Beta

ট্যুরিস্ট পুলিশের ডিআইজির ইন্তেকাল

১২ মে ২০১৮, ১৯:২৮

নিজস্ব সংবাদদাতা
ট্যুরিস্ট পুলিশের ডিআইজি মো. সোহরাব হোসেন। ছবি : সংগৃহীত

ট্যুরিস্ট পুলিশের উপমহাপরিদর্শক (ডিআইজি) মো. সোহরাব হোসেন আর নেই। আজ শনিবার সকালে হৃদরোগে আক্রান্ত হয়ে তিনি রাজধানীর মনোয়ারা হাসপাতালে ইন্তেকাল করেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

সোহরাব হোসেনের বয়স হয়েছিল ৫৬ বছর। ব্যক্তি জীবনে তিনি স্ত্রী, এক ছেলে ও তিন মেয়েসহ বহু আত্মীয়-স্বজন এবং গুণগ্রাহী রেখে গেছেন। তাঁর মৃত্যুতে শোক জানিয়েছেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. জাবেদ পাটোয়ারী।

পুলিশ সদর দপ্তর থেকে পাঠানো এক ই-মেইল বার্তায় জানানো হয়, সোহরাব হোসেন ১৯৮৬ সালের ২১ জানুয়ারি সহকারী পুলিশ সুপার হিসেবে বিসিএস (পুলিশ) সার্ভিসে যোগ দেন। তিনি দীর্ঘ কর্মজীবনে বাংলাদেশ পুলিশ একাডেমির ভাইস প্রিন্সিপাল, রেলওয়ে ও হাইওয়ে রেঞ্জের ডিআইজি, পুলিশ হেডকোয়ার্টার্সের ডিআইজি, রাজশাহী মহানগর পুলিশের কমিশনার, সিআইডির ডিআইজি, খুলনা রেঞ্জের অতিরিক্ত ডিআইজি এবং শরীয়তপুর, ঠাকুরগাঁও, সাতক্ষীরা, নড়াইল ও রাজবাড়ী জেলার পুলিশ সুপারসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে অত্যন্ত সুনাম ও দক্ষতার সঙ্গে দায়িত্ব পালন করেছেন।

সোহরাব হোসেন ১৯৬২ সালে লালমনিরহাট জেলার সদর উপজেলার কিসামত বিদ্যাবাগিশ গ্রামে এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন।

ডিআইজি সোহরাব হোসেন মোজাম্বিক ও বসনিয়ায় জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে দায়িত্ব পালন করে কর্মদক্ষতার জন্য জাতিসংঘ শান্তি পদক লাভ করেন। এছাড়া সোহরাব যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, চীন,জার্মানি, ফ্রান্স, দক্ষিণ আফ্রিকা, দক্ষিণ কোরিয়া এবং ফিলিপাইনসহ বিশ্বের বিভিন্ন দেশ ভ্রমণ করেছেন।

মরহুমের জানাজা আজ শনিবার বাদ আসর রাজারবাগ পুলিশ লাইন্সে এসআই শিরু মিয়া মিলনায়তনে অনুষ্ঠিত হয়।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement