্ড র‍্যাঙ্কিং আরচারি টুর্নামেন্ট স্টেজ-১-এর ফাইনালে উঠেছেন বাংলাদেশের আরচার রোমান সানা। বৃহস্পতিবার অনুষ্ঠিত সেমিফাইনালে স্বাগতিক আরচার থামউং উইথ্যায়াকে ৬-২ সেট পয়েন্টে হারিয়ে ফাইনালে উঠে যান তরুণ এই আরচার। ফাইনালে তাঁর প্রতিদ্বন্দ্বী কাজাখস্তানের আবদুললিন ইলফাত। ফাইনালটা জিতলেই স্বর্ণপদক গলায় ঝুলবে রোমানের।  

রিকার্ভ পুরুষ এককে রোমান সেমিফাইনালে উঠেছিলেন রাশিয়ার সাইবেকদরজিয়েভ বেয়ারকে ৭-৩ সেট পয়েন্টে হারিয়ে। এর আগে মিয়ানমারের নে লিন ও কে ৭-৩ সেট পয়েন্টে হারিয়ে উঠেছিলেন কোয়ার্টার ফাইনালে। এই ইভেন্টের সেরা আটে ওঠার লড়াইয়ে রোমানের সতীর্থ ইমদাদুল হক মিলন ৭-১ সেটে মালয়েশিয়ার প্রতিযোগীর কাছে এবং হাকিম আহমেদ রুবেল ৬-২ সেটে হেরে যান ভিয়েতনামের প্রতিযোগীর কাছে।

কম্পাউন্ড পুরুষ এককের সেমিফাইনাল লড়াইয়ে ইরানের প্রতিযোগীর কাছে ১৪৪-১৪০ পয়েন্টে হেরেছেন বাংলাদেশের অসীম কুমার দাস। পরে ব্রোঞ্জ জয়ের লড়াইয়ে ভারতের প্রতিযোগীর কাছে ১৪৫-১৪২ পয়েন্টে হেরে চতুর্থ হন এই আরচার। একই ইভেন্টের কোয়ার্টার ফাইনাল থেকে বিদায় নেন অসীমের সতীর্থ আবুল কাশেম মামুন ও শেখ সজীব। কম্পাউন্ড মহিলা এককের কোয়ার্টার ফাইনালে ভারতের মুসকান কিরারের কাছে ১৪৪-১৪১ পয়েন্টে হেরে যান সুস্মিতা বণিক। এর আগে শেষ ষোলো থেকে বিদায় নেন বাংলাদেশের আরেক আরচার বন্যা আক্তার।

শনিবার স্বর্ণ জয়ের লড়াইয়ে রোমান প্রতিদ্বন্দ্বিতা করবেন কাজাখস্তানের আবদুললিন ইলফাতের। স্থানীয় সময় বিকেলে ৪টা ৪০ মিনিটে শুরু হবে ফাইনাল ম্যাচ।  

 

 

Advertisement