Beta

উজ্জ্বলা বিউটি এক্সপার্ট কনটেস্ট শুরু

১৬ সেপ্টেম্বর ২০১৮, ১৬:৫৬ | আপডেট: ২০ সেপ্টেম্বর ২০১৮, ১৩:১৪

ফিচার ডেস্ক
প্রতিযোগীরা মডেলদের পার্টি মেকআপ করিয়ে দিচ্ছেন। ছবি : সংগৃহীত

নারীর ক্ষমতায়নে গত এক বছর ধরে কাজ করছে ‘উজ্জ্বলা’ নামের একটি প্রতিষ্ঠান। আদিত্য সোম প্রতিষ্ঠানটির চেয়ারম্যান। রূপবিশেষজ্ঞ আফরোজা পারভীন হলেন প্রতিষ্ঠানটির সহ-প্রতিষ্ঠাতা এবং ম্যানেজিং ডিরেক্টর।

দেশের নারীদের ক্ষমতায়ন বৃদ্ধির জন্য ‘উজ্জ্বলা’ বিভিন্ন ধরনের কাজ করার উদ্যোগ নিয়েছে। প্রতিষ্ঠানটি নারীদের আত্মবিশ্বাস বাড়িয়ে তোলার জন্য আজ থেকে ‘উজ্জ্বলা বিউটি এক্সপার্ট কনটেস্ট-২০১৮’ শুরু করেছে। প্রতিযোগিতা চলবে আরো দুদিন।

সম্প্রতি নিজেদের রূপ বিশেষজ্ঞ গড়ে তোলার জন্য ‘উজ্জ্বলা’ থেকে  অনেক নারী প্রশিক্ষণ নিয়েছেন। তাঁদের মধ্যে  ১০০ এর বেশি ‘উজ্জ্বলা বিউটি এক্সপার্ট কনটেস্ট-এর প্রতিযোগী। সেখান থেকে ৩০ জন প্রতিযোগীকে ফাইনাল রাউন্ডের জন্য নির্বাচিত করা হবে। প্রতিযোগীদের দীর্ঘদিন ধরে প্রশিক্ষণ দিয়েছেন আফরোজা পারভীন।

আজ প্রতিযোগিতার প্রথম পর্বের  ক্যাটাগরি  ‘পার্টি মেকআপ অ্যান্ড হেয়ারস্টাইলিং’। প্রতিযোগীরা মডেলদের পার্টি মেকআপ অ্যান্ড হেয়ারস্টাইলিং করে দেবেন। সেখানে থেকে  বিচারকরা নম্বরের ভিত্তিতে সেরা  কয়েকজন প্রতিযোগীকে নির্বাচিত করবেন। বিচারকদের দায়িত্বে রয়েছেন বিভিন্ন অঙ্গনের তারকারা। তাঁরা হলেন, ‘শারমিন কচি, নিপুণ আক্তার, হিমেল চৌধুরী, শৈবাল সাহা, সাদিয়া মঈন, বাপন রহমান। 

‘উজ্জ্বলা’র ম্যানেজিং ডিরেক্টর আফরোজা পারভীন প্রতিযোগিতাটি সম্পর্কে এনটিভি অনলাইনকে বলেন, ‘সারা বাংলাদেশের বিউটি এক্সপার্টদের এক জায়গায় আনতে চাই আমরা। এটাই আমাদের মূল লক্ষ্য। আমরা ঢাকা শহরে যাঁরা আছি তাঁরা বুঝি বিউটি ইন্ডাস্ট্রি হলো ঢাকা কেন্দ্রিক। আসলে বিউটি ইন্ডাস্ট্রি ঢাকা কেন্দ্রিক নয়। বিভিন্ন জায়গায় ছড়িয়ে আছে বিউটি এক্সপার্ট। বাংলাদেশের মানুষ যে জেলাতেই থাকুক না কেন, ঢাকার মতো বিউটি সেবা যাতে পায় সেটা আমরা নিশ্চিত করতে চাই। এ জন্য আমরা প্রশিক্ষণ দিয়ে প্রতিযোগিতার আয়োজন করেছি।’

তিন দিনব্যাপী এই প্রতিযোগিতা থেকে একজনকে চ্যাম্পিয়ন করা হবে। তিনি উজ্জ্বলার পক্ষ থেকে একটি ক্রেস্ট এবং দেশের বাইরে বিউটি প্রশিক্ষণ নেওয়ার সুযোগ পাবেন। এ ছাড়া দ্বিতীয় ও তৃতীয় যাঁরা হবেন তাঁরা উজ্জ্বলার পক্ষ থেকে উপহার পাবেন।  এর বাইরে বিভিন্ন জায়গায় উজ্জ্বলা তাঁদের সাহায্য করবে।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement