Beta

জয়ের জন্য ভারতের চাই ২৮৯ রান

১২ জানুয়ারি ২০১৯, ১৩:১৩

স্পোর্টস ডেস্ক

মিডল অর্ডারের দৃঢ়তায় ভারতের বিরুদ্ধে সিরিজের প্রথম ওয়ানডেতে ২৮৮ রানের চ্যালেঞ্জিং স্কোর করেছে স্বাগতিক অস্ট্রেলিয়া। সিডনিতে টসে জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন অধিনায়ক অ্যারন ফিঞ্চ। মিডল অর্ডারে উসমান খাজা, শন মার্শ আর পিটার হ্যান্ডসকম্বের তিনটি ফিফটি আর শেষদিকে মার্কাস স্টইনিসের একটি কার্যকরী ইনিংসে বড় স্কোর পায় স্বাগতিকরা।

দুঃস্বপ্নের টেস্ট সিরিজের পর ওয়ানডের রঙিন পোশাকেও নিজের ফর্ম পরিবর্তন হয়নি অধিনায়ক ফিঞ্চের। সিডনিতে ম্যাচের তৃতীয় ওভারেই ভুবনেশ্বর কুমারের বলে বোল্ড হয়ে ফিরে যান এই ডানহাতি ওপেনার। দলীয় ৪১ রানে অন্য ওপেনার অ্যালেক্স ক্যারে ও ফিরে যান। কিন্তু এর পরই প্রতিরোধ গড়ে তোলে অস্ট্রেলিয়ার মিডল অর্ডার ব্যাটসম্যানরা। উসমান খাজা ৫৯, শন মার্শ ৫৪ ও পিটার হ্যান্ডসকম্ব দ্রুতগতিতে খেলেন ৭৩ রানের একটি ইনিংস। শেষদিকে মার্কাস স্টইনিস ৪৩ বলে ৪৭ রান করলে পাঁচ উইকেট হারিয়ে ২৮৮ রানের বড় স্কোর পায় অস্ট্রেলিয়া। ভারতের পক্ষে ভুবনেশ্বর কুমার দুটি, কুলদীপ যাদব দুটি ও জাদেজা নেন একটি উইকেট।

বড় রান তাড়া করতে নেমে শুরুতেই ব্যাটিং বিপর্যয়ে পড়েছে ভারত। প্রথম ওভারেই ওপেনার শিখর ধাওয়ান রানের খাতা খোলার আগেই এলবিডব্লিউ হয়ে ফিরে গেছেন। চতুর্থ ওভারে ব্যক্তিগত তিন রান করে ফিরে গেছেন দলের মূল ব্যাটিং স্তম্ভ অধিনায়ক বিরাট কোহলি। একই ওভারে আম্বাতি রাইডুও শূন্য রানে ফিরে গেলে চরম ব্যাটিং বিপর্যয়ে পড়ে সফরকারীরা। শেষ খবর পাওয়া পর্যন্ত চার ওভার শেষে তিনটি উইকেট হারিয়ে মাত্র চার রান করেছে ভারত।

টিভি শোতে অরুচিকর মন্তব্যের জেরে বিসিসিআইয়ের দেওয়া নিষেধাজ্ঞার কারণে এই ম্যাচে হার্দিক পান্ডিয়া ও লোকেশ রাহুলের সার্ভিস পাচ্ছে না ভারত। বোর্ডের তদন্তের পর নিষেধাজ্ঞা বাড়লে পরের ম্যাচটিও মিস করতে পারেন এই দুই ক্রিকেটার।

Advertisement