Beta

প্রিয়জনকে যেভাবে আপনার ভালোবাসার কথা জানাবেন

০৭ ফেব্রুয়ারি ২০১৮, ১০:৫৩ | আপডেট: ০৭ ফেব্রুয়ারি ২০১৮, ১১:৩৫

তানিয়া আক্তার

ভালোবাসার মূলত কোনো সংজ্ঞা নেই। দুটি মনের মিলনই ভালোবাসা। ভালো লাগা থেকেই ভালোবাসার সৃষ্টি। তাই প্রিয়জনকে জানিয়ে দিন আপনার মনের কথা। সেও হয়তো অপেক্ষা করছে, আপনার মুখে ভালোবাসার কথাটি শোনার জন্য। আসছে ভালোবাসা দিবসে আপনার প্রিয়জনকে জানিয়ে দিতে পারেন আপনার ভালোবাসার কথাগুলো। ভাবছেন, কীভাবে জানাবেন তাকে আপনার ভালোবাসার কথা? আপনি তাকে ঠিক কতটা ভালোবাসেন, এটা তার সামনে তুলে ধরার চেষ্টা করুন। তাকে জানানোর চেষ্টা করুন সে আপনার মনের মণিকোঠার সিংহাসনটির জায়গা দখল করে আছে। তাহলে জেনে নিন, প্রিয়জনকে ভালোবাসার কথা জানানোর কিছু উপায়। 

বিশেষ দিনে জানাতে পারেন ভালোবাসার কথাটি 
আপনার মনের কথাটি জানানোর জন্য বেছে নিতে পারেন কোনো বিশেষ দিন। একগুচ্ছ লাল গোলাপ হাতে নিয়ে চলে যান তার সামনে। এরপর হাঁটু গেড়ে জানাতে পারেন আপনার ভালোবাসার কথা। এ ক্ষেত্রে লাল গোলাপের সঙ্গে রাখতে পারেন কিছু চকলেট। তবে আপনার ভালোবাসার কথাটি বলার সময় একটা দিক লক্ষ রাখবেন, আপনার ভালোবাসার কথাগুলো যেন হয় কোমল কণ্ঠে। বিশেষ দিন হিসেবে বেছে নিতে পারেন ভালোবাসা দিবস কিংবা তার জন্মদিন। 

ভালোবাসার কথাটি জানাতে পারেন কাব্যিকভাবে 
আপনার ভালো লাগার কথাটি যদি সরাসরি বলতে আপনি দ্বিধাবোধ করেন, সে ক্ষেত্রে কাব্যের ছলে জানাতে পারেন আপনার ভালো লাগার কথা। তা ছাড়া তাকে বলতে পারেন, ‘আচ্ছা যদি কেউ তোমার তিনটা ইচ্ছাপূরণের কথা বলে, তাহলে তুমি কী চাইবে? আমাকে যদি কেউ আমার তিনটা ইচ্ছাপূরণের কথা বলে, তাহলে আমি প্রথমত বলতাম তোমাকে চাই। দ্বিতীয়ত তোমাকে চাই। তৃতীয়বারও বলতাম তোমাকেই চাই।’ 

বই উপহারের মাধ্যমে জানাতে পারেন ভালোবাসার কথাটি
একটু চালাকি করে কোনো বিশেষ দিনে তাকে দিতে পারেন প্রেমের কবিতা, উপন্যাস কিংবা গল্পের কোনো বই। তবে বই দেওয়ার ক্ষেত্রে মাথায় রাখবেন, বইটা যেন এমন হয় যে বইগুলো পড়ার সময় সে নিজেকেই সেই চরিত্রে বসিয়ে ফেলবে। এ ছাড়া বইয়ের ১/২ নম্বর পৃষ্ঠায় কিংবা বইয়ের শেষ পৃষ্ঠায় কোনো ছোট কবিতা লিখে দেওয়ার মাধ্যমে তাকে আপনার ভালোবাসার কথাটি জানাতে পারেন।  

গিফট বক্সের মাধ্যমে জানাতে পারেন আপনার ভালোবাসার কথা
প্রিয়জনকে গিফট বক্স উপহার দেওয়ার মাধ্যমেও আপনি আপনার ভালোবাসার কথা জানাতে পারেন। ছোট থেকে বড় কয়েকটি বক্স আকর্ষণীয় মোড়কে সাজিয়ে নিন। এরপর প্রথমে একটি বড় বক্স, এর মধ্যে একটি মাঝারি সাইজের বক্স, এর মধ্যে একটি ছোট বক্স, তার মধ্যে আরো ছোট একটি বক্স এবং সর্বশেষ বক্সে একটি কাগজে লিখে দিন আপনার ভালোবাসার কথা। 

হলুদ খামের চিঠিতে জানান ভালোবাসার কথা 
আজকাল চিঠির প্রচলন নেই বললেই চলে। তাই একটু ব্যতিক্রমভাবে আপনার প্রিয়জনকে ভালোবাসার কথা জানাতে, তাকে লিখতে পারেন একটা প্রেমপত্র। রঙিন কাগজে আপনার আপন হাতের মিহি ছোঁয়ায় কালো অক্ষরে লিখে ফেলুন আপনার ভালোবাসার সাতকাহন। আর এটি হলুদ খামে পুরে পোস্ট করুন আপনার ভালোলাগার মানুষটির কাছে। 

সারপ্রাইজ পার্টির মাধ্যমে জানাতে পারেন ভালোবাসার কথা 
একটু অভিনবভাবে আপনার ভালো লাগার কথাটি প্রিয়জনকে জানাতে চান? তাহলে এর জন্য একটি সারপ্রাইজ পার্টির আয়োজন করুন। আর সেখানে আপনার প্রিয়জনকে সবার সামনে হাঁটু গেড়ে জানাতে পারেন আপনার ভালো লাগার কথাটি। আর এই সারপ্রাইজ পার্টির জন্য বেছে নিন বিশেষ একটা দিন। সেটা হতে পারে ভালোবাসা দিবস কিংবা তার জন্মদিন।  

উপহার দেওয়ার মাধ্যমে জানাতে পারেন আপনার ভালো লাগার কথা 
ছোট-বড় উপহার দেওয়ার মাধ্যমে আপনার ভালো লাগার কথা জানাতে পারেন প্রিয়জনকে। উপহার হিসেবে বেছে নিতে পারেন টেডি, শোপিস, হার্ট, পেন্ডেন্ট, আংটি, কার্ড। প্রিয়জনকে উপহারের সঙ্গে ছোট করে একটা চিরকুটে লিখে দিন আপনার মনের কথাটি।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement