Beta

৪ নম্বর সংকেত, চট্টগ্রাম বন্দরের বহির্নোঙ্গরে পণ্য খালাস বন্ধ

১০ অক্টোবর ২০১৮, ২০:৩৩

অনলাইন ডেস্ক

ঘূর্ণিঝড় ‘তিতলি’র প্রভাবে সাগর উত্তাল থাকায় আজ বুধবার সকাল ১০টা থেকে চট্টগ্রাম বন্দরের বহির্নোঙ্গরে সব কার্যক্রম বন্ধ ঘোষণা করেছে কর্তৃপক্ষ।

তিতলির কারণে আবহাওয়া অধিদপ্তর দেশের সমুদ্রবন্দরগুলোকে ৪ নম্বর স্থানীয় হুঁশিয়ারি সংকেত দেখাতে বলেছে। বার্তা সংস্থা ইউএনবি এ তথ্য জানিয়েছে।

চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের সচিব মো. ওমর ফারুক  জানান, বৈরী আবহাওয়ার কারণে বহির্নোঙ্গরের পণ্য খালাস বন্ধ রয়েছে। তবে বন্দরের জেটিতে কনটেইনার হ্যান্ডলিং কার্যক্রম স্বাভাবিক রয়েছে।

সকালে  আবহাওয়া অফিসের এক বিশেষ বিজ্ঞপ্তিতে জানানো হয় চট্টগ্রাম, কক্সবাজার, মংলা ও পায়রা সমুদ্রবন্দরে পূর্বে দেখানো ২ নম্বর স্থানীয় সংকেত নামিয়ে ৪ নম্বর স্থানীয় হুঁশিয়ারি সংকেত দেখাতে বলা হয়েছে।

একই সঙ্গে উত্তর বঙ্গোপসাগর ও গভীর সাগরে অবস্থানরত মাছ ধরার ট্রলার ও নৌকাকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত নিরাপদ আশ্রয়ে থাকতে বলা হয়েছে।

পতেঙ্গা আবহাওয়া অফিসের সহকারী আবহাওয়াবিদ আব্দুল হান্নান বলেন, বুধবার ভোর ৬টায় তিতলি চট্টগ্রাম সমুদ্রবন্দর থেকে ৯৪৫ কিলোমিটার দক্ষিণ-পশ্চিমে, কক্সবাজার সমুদ্রবন্দর থেকে ৯০০ কিলোমিটার দক্ষিণ-পশ্চিমে, মোংলা সমুদ্রবন্দর থেকে ৮১৫ কিলোমিটার দক্ষিণ-পশ্চিমে এবং পায়রা সমুদ্রবন্দর থেকে ৮১৫ কিলোমিটার দক্ষিণ-পশ্চিমে অবস্থান করছে।

এটি আর ঘনীভূত হয়ে উত্তর, উত্তর-পশ্চিম দিকে অগ্রসর হতে পারে বলে পূর্বাভাসে জানানো হয়।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement