Beta

টেকনাফে ‘বন্দুকযুদ্ধে ইয়াবা ব্যবসায়ী’ নিহত

১৪ মার্চ ২০১৯, ১২:১৮

কক্সবাজারের টেকনাফ উপজেলায় তথাকথিত বন্দুকযুদ্ধে নুরুল ইসলাম (২৮) নামের এক ব্যক্তি নিহত হয়েছেন বলে দাবি করেছে বর্ডার গার্ড বাংলাদেশ-বিজিবি। সীমান্তরক্ষী বাহিনীর দাবি, নিহত ব্যক্তি একজন ইয়াবা ব্যবসায়ী।

আজ বৃহস্পতিবার ভোররাত ৪টার দিকে উপজেলার খানকারডেইল এলাকায় ওই বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে বলে দাবি বিজিবির।

নিহত নুরুল ইসলাম উপজেলার সদর ইউনিয়নের নতুন পল্লানপাড়ার আব্দুল গফুরের ছেলে।

বিজিবির টেকনাফ-২ নম্বর ব্যাটালিয়নের ভারপ্রাপ্ত অধিনায়ক শরীফুল ইসলাম জোমাদ্দার দাবি করেন, গত রাতে গোপন সংবাদের ভিত্তিতে বিজিবির একটি দল জানতে পারে যে, খানকারডেইল গ্রামের পূর্ব পাশে মেহেদীর লবণ প্রজেক্টের উত্তর-পশ্চিম দিক দিয়ে বিপুল ইয়াবা বাংলাদেশে প্রবেশ করবে। খবর পেয়ে ওই এলাকায় অভিযানে যায় বিজিবির একটি দল।

‘সে সময় বিজিবির উপস্থিতি টের পেয়ে অতর্কিতে গুলিবর্ষণ ও ধারালো অস্ত্র নিয়ে আক্রমণ করে পাচারকারীরা। এতে বিজিবির এক সদস্য আহত হন। আত্মরক্ষার্থে বিজিবিও পাল্টা গুলি করে। উভয় পক্ষে প্রায় ১০-১২ মিনিট গোলাগুলির পর পাচারকারীরা পালিয়ে যায়।’

পরে ঘটনাস্থল তল্লাশি করে এক পাচারকারীরকে গুলিবিদ্ধ অবস্থায় পাওয়া যায়। দ্রুত উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হলে চিকিৎসক তাঁকে মৃত ঘোষণা করেন। ঘটনাস্থল থেকে সাত হাজার পিস ইয়াবা ও দুটি ধারালো কিরিচ উদ্ধার করা হয় বলেও দাবি করেন শরীফুল ইসলাম জোমাদ্দার।

ময়নাতদন্তের জন্য নিহত নুরুলের মরদেহ টেকনাফ থানা-পুলিশের মাধ্যমে কক্সবাজার সদর হাসপাতালে পাঠানো হয়েছে। এ ব্যাপারে সংশ্লিষ্ট আইনে টেকনাফ থানায় একটি মামলা  করা হয়েছে বলেও জানান ওই বিজিবি কর্মকর্তা।

Advertisement