Beta

ব্রাজিল-আর্জেন্টিনার সম্ভাবনা দেখছেন না মরিনহো!

১৩ জুন ২০১৮, ১৫:০৬ | আপডেট: ১৩ জুন ২০১৮, ১৫:৩১

স্পোর্টস ডেস্ক

মাঝখানে কয়েক ঘণ্টা বাকি, এর পরই শুরু হয়ে যাবে বিশ্বকাপের দামামা। আগামীকাল বৃহস্পতিবার শুরু হবে বিশ্বের সবচেয়ে বড় ফুটবলযজ্ঞ। এবারের বিশ্বকাপে কারা ফেভারিট, তা নিয়ে এখন চলছে চুলচেরা বিশ্লেষণ। ইংলিশ ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেডের কোচ হোসে মরিনহো অবশ্য ব্রাজিল-আর্জেন্টিনার খুব একটা সম্ভাবনা দেখছেন না। এবারের বিশ্বকাপে ইংল্যান্ডের ভালো করার সম্ভাবনা রয়েছে বরে মনে করেন তিনি। শুধু তাই নয়, পর্তুগালেরও খুব একটা সম্ভাবনা দেখছেন না তিনি।

এবারের বিশ্বকাপে দলগুলোর সম্ভাবনা নিয়ে মরিনহো বলেন, ‘আমার মতে এবারের বিশ্বকাপে ব্রাজিল ও আর্জেন্টিনা বড় সাফল্য পাবে না। ভালো করার সম্ভাবনা কম পর্তুগালেরও। তবে ইংল্যান্ড ভালো কিছু করেতে পারে।’

কেন ইংল্যান্ড ভালো করতে পারে, তার ব্যাখ্যাও দিয়েছেন মরিনহো, “ইংল্যান্ড খেলবে ‘জি’ গ্রুপে। এই গ্রুপে তাদের বড় কোনো বাধা নেই। বেলজিয়াম শক্ত প্রতিপক্ষ, তবে তাদের হারাতে খুব একটা সমস্যা হবে না ইংল্যান্ডের। তাই গ্রুপসেরা হয়ে পরের পর্বে উঠতে পারলে তাদের এগিয়ে যাওয়ার পথটা সহজ হবে।”

তা ছাড়া ইংল্যান্ড দলের ফুটবলাররা বেশ ফর্মে আছে বলে তাদের সাফল্য পাওয়ার সম্ভাবনা দেখছেন এই পর্তুগিজ কোচ, ‘ইংল্যান্ডের ভালো সম্ভাবনা দেখছি তার আরো একটি কারণ হচ্ছে,  ইংলিশ ফুটবলারদের অনেকেই লিগে খুব ভালো পারফর্ম করেছে। সে ধারাবাহিকতা বিশ্বকাপে দেখাতে পারলে সাফল্য পাবে বলে আমার বিশ্বাস।’

রাশিয়া বিশ্বকাপের ‘জি’ গ্রিুপে ইংল্যান্ডের প্রতিপক্ষ বেলজিয়াম, তিউনিসিয়া ও পানামা। ১৮ জুন ইংল্যান্ড প্রথম ম্যাচে মুখোমুখি হবে তিউনিসিয়ার।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement