Beta

আরেকটি গ্র্যান্ড স্ল্যাম জয়ের দ্বারপ্রান্তে নাদাল

০৯ জুন ২০১৮, ১২:০৬ | আপডেট: ০৯ জুন ২০১৮, ১২:৪৯

স্পোর্টস ডেস্ক

মাদ্রিদ ওপেনের কোয়ার্টার ফাইনাল থেকেই বিদায় নিতে হয়েছিল রাফায়েল নাদালকে। এর পরই যেন ভাগ্যদেবীকে পাশে পেয়েছেন স্প্যানিশ এই তারকা। রোম ওপেনের ফাইনালে গতবারের চ্যাম্পিয়ন আলেক্সান্ডার জভেরেভকে হারিয়ে রেকর্ড অষ্টমবারের মতো ইতালিয়ান ওপেনের শিরোপা জিতে নিয়েছেন তিনি। পাশাপাশি রজার ফেদেরার কাছ থেকে এটিপি র‍্যাংকিংয়ের শীর্ষস্থানও পুনরুত্থান করেন তিনি। এবার ফ্রেঞ্চ ওপেনেও নাদাল হাঁটছেন শিরোপা জয়ের পথে। গতকাল শুক্রবার আর্জেন্টিনার তারকা জুয়ান মার্টিন দেল পোত্রোকে ৬-৪, ৬-১ ও ৬-২ গেমে হারিয়ে শিরোপার কাছাকাছি পৌঁছে গেলেন রাফা।

এবারের শিরোপা জয়ের মাধ্যমে ১৭ তম গ্র্যান্ড স্ল্যাম জয়ের দ্বারপ্রান্তে দাঁড়িয়ে আছেন  স্প্যানিশ তারকা নাদাল। গতকাল রোল্যান্ড গ্যারোসের কোর্টে ম্যাচের শুরুতেই দাপট দেখান নাদাল। প্রতিপক্ষকে হারাতে তেমন বেগ পেতে হয়নি ৩২ বছর বয়সী তারকাকে। সেমি ফাইনালের ম্যাচে সরাসরি সেটে তিনি হারান মার্টিন দেল পোত্রোকে। আড়াই ঘণ্টার সামান্য বেশি সময় স্থায়ী এই ম্যাচ নাদাল জিতে নেন ৬-৪, ৬-১, ৬-২ গেমে।

আগামী রোববার রোঁলা গোঁরোর ফাইনালে শিরোপা জয়ের লক্ষ্যে কোর্টে নামবেন নাদাল। ফাইনালে তাঁর প্রতিপক্ষ অস্ট্রিয়ার শীর্ষ বাছাই ডমিনিক থিয়েম। অস্ট্রিয়ার এই খেলোয়াড়কে হারাতে পারলেই ক্যারিয়ারের ১৭তম গ্র্যান্ড স্ল্যাম জয়ের স্বাদ পাবেন নাদাল। এর আগে  ১০ বার ফ্রেঞ্চ ওপেনের ফাইনাল খেলেন নাম্বার ওয়ান তারকা নাদাল এবং প্রতিবারই শিরোপার স্বাদ পেয়েছেন এই অভিজ্ঞ তারকা।   

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement