Beta

বোদা পাইলট মডেল স্কুল জাতীয়করণের দাবিতে মহাসড়ক অবরোধ

০৭ সেপ্টেম্বর ২০১৭, ১৫:৩৮

পঞ্চগড় জেলার বোদা পাইলট মডেল স্কুল অ্যান্ড কলেজ জাতীয়করণের দাবিতে আজ বৃহস্পতিবার পঞ্চগড়-ঢাকা মহাসড়ক অবরোধ করে শিক্ষার্থী, শিক্ষক, অভিভাবকসহ সর্বস্তরের মানুষ। ছবি : এনটিভি

পঞ্চগড় জেলার বোদা পাইলট মডেল স্কুল অ্যান্ড কলেজ জাতীয়করণের দাবিতে পঞ্চগড়-ঢাকা মহাসড়ক অবরোধ করেছে শিক্ষার্থী, শিক্ষক অভিভাবকসহ সর্বস্তরের মানুষ।

আজ বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টা থেকে সাড়ে ১১টা পর্যন্ত পঞ্চগড়-ঢাকা মহাসড়কের বোদা বাসস্ট্যান্ড সংলগ্ন মহাসড়কে তারা এই অবরোধ কর্মসূচি পালন করে। অবরোধের কারণে মহাসড়কে এক ঘণ্টা সব ধরনের যানবাহন চলাচল বন্ধ ছিল। এতে মহাসড়কের দুই পাশে শত শত যানবাহন আটকা পড়ে। দুর্ভোগে পড়ে যাত্রীসহ পথচারীরা।

প্রতিষ্ঠানটি জাতীয়করণের দাবিতে তিন দিনব্যাপী মানববন্ধন, বিক্ষোভ ও অবরোধ কর্মসূচি পালন করে আসছে শিক্ষাপ্রতিষ্ঠানটির বর্তমান ও সাবেক শিক্ষার্থী, শিক্ষক, অভিভাবকসহ সর্বস্তরের মানুষ।

অবরোধ কর্মসূচি থেকে আগামী রোববার থেকে বৃহস্পতিবার পর্যন্ত টানা দুই ঘণ্টা ক্লাস বর্জন ও কর্মবিরতি পালনের ঘোষণা দেন সংশ্লিষ্টরা।

অবরোধ চলাকালে সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য দেন স্কুল জাতীয়করণ সংগ্রাম কমিটির আহ্বায়ক ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট ওয়াহিদুজ্জামান সুজা, প্রবীণ বিএনপি নেতা ও উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মো. আবদুল আজিজ, ইউনিয়ন পরিষদের (ইউপি) সাবেক চেয়ারম্যান শামসুজ্জোহা ও ওয়ালিউল ইসলাম মন্টু, বোদা বাজার বণিক সমিতির সভাপতি মো. আজাহার আলী, সাধারণ সম্পাদক আকতার হোসেন হাসান, আওয়ামী লীগ নেতা মকলেছার রহমান জিল্লুর, আবদুর রউফ, শিক্ষক মোশাররফ হোসেন প্রমুখ।

১৮৮৮ সালে প্রতিষ্ঠিত বোদা পাইলট মডেল স্কুল অ্যান্ড কলেজ ১২৯ বছরেও সরকারি করা হয়নি।

Advertisement