Beta

মাগুরায় অনিয়ম-দুর্নীতির দায়ে স্কুলশিক্ষক গ্রেপ্তার

০৯ আগস্ট ২০১৯, ২৩:২২

দুর্নীতি ও অনিয়মের দায়ে গ্রেপ্তার হওয়া শিক্ষক জাহিদুল ইসলাম। ছবি : সংগৃহীত

দুর্নীতি দমন কমিশনের (দুদক) তদন্তে মাগুরা সরকারি উচ্চ বালক বিদ্যালয়ের (মডেল স্কুল) সাবেক ধর্মীয় শিক্ষক মো. জাহিদুল ইসলামকে গ্রেপ্তার করেছে পুলিশ। আজ শুক্রবার বেলা ১১টার দিকে মাগুরা ভায়না মোড় এলাকা থেকে তাকে গ্রেপ্তার করে। এর পর তাঁকে আদালতে হাজির করলে বিচারক তাঁর জামিন নামঞ্জুর করে তাঁকে জেল হাজতে পাঠান।

জাহিদুল ইসলাম বর্তমানে রাজবাড়ী জেলার গোয়ালন্দ শহীদ সৃতি সরকারি মাধ্যমিক বালিকা বিদ্যালয়ে কর্মরত শিক্ষক। তাঁর বিরুদ্ধে মাগুরা মডেল স্কুলে থাকাকালীন গাছ চুরিসহ নানা অনিয়ম, দুর্নীতি ও স্বেচ্ছাচারিতার অভিযোগ করেন প্রধান শিক্ষক আদালতে মামলা করেন।

আদালত মামলাটি তদন্তের জন্য দুদককে দায়িত্ব দেন। দুদক দুর্নীতির সত্যতা পাওয়ায় আদালতে তদন্ত প্রতিবেদন পাঠায়। এর পর শিক্ষক জাহিদুল ইসলামের  বিরুদ্ধে আদালত থেকে গ্রেপ্তারি পরোয়ানা জারি হয়।

বর্তমান মাগুরা মডেল স্কুলের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মো. জিয়াউল হাসান তাঁর বিরুদ্ধে অভিযোগ করেন। শিক্ষক জাহিদুল ইসলাম অনুমতি ছাড়াই মডেল স্কুলের প্রধান শিক্ষকের বাসভবনে পরিবার নিয়ে প্রায় পাঁচ বছর অবৈধভাবে বসবাস করে আসছেন। তাঁকে বাসা ছেড়ে দেওয়ার জন্য চিঠি দেওয়া হয়। বাসা না ছেড়ে দেওয়ায় সহকারী কমিশনার নেহার নিগার তনু এবং জেলা হিসাবরক্ষণ কর্মকর্তা জিএম জিল্লুর রহমান পৃথক দুটি চিঠি দেন।

তিনি আরো অভিযোগ করেন, ওই শিক্ষক স্কুলের আম,কাঁঠাল, পেয়ারা ও পুকুরের মাছসহ সবকিছু ভোগ করতেন।

এছাড়া শিক্ষক-কর্মচারিদের সঙ্গে অসদাচারণ করতেন। এজন্য একাধিকবার তাঁর বিরুদ্ধে শিক্ষক-কর্মচারীরা অভিযোগ করেছেন।

Advertisement