Beta

বিসিবি প্রধান জানালেন

টাইগারদের নতুন কোচ রাসেল ডমিঙ্গো

১৭ আগস্ট ২০১৯, ১৪:৩৬ | আপডেট: ১৭ আগস্ট ২০১৯, ১৫:৩৭

স্পোর্টস ডেস্ক

বাংলাদেশ ক্রিকেট দলের প্রধান কোচ হিসেবে দক্ষিণ আফ্রিকার রাসেল ক্রেগ ডমিঙ্গোকে নিয়োগ দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। আজ শনিবার মিরপুর শেরেবাংলা জাতীয় স্টেডিয়ামে এক সংবাদ সম্মেলনে নতুন কোচের নাম ঘোষণা করেন বিসিবি প্রধান নাজমুল হাসান পাপন।

প্রাথমিকভাবে দুই বছরের জন্য বিসিবির সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছেন রাসেল ক্রেগ ডমিঙ্গো। তবে তিনি স্থায়ীভাবে থাকতে চান, কোনো ছুটি চান না। আগামী ২১ আগস্ট ডমিঙ্গো দায়িত্ব নেবেন বলে জানান বিসিবিপ্রধান।  

বাংলাদেশ জাতীয় দলের কোচ হওয়ার জন্য সাক্ষাৎকার দিতে ৭ আগস্ট বুধবার ঢাকায় আসেন দক্ষিণ আফ্রিকার সাবেক কোচ রাসেল ডমিঙ্গো। এরপর সেদিনই বাংলাদেশ ক্রিকেট বোর্ডের কাছে নিজের কোচিং পরিকল্পনার কথা ব্যাখ্যা করেন তিনি। তাঁর সঙ্গে আলোচনায় সন্তুষ্টির কথা জানিয়েছিল বিসিবি।

রাসেল ডমিঙ্গো দক্ষিণ আফ্রিকার টি-টোয়েন্টি দলের কোচ হিসেবে দায়িত্ব পালন করেছিলেন। ২০১২ সালের ডিসেম্বর থেকে ২০১৩ সালের আগস্ট পর্যন্ত প্রোটিয়াদের কোচ ছিলেন তিনি।

এদিকে বিশ্বকাপের পর স্টিভ রোডসের সঙ্গে সম্পর্ক শেষ করে বিসিবি। বিদায় করা হয় বোলিং কোচ কোর্টনি ওয়ালশ এবং স্পিন কোচ সুনীল যোশিকেও। তবে কয়েকদিন আগে নতুন বোলিং এবং স্পিন কোচ নিয়োগ দেওয়া হয়।

বাংলাদেশের স্পিন বোলিং কোচ হিসেবে নিউজিল্যান্ডের সাবেক তারকা ড্যানিয়েল ভেট্টোরিকে নিয়োগ দিয়েছে বিসিবি। আর পেস বোলিং কোচ হিসেবে টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত সাবেক প্রোটিয়া পেসার চার্ল ল্যাঙ্গেভেল্টের সঙ্গে চুক্তি সেরেছে বিসিবি।

আগামী নভেম্বরে ভারত সফর থেকে টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত বাংলাদেশের হয়ে কাজ করবেন ভেট্টোরি। দ্রুত যোগ দেবেন ল্যাঙ্গেভেল্টও।

Advertisement